শহীদুল আলমকে রিমান্ডে চায় পুলিশ

সোমবার, ৬ আগস্ট, ২০১৮ ০৬:২৫:১২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ঢাকা

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ও দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলমের বিরুদ্ধে আজ সোমবার তথ্য ও প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

গতকাল রবিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিবি) অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান, ‘চলমান ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে  ফেসবুক পোস্ট নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে তার ধানমন্ডির বাসভবন থেকে আটক করা হয়েছে।’

তার আগে  রবিবার রাতে তাঁর ধানমন্ডির বাসা থেকে তাঁকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর স্ত্রী রেহনুমা আহমেদ।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (জনসংযোগ ও গণমাধ্যম) মাসুদুর রহমান বাংলা রিডারকে জানান, রমনা থানায় দায়ের করা মামলায় তাঁকে গ্রেফতার দেখানো হয়েছে।রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে আজ আদালতে হাজির করা হয়েছে।এ জন্য তাঁকে দশদিনের রিমান্ডে নেওয়া আবেদন জানিয়েছে পুলিশ।

 

 

এদিকে গতকাল রবিবার রাত ১১টার দিকে শহীদুল আলমকে তার ৯/এ সড়কের বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয় বলে দৃকের কমিউনিকেশন অফিসার আমিনা নেয়ামত জানিয়েছেন।

শহীদুলের সহকর্মী এএসএম রেজাউর রহমান বাংলা রিডারকে জানান, শহীদুল যে বাসায় থাকেন তার নীচতলায় নিরাপত্তাকর্মী মো. জালাল তাকে বলেছেন, সাড়ে আটটার দিকে প্রায় ১৫টি গাড়ি বাসার আশেপাশে এসে দাঁড়ায়।

তখন পাশে একটি বিয়ের অনুষ্ঠান চলছিল।তাই জালাল মনে করেছিলেন এসব গাড়ি সেখানেই এসেছে। খানিক বাদে ওই গাড়িগুলো থেকে লোকজন নেমে জালালকে ফটক খুলতে বাধ্য করেন।

বাড়িটির গাড়ি বারান্দায় তারা জোরপূর্বক একটি হাইয়েস মাইক্রোবাস নিয়ে প্রবেশ করে।এবং জালালকে আটকে রাখে।জালাল তাদের কাছে পরিচয় জানতে চাইলে তারা নিজেদের ‘ডিবি’ বলে দাবি করেন।এসময় তারা জালালকে সতর্ক করে বলেন, তাদের কোথাও ঢুকতে বাধা দিলে সমস্যা হতে পারে।

এরপরই তারা চারতলায় শহীদুলের ফ্ল্যাটে চলে যান।

ওই সময় শহীদুল বাসায় একাই ছিলেন। তার স্ত্রী রেহনুমা তিনতলায় সহকর্মীর বাসায় দাওয়াতে গিয়েছিলেন। ওই বাসায় শহীদুলও গেছিলেন।তবে তিনি স্ত্রী রেখে একটু আগে বেরিয়ে নিজের ফ্ল্যাটে প্রবেশ করেন।

সেখান থেকেই লোকগুলো শহীদুলকে নিয়ে লিফট দিয়ে নীচে নামেন।ওই সময় শহীদুলের চিৎকারে তাঁর স্ত্রী তিনতলা থেকে বের হয়ে নীচে আসতে আসতে শহীদুলকে তারা মাইক্রোবাসে তুলে নিয়ে যাায়।

গাড়িটির গায়ে পপুলাস লাইফ ইন্সুরেন্স লেখা ছিল।তারা বাড়িটির সিসি ক্যামেরা অচল করে দেয়।ক্যামেরার ফুটেজ যেখানে সংরক্ষিত থাকে সেই ডিভিআর বক্স নিয়ে যায়।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।