হালক জ্বর নিয়ে হাসপাতালে ট্রাম্প

রিডার::যুক্তরাষ্ট্র

শনিবার, ৩ অক্টোবর, ২০২০ ১২:১৩:০৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ট্রাম্পও করোনায় আক্রান্ত

হালকা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।ট্রাম্পের সঙ্গে তাঁর ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও করোনায় আক্রান্ত।

সিএনএন বলছে, স্থানীয় সময় শুক্রবার মেরিল্যান্ডের ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছে ৭৪ বছর বয়স্ক ট্রাম্পকে।

আগের দিন ট্রাম্প এক টুইটে নিজেই জানিয়েছিলেন স্ত্রীসহ তাঁর করোনা ভাইরাসের আক্রান্ত হওয়ার খবর।

এর ১৭ ঘন্টার মাথায় হেলিকপ্টার ‘মেরিন ওয়ান’ করে হোয়াইট হাউজ থেকে হাসপাতালে ভর্তি হলেন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট।

তবে গতকাল সন্ধ্যায় ট্রাম্পকে মাস্ক পরে হোয়াইট হাউসের বাইরে দেখা যায়। সেখানে জড়ো হওয়া সাংবাদিকদের উদ্দেশে তিনি হাত নাড়েন এবং ‘থাম্বস আপ’ করেন, কিন্তু কোনো কথা বলেননি।

এরপর তিনি হেঁটে হেলিকপ্টারে ওঠেন। হেলিকপ্টারে তাঁকে মেরিল্যান্ডে ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে নেওয়া হয়।

 

এর আগে এক টুইটে ১৮ সেকেন্ডের এক ভিডিওতে ট্রাম্প জানান, তিনি হাসপাতালে ভর্তি হচ্ছেন। তিনি বলেন — আমার মনে হচ্ছে আমি খুব ভালো আছি। তবে আসলেই সবকিছু ঠিকঠাক আছে কিনা তা নিশ্চিত হতে কিছু পরীক্ষা করতে হবে। ফার্স্ট লেডিও খুব ভালো আছেন। আপনাদের ‍অসংখ্য ধন্যবাদ।

রয়র্টাস বলছে,  ট্রাম্পকে ওলটার রিড হাসপাতালের ‘প্রেসিডেন্টশিয়াল স্যুটে’ ভর্তি করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী কয়েদিন ট্রাম্প সেখানে থেকেই নিজ দায়িত্ব পালন করবেন বলে জানান তার প্রেস সচিব কেইলি ম্যাকএন্যানি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টদের বার্ষিক ‘চেক-আপ’ এর জন্য এই স্যুটে রাখা হয়।

প্রেস সচিব কেলেইজ ম্যাকেনি এক বিবৃতিতে জানান, চিকিৎসকরা আগামী কয়েকদিন ওয়াল্টার রিড থেকে ট্রাম্পকে দায়িত্বপালন করার পরামর্শ দিয়েছেন। হাসপাতালের বিশেষ একটি কক্ষে ট্রাম্প থাকবেন।

হোয়াইট হাউসের চিকিৎসা কর্মকর্তা সিন কনলি বলেন, করোনায় শনাক্ত ট্রাম্পের মৃদু উপসর্গ রয়েছে। তিনি কিছুটা ক্লান্ত । তবে সুস্থসবল আছেন।

তিনি আরও জানান, ট্রাম্পকে রেজনারনের অ্যান্টিবডি ককটেলের একটি ডোজ দেওয়া হয়েছে। এই চিকিৎসা পদ্ধতি ক্লিনিক্যাল ট্রায়ালের মধ্যে রয়েছে। কনলি আরও বলেন, বিশেষজ্ঞদের একটি দল ট্রাম্পের চিকিৎসা করছেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

ছি! কীভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম... আরও পড়ুন

ফোনে ফোনে সামাজিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভাইস-প্রেসিডেন্ট বিতর্কের সময় কোথা থেকে এক বেরসিক মাছি উড়ে এসে জুড়ে বসলো,... আরও পড়ুন

হাওরের রুপ উপভোগ করতে কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক দেখতে যেতে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ... আরও পড়ুন

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।