সিনহা হত্যা মামলা: ওসি প্রদীপসহ ৩ পুলিশকে রিমান্ডে পেলো র‌্যাব

রিডার::কক্সবাজার

বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ১১:১৯:২৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
মেজর সিনহা মোহাম্মদ

সেনাবাহিনী অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যার মামলায় টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাস ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলিসহ তিনজন আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে র‌্যাবের হেফাজতে পাঠিয়েছে আদালত।

কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন আজ বৃহস্পতিবার রাতে র‌্যাবের দশ দিনের রিমান্ড আবেদনের শুনানি করে সাত দিন মঞ্জুর করেন।

প্রদীপ ও লিয়াকতের সঙ্গে রিমান্ডে পাঠানো হয়েছে এসআই দুলাল রক্ষিতকে। এ মামলায় আত্মসমর্পণ করা বাকি চার আসামি কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন এবং এএসআই লিটন মিয়াকে দুই দিন করে জেলগেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন বিচারক।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার আদালতে র‌্যাব ৭ আসামিকে ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করে। রাতে শুনানি শেষে আদালত এই আদেশ দেন।

এর আগে আজ দুপুরে সাত আসামির আত্মসমর্পণের আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন আদালত।একইসঙ্গে মামলাটির তদন্তের ভার র‌্যাবকে দেওয়া হয়েছিল।

এই সাতজন হলেন- পরিদর্শক লিয়াকত আলি, পরিদর্শক প্রদীপ কুমার দাশ, এসআই দুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল মামুন এবং এএসআই লিটন মিয়া।

মামলার বাকি দুই আসামি এসআই টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা এখনও পলাতক বলে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি ফরিদুল আলম জানান।

গতকাল বুধবার টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহার মৃত্যুর ঘটনায় তার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস যে হত্যা মামলা দায়ের করেছেন, তাতে লিয়াকতকে ১ নম্বর এবং প্রদীপকে দুই নম্বর আসামি করা হয়েছে

ওই মামলা করার পর গতকাল বিকালে টেকনাফ থানা থেকে ওসি প্রদীপ কুমার দাসকে প্রত্যাহার করা হয়। পরিদর্শক লিয়াকত আলিসহ ২০ পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে পাঠানো হয় দুদিন আগেই।

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর পুলিশ তল্লাশিচৌকিতে  গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান (৩৬)।

এই মুহুর্তে পড়া হচ্ছে

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান তা নিশ্চিত হতে সাত মাসের অন্ত্বঃসত্তা স্ত্রীর পেট কেটে... আরও পড়ুন

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবাকে হত্যার চেষ্টা ঘটনায় গ্রেপ্তার রবিউল... আরও পড়ুন

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী

চলতি বছরের শীতে করোনা পরিস্থিতি আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা করছে সরকার। সেই পরিস্থিতিতে... আরও পড়ুন

মোকাবেলায় সংশ্লিষ্টদের

যুক্তরাষ্ট্রের হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে একটি পারসেল পাঠানো হয়। সেই প্যাকেটে ছিল একখানা... আরও পড়ুন

ট্রাম্পের কাছে একটি পারসেল

বি-টাউন অভিনেত্রী আনুশকা শর্মা ‘সীতা’ হয়ে ‘আদিপুরুষ’ সিনেমায় হাজির হতে যাচ্ছেন। আর সেই সিনেমায় ‘বাহুবলী’... আরও পড়ুন

সিরিয়ায় উত্তরাঞ্চলে রাশিয়ার সেনাদের সঙ্গে মার্কিন সেনাদের ফের হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে চার মার্কিন সেনা... আরও পড়ুন

রাশিয়ার সেনাদের সঙ্গে

আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন বিজ্ঞানী ড. বিজন কুমার শীল আজ রবিবার ফিরে গেছেন সিঙ্গাপুরে। সকাল সাড়ে ৭টার... আরও পড়ুন

বিজ্ঞানী ড. বিজন কুমার

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি... আরও পড়ুন

রিয়ার অ্যাডমিরাল আলী

বিয়েটা সুলায়মানের কাছে প্রতারণা ফাঁদে ফেলে আয়ের উৎস ছিল। একের পর এক বিয়ে করে যাচ্ছিলেন... আরও পড়ুন

প্রতারণা ফাঁদে ফেলে

জোকার সেজে গেলো বছর কোটি কোটি ডলার কামিয়েছেন হোয়াকিন ফিনিক্স। বছর শেষে অস্কার ও বাফটা... আরও পড়ুন

জোকার সেজে

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

সিনহা হত্যা মামলা: কে এই প্রদীপ কুমার দাস?

সদ্য প্রত্যাহার হওয়া টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসের বিরুদ্ধে যেন পাহাড় সমান অভিযোগ। দীর্ঘদিন ধরে ক্ষমতার অপব্যবহার করে দফায় দফায় পার পেয়ে গেলেও এবার আর শেষরক্ষা হলো না। সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে হত্যা মামলার... আরও পড়ুন