সুশান্তকে মাদকযোগ: রিয়া চক্রবর্তী গ্রেপ্তার

রিডার::ভারত

মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০ ০৭:৫৫:৩৭ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
করছে ভারতীয় মাদকদ্রব্য

টানা তিন দিন জিজ্ঞাসাবাদের পর সুশান্ত সিং রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে গ্রেপ্তার করছে ভারতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো।

মূলত মাদকের অবৈধ ব্যবহারের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এরই সঙ্গে সুশান্ত আত্মহত্যা মামলায় নতুন মোড় ঘুরলো। গত রবিবার থেকে রিয়াকে জেরা শুরু করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। আজ মঙ্গলবারও ডাকা হয়েছিল রিয়াকে।

কিছুক্ষণ জেরার পরই দুপুরে রিয়াকে আটক করে এনসিবি। বিকেল সাড়ে ৪টে নাগাদ তার ডাক্তারি পরীক্ষা করা হয়। সন্ধ্যা সাড়ে ৭টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতে পেশ করা হবে রিয়াকে।

গত রবিবার টানা আট ঘণ্টা জেরা করা হয় সুশান্তের এই প্রেমিকাকে।তার ভাই শৌভিকের মুখোমুখি বসিয়ে গতকাল সোমবার জেরা করা হয় ছ’ঘণ্টা। বার বার প্রশ্নের মুখে পড়ে গতকাল এনসিবির সামনে রিয়া বলেন — আমি যা করেছি, তা সবই সুশান্তের জন্য।’

আজ ফের রিয়াকে জেরার জন্য এনসিবির সদর দফতরে ডাকা হয়। সেখানে প্রায় পাঁচ ঘণ্টা জেরার পর দুপুর নাগাদ তাকে গ্রেপ্তারের বিষয়টি স্পষ্ট হয় গণমাধ্যমের কাছে।

এনসিবির ডেপুটি ডিরেক্টর কেপিএস মালহোত্রার বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকা বলছে,  রিয়াকে গ্রেপ্তার করে হেফাজতে নেওয়ার প্রক্রিয়া চলছে।

 

 

তবে এমন কিছু যে একটা ঘটতে পারে, আগে থেকেই তা আঁচ করতে পেরেছিলেন রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্ডে। রিয়া গ্রেফতার হওয়ার জন্য প্রস্তুত বলে দিন কয়েক আগেই বিবৃতিও দেন তিনি।

মেয়ের বিরুদ্ধে মিডিয়া ট্রায়াল নিয়ে সরব হন রিয়ার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী।

তিনি বলেছিলেন — আমার ছেলেকে গ্রেফতার করার জন্য ভারতকে অভিনন্দন। আমি নিশ্চিত, এর পরেই আমার মেয়ের পালা।

গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার বাড়ি থেকে সুশান্ত সিংহ রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। শুরুতে মুম্বাই পুলিশের হাতেই তদন্তভার ছিল। পরে সুপ্রিম কোর্টের নির্দেশে তা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের হাতে ওঠে। সেই মামলায় রিয়ার হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে মাদককান্ডের জড়িত থাকার কথা উঠে আসে।

তারপর থেকেই পৃথক পৃথক করে তদন্ত শুরু করে এনসিবি। তা নিয়ে গত সপ্তাহে দফায় দফায় জেরার পর গেলো শুক্রবার রিয়ার ভাই শৌভিক ও সুশান্তের প্রাক্তন ম্যানেজার স্যামুয়েল মিরান্ডাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হন সুশান্তের হাউজ হেল্প দীপেশও।

৯ সেপ্টেম্বর পর্যন্ত হেফাজতে রয়েছেন তাঁরা।

এর আগেও রিয়ার মাদক প্রসঙ্গে জয়া সাহা এবং সিদ্ধার্থ পিঠানির সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যাটে উঠে এসেছে মাদক যোগের কথা। সেখানে দেখা যায় তাঁর বন্ধু জয়া, রিয়াকে লেখেন –চার ফোঁটা পানি বা চায়ে মিশিয়ে ওকে খাইয়ে দাও। ৩০-৪০ মিনিটের মধ্যেই মাতাল হবে।

তাছাড়াও অন্য একটি চ্যাটে দেখা যায় সুশান্তের ফ্ল্যাটমেট সিদ্ধার্থের থেকে রিয়া বাড়িতে মাদকের জোগান ও গুণমান সম্পর্কে জানতে চায়। প্রথমে অস্বীকার করলেও গতকাল সোমবার রিয়া এনসিবির কাছে সুশান্তের জন্য মাদক কেনার কথা স্বীকার করেন।

রিয়ার বয়ান অনুযায়ী সুশান্তের কর্মচারী দীপেশকে দিয়ে তিনি মাদক আনিয়েছেন ঠিকই, কিন্তু তিনি নিজেই কোনও দিন গাঁজা-চরস বা অন্য কোনও ধরনের মাদক নেননি।

অভিনেত্রী জানান, ‘কেদারনাথ’-এর শুটিং-এর সময় থেকেই সুশান্ত মাদকাসক্ত হয়ে পড়েন।

 

 

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

ব্যবসায়ীদের সঙ্গে

‘নোংরা সত্যি জেনে গিয়েছিল বলেই সুশান্তকে হত্যা করা হয়েছে’

মৃত্যুর পর থেকেই অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়েই নানা তথ্য বেরিয়ে আসছে। এরই মধ্যে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর মাদক ব্যবসায়ীদের সঙ্গে সংশ্লিষ্টতার চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে আসলো। এতে নতুন মোড়... আরও পড়ুন

নজর গিয়ে ঠেকেছিল

ফ্ল্যাটের ইএমআই নিজেই দেওয়ার দাবি করেছেন অঙ্কিতা

বি-টাউনের নায়িকা রিয়া চক্রবর্তীর তথ্যের কারণে ভারতীয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর নজর গিয়ে ঠেকেছিল সুশান্ত সিং রাজপুতের সাবেক প্রেমিকা অঙ্কিতা লোখান্ডের উপর। ইডি’র এক অফিসারের দাবি, তারা সুশান্তের ব্যাংক অ্যাকাউন্ট খতিয়ে... আরও পড়ুন