সিরিজ জিতল বাংলাদেশ

রবিবার, ২৯ জুলাই, ২০১৮ ১১:৪২:০৫ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::সেন্ট কিটস

প্রথম ম্যাচে দারুণ জয়ের পর পরের ম্যাচে হার। শেষ ম্যাচ যে জিতবে সিরিজ তার। এমন সমীকরণে খেলতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৮ রানের দারুণ এক জয়ে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।

২০০৯ সালের পর এটি দেশের বাইরে বাংলাদেশের প্রথম ওডিআই সিরিজ জয়।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে ৬ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ ২৮৩ রানের বেশি তুলতে পারেনি।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশের হয়ে এদিনও ব্যর্থ ওপেনার এনামুল হক বিজয়। ৩১ বলে ১০ রান করে বিজয় যখন ফিরে তখন দলের রান ৩৫।

এরপর আরো একবার জুটি গড়ে বাংলাদেশকে টানেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দলীয় ১১৬ রানে ফিরেন সাকিব। তার ব্যাট থেকে আসে ৩৭ রান।

 

 

তবে বেশিক্ষণ টিকতে পারেননি মুশফিক। আউট হন ১২ রান করে। এদিনও ব্যাট হাতে সফল তামিম। দলীয় ২০০ রানে আউট হওয়ার আগে তামিম ব্যক্তিগত ১১ তম শতকটি তুলে নেন।  ১২৪ বলে ১০১ রানে রানে ইনিংস খেলে আউট হন তামিম।

মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়ে ঝড় তোলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি ২৫ বলে ৩৬ রান করে আউট হলেও অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। তার ব্যাট থেকে আসে ৪৯ বলে ৬৭ রান। বাংলাদেশ থামে ৩০১ রানে। দুটি করে উইকেট নিয়েছেন জেসন হোল্ডার এবং অ্যাশলে নার্স।

জবাবে ওপেনিংয়ে ৫৩ রানে জুটি গড়েন ক্রিস গেইল ও এভিন লুইস। লুইস ফিরে যান ১৩ রান করে। এরপর মারমুখী ব্যাটিংয়ে ৬৬ বলে ৭৩ রান করে আউট হনম ক্রিস গেইল।

হেইটমেয়ার ও পাওয়েলও ফিরে যান দ্রুত। শাই হোপ জুটি গড়েন রোভম্যান পাওয়েলের সঙ্গে। ধীর গতিতে ৯৪ বলে ৬৪ রান করে আউট হন হোপ। তবে রোভম্যানের ৪১ বলে ৭৪ রান এক পর্যায়ে জয়ের কাছাকাছি নিয়ে এসেছিল ওয়েস্ট ইন্ডিজকে। শেষ ওভারে ২৮ রান দরকার থাকলেও তা নিতে পারেনি রোভম্যান ও নার্স। বাংলাদেশের পক্ষে ২ উইকেট নিয়ে সেরা বোলার মাশরাফি। ম্যাচ ও সিরিজ সেরা তামিম ইকবাল।

এই মুহুর্তে পড়া হচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে রিপাবলিকান ও ডেমোক্রেটদের মধ্যে প্রচারনা চলছে। একে অপরকে যুক্তি... আরও পড়ুন

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরসহ কয়েকজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী।... আরও পড়ুন

সাবেক ভিপি নুরুল হক

যুক্তরাষ্ট্র যে নিজের খেয়াল খুশি মতো অন্য দেশগুলোর উপর নিজেদের আকাঙ্খা চাপিয়ে দেওয়ার নামে ‘নিষেধাজ্ঞা’... আরও পড়ুন

‘নিষেধাজ্ঞা’ নিয়ম জারি

লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণে জন্য প্রথম থেকে ফ্রান্সের দিকে আঙ্গুল তুলছিল যুক্তরাষ্ট্র। বলা হচ্ছিল,... আরও পড়ুন

ফ্রান্সের দিকে আঙ্গুল

নাটকের নাম ‘বাবু খাইছো?’ আর এক নাটকে ইউটিউব দেশের ট্রেন্ডিং লিস্টে সেরার জায়গা করে নিয়েছে।... আরও পড়ুন

‘বাবু খাইছো’

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন নীতিতে সৌদি বাদশাহ সালমান বিন আবদুলাহ আজিজ আল সৌদ এবং তাঁর... আরও পড়ুন

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন নীতিতে সৌদি

চীনাদের গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার অভিযোগে ভারতের রাজধানী দিল্লীর এক স্থানীয় সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত... আরও পড়ুন

চীনাদের গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার অভিযোগে

ভারতের মুম্বাই শহরে ভিবান্ডি এলাকায় তিনতলা ভবন ধসে পড়ে অন্তত শিশুসহ দশজন নিহত হয়েছেন। ভবনটিতে... আরও পড়ুন

ভিবান্ডি এলাকায় তিনতলা

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান তা নিশ্চিত হতে সাত মাসের অন্ত্বঃসত্তা স্ত্রীর পেট কেটে... আরও পড়ুন

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবাকে হত্যার চেষ্টা ঘটনায় গ্রেপ্তার রবিউল... আরও পড়ুন

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।