সিরিজ জিতল বাংলাদেশ

রবিবার, ২৯ জুলাই, ২০১৮ ১১:৪২:০৫ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::সেন্ট কিটস

প্রথম ম্যাচে দারুণ জয়ের পর পরের ম্যাচে হার। শেষ ম্যাচ যে জিতবে সিরিজ তার। এমন সমীকরণে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ রানের দারুণ এক জয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

২০০৯ সালের পর এটি দেশের বাইরে বাংলাদেশের প্রথম ওডিআই সিরিজ জয়।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে ৬ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ ২৮৩ রানের বেশি তুলতে পারেনি।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের হয়ে এদিনও ব্যর্থ ওপেনার এনামুল হক বিজয়। ৩১ বলে ১০ রান করে বিজয় যখন ফিরে তখন দলের রান ৩৫।

এরপর আরো একবার জুটি গড়ে বাংলাদেশকে টানেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দলীয় ১১৬ রানে ফিরেন সাকিব। তার ব্যাট থেকে আসে ৩৭ রান।

 

 

তবে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিক। আউট হন ১২ রান করে। এদিনও ব্যাট হাতে সফল তামিম। দলীয় ২০০ রানে আউট হওয়ার আগে তামিম ব্যক্তিগত ১১ তম শতকটি তুলে নেন।  ১২৪ বলে ১০১ রানে রানে ইনিংস খেলে আউট হন তামিম।

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়ে ঝড় তোলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি ২৫ বলে ৩৬ রান করে আউট হলেও অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। তার ব্যাট থেকে আসে ৪৯ বলে ৬৭ রান। বাংলাদেশ থামে ৩০১ রানে। দুটি করে উইকেট নিয়েছেন জেসন হোল্ডার এবং অ্যাশলে নার্স।

জবাবে ওপেনিংয়ে ৫৩ রানে জুটি গড়েন ক্রিস গেইল ও এভিন লুইস। লুইস ফিরে যান ১৩ রান করে। এরপর মারমুখী ব্যাটিংয়ে ৬৬ বলে ৭৩ রান করে আউট হনম ক্রিস গেইল।

হেইটমেয়ার ও পাওয়েলও ফিরে যান দ্রুত। শাই হোপ জুটি গড়েন রোভম্যান পাওয়েলের সঙ্গে। ধীর গতিতে ৯৪ বলে ৬৪ রান করে আউট হন হোপ। তবে রোভম্যানের ৪১ বলে ৭৪ রান এক পর্যায়ে জয়ের কাছাকাছি নিয়ে এসেছিল ওয়েস্ট ইন্ডিজকে। শেষ ওভারে ২৮ রান দরকার থাকলেও তা নিতে পারেনি রোভম্যান ও নার্স। বাংলাদেশের পক্ষে ২ উইকেট নিয়ে সেরা বোলার মাশরাফি। ম্যাচ ও সিরিজ সেরা তামিম ইকবাল।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।