সিনহা হত্যা মামলা:: তদন্ত কমিটির গণশুনানি চলছে

রিডার::কক্সবাজার

রবিবার, ১৬ আগস্ট, ২০২০ ০২:৩৯:৪৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
প্রত্যক্ষদর্শীরা। টেকনাফের

কক্সবাজারের টেকনাফে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডে গঠিত তদন্ত কমিটির গণশুনানিতে আজ রবিবার সাক্ষ্য দিচ্ছেন প্রত্যক্ষদর্শীরা। টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে গণশুনানি অনুষ্ঠিত হচ্ছে।

আজ দুপুর ১২টার দিকে টেকনাফের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের (সিআইসি) কার্যালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি এ গণশুনানির আয়োজন করে।দুপুর ১টা পর্যন্ত সেখানে ১২ জন প্রত্যক্ষদর্শী রেজিস্ট্রেশন করেন। তখনও গণশুনানি চলছে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানসহ কমিটির অন্যরা উপস্থিত আছেন।

শুনানিতে বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজ উদ্দিন বলেন, প্রথম দিকে এ ঘটনা নিয়ে এলাকায় থমথমে অবস্থা ছিল। পরে সেনা প্রধান ও আইজিপি ঘটনাস্থল পরিদর্শনের পর তাদের বক্তব্য শুনে লোকজন উৎসাহ পেয়েছে। এখন এ ঘটনা সম্পর্কে অনেকেই কথা বলছেন। আমরা চাই এ ধরনের ঘটনার আর পুনরাবৃত্তি না হউক।

প্রত্যক্ষদর্শী বাহারছড়া রহমানিয়া তালিমুল কোরান নুরানী মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি নুরুল হক জানান, মাদ্রাসা আর ঘটনাস্থল একদম সন্নিকটে। মাদ্রাসার ছাদ থেকে সেদিন অনেকেই ঘটনাটি দেখেছে। সবারই একই কথা পুলিশ গাড়ি থেকে নামিয়ে সিনহাকে গুলি করেছে।

এর আগে গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান।

এ ঘটনায় গত ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে ঘটনা সরেজমিনে তদন্ত করে কারণ ও উৎস অনুসন্ধান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মতামত দেওয়ার জন্য বলা হয়েছে। তদন্তের অংশ হিসেবে তদন্ত দল রোববার এ গণশুনানির আয়োজন করে।

অপরদিকে এ ঘটনায় নিহত মেজর সিনহার বোন শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট কক্সবাজার আদালতে মামলা করেন। মামলায় পুলিশের বাহারছড়া তদন্ত কেন্দ্রের আইসি পরিদর্শক মো. লিয়াকত আলী, টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যকে আসামি করা হয়।

এ মামলায় বর্তমানে সাত আসামি জেল হাজতে রয়েছেন। এরা হলেন- এসআই নন্দ দুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এএসআই টুটুল ও কনস্টেবল মোহাম্মদ মোস্তফা।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।