সিক্সপ্যাক থেকে হালকা মেদবহুল পুরুষদের প্রতি নারীদের ঝোঁক বাড়ছে

রিডার::যুক্তরাজ্য

শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০ ১০:৪০:৪১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
একটি দুঃসংবাদ আছে।

যদি দৈনিক জিম আর প্রোটিন শেক পান করে আপনি পেশিবহুল চমৎকার সুঠাম স্বাস্থ্য বানিয়ে থাকেন তাহলে কিন্তু আপনার জন্য একটি দুঃসংবাদ আছে।

সাম্প্রতিক এক জরিপ দেখে গবেষকরা বলছেন, নারীরা সংসারের সঙ্গী হিসেবে জিমে যাওয়া পেশিবহুল পুরুষদের চেয়ে হালকা মেদযুক্ত সুঠাম পুরুষদের বেশি পছন্দ করেন।

ইউনিভার্সিটি অব সাদার্ন মিসিসিপির নতুন একটি গবেষণায় এমটি দাবি করা হয়েছে। এতে বলা হয়, নারীরা সন্তানের বাবা হিসেবে জিম করা পেটানো শরীরের চেয়ে হালকা মেদযুক্ত নাদুস-নুদুস পুরুষদের বেশি যোগ্য বিবেচনা করছেন। মাঝে সেই চাহিদা বাড়লে এখন তা পড়তি দিকে।

কিছুদিন আগেও জিম করা পেটানো শরীর (জিম বডস) বেশি আকর্ষণীয়। তবে এ ধরনের পুরুষরা সঙ্গী ও শিশু লালন-পালনের ক্ষেত্রে নারীদের কাছে সর্বনিম্ন স্কোর পেয়েছেন। কারণ হিসাবে নারীরা বলেছেন, সংসারের চাইতে এসব পুরুষ নিজের শরীরের প্রতি মনোযোগী।

এ গবেষণায় অংশ নেয় ৮০০ নারী। তাদের মেদবিহীন থেকে ক্রমান্বয়ে হালকা মেদযুক্ত পুরুষদের দেখানো হয়। সেখানে হালকা মেদযুক্ত পুরুষরা তাদের পছন্দের শীর্ষে ছিলেন। আর জিম করা পুরুষরা তাদের পছন্দের সর্বনিম্ন তালিকায় ছিলেন।

কিন্তু কী কারণে হালকা মেদযুক্ত পুরুষদের বেশি পছন্দ করেন নারীরা?

গবেষণায় দেখা যায়, হালকা মেদযুক্ত পুরুষদের কিছু ইতিবাচক বৈশিষ্ট্যের কারণে নারীদের তাদের পছন্দের শীর্ষে রাখেন। এর মধ্যে কয়েকটি হলো- এমন পুরুষ শিশুদের সঙ্গে হৃদ্যতাপূর্ণভাবে মতবিনিময় করে, তারা সন্তানদের নতুন নতুন জিনিস শেখানোর চেষ্টা করে।

আর জিম বডসদের নেতিবাচক কিছু বৈশিষ্ট্য রয়েছে। তা হলো- তারা মনে করে শিশুরা বিরক্তিকর, তারা শিশুদের প্রতি কঠোর মনোভাব বা কঠিনভাবে পরিচালনা করে। জিমে যাওয়া ও শরীর গঠনের প্রতি একটা ঘোরের (অবসেশন) মধ্যে তারা থাকেন। তাদের মানসিকতাকে ‘বহুগামিতার কৌশল’ বলে অভিহিত করা যায়।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।