স্পেনকে বিদায় করে শেষ আটে রাশিয়া

সোমবার, ২ জুলাই, ২০১৮ ১২:৫০:০৪ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::মস্কো

শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে স্পেনের বিদায় ঘণ্টা বাজিয়ে বিশ্বকাপের শেষ আটে পৌঁছাল স্বাগতিক রাশিয়া। এ হারে ২০১০ সালের পর আরো একবার বিশ্বকাপহীন থাকতে হচ্ছে স্পেনকে। ম্যাচের প্রথমে স্পেন লিড নিয়েছিল।

কিন্তু দ্রুত সমতা ফিরিয়ে ম্যাচে ফিরে আসে রাশিয়া। এরপর বাকি  সময় এবং অতিরিক্ত সময়ে গোল পায়নি কোন দল। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-৩ গোলে স্পেনকে হারিয়ে কোয়ার্টারে পৌঁছে যায় রাশানরা।

এই জয়ের পর উচ্ছ্বাসে ভাসছে স্বাগতিকরা।

এদিন ম্যাচের শুরু থেকেই ছিল স্পেনের আধিপত্য। বলদখলে রেখে বারবার আক্রমণে উঠে তারা। একের পর সুযোগও তৈরি করে দলটি। যার ফল আসে ম্যাচের ১২ মিনিটের মাথায় জটলার ভেতর সের্গেই ইগনাশেভিচের পায়ে বল লেগে রাশিয়ার জালে ঢুকে গেলে আত্মঘাতী গোলে লিড নেয় স্পেন।

 

 

এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে রাশিয়া। আক্রমণের ধারাবাহিকতায় ৩১ মিনিটে পেনাল্টি আদায় করে তারা। কর্নার ঠেকাতে গিয়ে হাতে বল লাগান স্পেনিশ ডিফেন্ডার জেরার্দ পিকে। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

পেনাল্টি থেকে রাশিয়াকে সমতায় ফেরান আরতেম জেবা। বিরতির আগে ও পরে আর কোন দল গোল পায়নি। এরপর ম্যাচ গড়ায় অতিরিক্ত  সময়ে। সেখানেও থাকে গোলশূণ্য অবস্থা। এরপর শুরু হয় টাইব্রেকারে ভাগ্য নির্ধারণ।

যেখানে শুরুতে স্পেনের হয়ে লক্ষ্যভেদ করেন আন্দ্রেস ইনিয়েস্তা। এরপর স্বাগতিকদের হয়ে একে একে লক্ষ্যভেদ করেন স্মলভ, ইগনাশেভিচ, গোলোভিন ও ডেনিশ চেরিসভ। অন্যদিকে স্পেনের হয়ে লক্ষ্যভেদ করে সার্জিও রামোস ও জেরার্দ পিকে। কিন্তু কোকে ও আসপাস স্পেনের হয়ে মিস করলে জয়ের আনন্দে ভাসে রাশিয়া।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।