সুশান্তের বোনের বিরুদ্ধে রিয়া অভিযোগ

রিডার::ভারত

মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০২:৪৭:১৬ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
নারকোটিক্স কন্ট্রোল বুরো

বি-টাউন অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু নিয়ে তদন্তে ফের নতুন মোড় খুলেছে। সিবিআই, ইডি, নারকোটিক্স কন্ট্রোল বুরো (এনসিবি) যখন তদন্ত চালাচ্ছে, তখনই সুশান্তের বোন প্রিয়ঙ্কা সিংহের বিরুদ্ধে মুম্বাই পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তী।

রিয়ার অভিযোগ, মৃত্যুর পাঁচ দিন আগে সুশান্তকে অবসাদ ও দুশ্চিন্তা কাটানোর বিভিন্ন ওষুধ সম্বলিত প্রেসক্রিপশন পাঠিয়েছিলেন প্রিয়াঙ্কা।

যা ছিল ভুয়া, কারণ সুশান্তকে পরীক্ষা না করেই দিল্লীর রামমনোহর লোহিয়া হাসপাতালের চিকিৎসক তরুণ কুমারের প্রেসক্রিপশনটি পাঠানো হয়। ওই ডাক্তারের বিরুদ্ধেও অভিযোগ জানিয়েছেন রিয়া।

গতকাল সোমবার সকাল সাড়ে ন’টা নাগাদ এনসিবি দফতরে আসেন রিয়া। সন্ধ্যা ছ’টা পর্যন্ত সেখানেই ছিলেন তিনি। দ্বিতীয় দিন টানা জিজ্ঞাসাবাদের পরে আগামিকাল বুধবার ফের ডেকে পাঠানো হয়েছে রিয়াকে।

সুশান্তের মৃত্যুর সঙ্গে মাদকের বিষয়টি  সামনে আসায় রিয়াকে তার ভাই শৌভিক, সুশান্তের হাউস ম্যানেজার স্যামুয়েল মিরান্ডা, রাঁধুনি দীপেশ সবন্তের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন এনসিবি-র গোয়েন্দারা। এদের আগেই গ্রেফতার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদের পরে এনসিবি-র ডেপুটি ডিজি মুথা অশোক জৈন আজ মঙ্গলবার সাংবাদিকদের বলেন, তদন্তে সহযোগিতা করছেন রিয়া।

তিনি জানান, সুশান্তের মৃত্যু ও মাদক গ্রহণের বিষয়ে তদন্তের বিষয় তারা আদালতে পেশ করবেন। এনসিবি এ ব্যাপারে আইন মেনে চলছে বলেই দাবি করেছেন তিনি।

তদন্তকারী সংস্থা সূত্র দিয়ে আনন্দবাজার পত্রিকা বলছে, গত দু’বছরে মুম্বাই ও পুণেতে গ্রেফতার হওয়া মাদক পাচারকারীদের নানা তথ্য এবং মুম্বাইয়ের রেভ পার্টিগুলি নিয়ে খোঁজ চলছে।

এনসিবি-র দ্বিতীয় দিনের জিজ্ঞাসাবাদের পরেই রিয়াকে গ্রেফতার করা হতে পারে, এমন জল্পনা ছিল। কিন্তু আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে এনসিবি দফতর থেকে বেরিয়ে আসেন রিয়া। তার পরেই বান্দ্রা থানায় প্রিয়াঙ্কার বিরুদ্ধে অভিযোগ জানাতে গিয়েছেন তিনি।

পুলিশকে রিয়া জানিয়েছেন, ৮ জুন সকালে তিনি লক্ষ্য করেন, সুশান্ত একমনে মোবাইল দেখছেন। প্রশ্ন করলে সুশান্ত তাকে প্রিয়াঙ্কার সঙ্গে তাঁর আলোচনার কথা জানান।

রিয়ার দাবি, তিনি দেখেছিলেন, প্রিয়াঙ্কা বেশ কয়েকটি ওষুধের তালিকা পাঠিয়েছেন সুশান্তকে। সেগুলি খাওয়ার জন্য বলেছেন। সুশান্তকে ওষুধগুলি খেতে বারণ করেন রিয়া। কারণ, বেশ কয়েকমাস ধরে অন্য ডাক্তারের কাছে অভিনেতার চিকিৎসা চলছিল। আর তাঁর মনের অবস্থাও ভাল ছিল না। সুশান্ত অবশ্য রিয়ার পরামর্শ মেনে নেননি। জানিয়েছিলেন, বোনের পরামর্শ গ্রহণ করবেন।

পুলিশকে রিয়া বলেছেন, এখন জানা গিয়েছে, ওই দিনই প্রিয়াঙ্কা রামমনোহর লোহিয়া হাসপাতালের কার্ডিয়োলজি বিভাগের চিকিৎসক তরুণ কুমারের একটি প্রেসক্রিপশন পাঠিয়েছিলেন সুশান্তকে। সেটি ছিল ভুয়া প্রেসক্রিপশন। কারণ, সুশান্তকে পরীক্ষা না করেই মানসিক রোগের চিকিৎসায় ওষুধ খেতে বলা হয়েছিল।

এ ছাড়া, সুশান্তকে দিল্লীর হাসপাতালের ওপিডি-র রোগী হিসেবে দেখানো হলেও সে দিন তিনি ছিলেন মুম্বাইয়ে। যা টেলি মেডিসিন প্র্যাকটিস গাইডলাইনের বিরোধী। প্রিয়াঙ্কাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য মুম্বাই পুলিশকে আর্জি জানিয়েছেন রিয়া।

সুশান্তের বাবা বিহার পুলিশকে জানিয়েছিলেন, অভিনেতার মানসিক রোগ সংক্রান্ত কোনও তথ্য পরিবারের কাছে ছিল না। সেই হিসাবে প্রিয়াঙ্কাকে নিয়ে রিয়ার দাবি সাংঘর্ষিক।

সুশান্তের বাবার আইনজীবী বিকাশ সিংহ প্রশ্ন তুলেছেন, অভিনেতার মৃত্যু তদন্ত যখন সিবিআইয়ের হাতে ছেড়ে দিয়েছে সুপ্রিম কোর্ট, তখন পুলিশের কাছে কেন অভিযোগ জানাতে গেলেন রিয়া?

তদন্ত কমিটির চিকিৎসকদের একটি দল সুশান্তের ভিসেরা পরীক্ষা করেছে। সেই তদন্তের রিপোর্ট দশ দিনের মধ্যে পাওয়া গেছে অনেক প্রশ্নেরই উত্তর মিলে যাবে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

সাইজ জিরো নারীদের কদরে ভেসে চলছে পৃথিবী। গ্ল্যামার ওয়ার্ল্ড মানেই সাইজ জিরো কিংবা হালকা-পাতলা গোছের... আরও পড়ুন

গ্ল্যামার ওয়ার্ল্ড

মালয়েশিয়ায় হারভাঙ্গা খাটুনিতে সংসার দিব্বি চালিয়ে যাচ্ছিলেন রফিকুল ইসলাম। যশোরের শার্শায় নিজ বাড়িতে ফিরে এসে... আরও পড়ুন

মামিজা রহমান রায়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খুব ভালোবাসে। শেখা হাসিনার হাসি তার খুবই প্রিয়। সাধারণ... আরও পড়ুন

শেখ হাসিনাকে খুব ভালোবাসে

আচমকা পেঁয়াজের দর বেড়ে যাওয়ায় রাজধানীর পেঁয়াজের পাইকারি বাজার এখন প্রায় ক্রেতাশূন্য। পাইকাররা জানিয়েছেন, আজ... আরও পড়ুন

পেঁয়াজের দর বেড়ে

ইসরায়েল-ফিলিস্তিন মধ্যকার দ্বন্দ্বের অবসান ছাড়া মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি স্থাপন অসম্ভব। বিষয়টি নিয়ে স্থায়ী পর্যায়ের মধ্যস্থতা... আরও পড়ুন

দ্বন্দ্বের অবসান ছাড়া

আগামী বছরের নোবেল পুরস্কারের মনোনয়ন দিচ্ছে নোবেল কমিটি। নোবেল শান্তি পুরস্কারের জন্য ইতিমধ্যে দু-দুটি মনোনয়ন... আরও পড়ুন

নোবেল শান্তি পুরস্কারের

মার্কিন মডেল অ্যামি ডরিস অভিযোগ করেছেন, প্রায় দুই যুগ আগে একটি টেসিন টুর্নামেন্ট দেখতে গিয়ে... আরও পড়ুন

অ্যামি ডরিস অভিযোগ

চট্টগ্রামে হাটহাজারীর বড় মাদ্রাসায় অভ্যন্তরীণ দ্বন্ধের মধ্যে শিক্ষার্থীদের বিক্ষোভে মুখে মাদ্রাসার মহাপরিচালকের পদ ছাড়তে হলো... আরও পড়ুন

মহাপরিচালকের পদ ছাড়তে হলো

চীনা সীমান্তে দশ হাজার বছরের পুরাতন একটি লেকের খোঁজ চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। দেশের সর্বাধিক বিপদসঙ্কুল... আরও পড়ুন

দশ হাজার বছরের

করোনা ভাইরাস মহামারীর শর্ত লঙ্ঘন করায়  চট্টগ্রামের হাটহাজারী বড় মাদ্রাসা বন্ধ করে দিয়েছে সরকার।এরআগে মাদ্রাসা... আরও পড়ুন

শর্ত লঙ্ঘন

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

‘যন্ত্রণাহীন মৃত্যু’, ‘সিজ়োফ্রেনিয়া গুগল করতেন সুশান্ত

যন্ত্রণাহীন মৃত্যু’, ‘সিজ়োফ্রেনিয়া’, ‘মানসিক বৈকল্য’  শব্দগুলিই পাওয়া গিয়েছে সুশান্ত সিংহ রাজপুতের কম্পিউটার ও ফোনের ‘সার্চ হিস্ট্রি’ ঘেঁটে।গত সোমবার সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন ভারতের মুম্বাইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহ। তিনি আরও জানান, ২০১৯-এর জানুয়ারি থেকে এ বছর জুন পর্যন্ত সুশান্তের... আরও পড়ুন