সিইসির কাছে ইসি কর্মকর্তার স্ত্রীর নালিশ

রিডার:: ফাহাদ মোল্লা:: ঢাকা

সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৪৯:৪৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
অভিযোগ এনে নির্বাচন

ঢাকার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদের বিরুদ্ধে দুর্নীতি, নারী নির্যাতন ও একাধিক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগ এনে নির্বাচন কমিশনে (ইসি) নালিশ দিয়েছেন তার দ্বিতীয় স্ত্রী শিমু আক্তার।

গতকাল রবিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এবং সচিবের কাছে লিখিত অভিযোগ দিয়ে মো. বশির আহমেদকে বরখাস্ত করার আবেদন করেছেন তার স্ত্রী।

অভিযোগে নারায়নগঞ্জের মিজমিজ এলাকার বাসিন্দা ও আওয়ামী লীগের নেত্রী এবং দ্বিতীয় স্ত্রী দাবিদার উল্লেখ করেছেন, ঢাকার অতিরিক্ত আঞ্চালিক নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদ আমার স্বামী।

তার সঙ্গে ইসলামী শরীয়ার বিধান মতে ও রেজিষ্ট্রি কাবিননামা মূলে গত ২০১৫ সালের ৪ সেপ্টেম্বর বিবাহ হয়। তার আগে আমি ডিভোর্সী নারী হিসেবে আমার সন্তানদের নিয়ে শান্তিতে ছিলাম।

২০১৫ সালের শুরুতে আমার সঙ্গে পরিচয়ের সময় তার স্ত্রী সন্তানের কথা গোপন রেখে নিজেকে অবিবাহিত পরিচয় দিয়ে বিবাহ করেন। আমি আওয়ামী লীগের নেত্রী হওয়ার সুবাদে আমাকে দিয়ে বিভিন্ন সুবিধা আদায় করেন তিনি।

অভিযোগে বলা হয়, আমি বিবাহের পর জানতে পারি সে বিবাহিত ইসরাত জাহান ইভা ১ম স্ত্রী ও ২ কন্যা সন্তান রয়েছে। বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলতে গেলে অমানবিকভাবে মারধর করে।

পরে তার মোবাইল সেট থেকে দেখতে পাই তার অনেক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্ক রয়েছে। সরকারী চাকুরী সুবিধা দেয়ার প্রলোভন দিয়ে বহু যুবতী নারীদের সঙ্গে অনৈতিক সম্পর্ক স্থাপন করেছে।

এসব বিষয়ে প্রতিবাদ করলে আমাকে প্রচন্ড মারধর করে এবং ডির্ভোসের হুমকি দেয়। আমার কাছ থেকে পাঁচ লাখ টাকা নিয়েছে।

পরবর্তীতে গত ২ আগস্ট ২০১৮ সালে আমার বাড়ি বিক্রি করে বিশ লক্ষ টাকা যৌতুক দাবি করলে বাধ্য হয়ে নারায়নগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি. আর ৯০৫/১৮ যৌতুক বিরোধ আইনের ৪ ধারায় মো. বশির আহমেদ এর বিরুদ্ধে মামলা করি।

গত ১৮ অক্টোবর ২০১৮ তারিখে মো. বশির আহমেদ এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা ইস্যু হলে ২৭ সেপ্টেম্বর ২০১৮ তারিখে পুলিশের হাতে গেপ্তার হয়ে পরবর্তিতে আদালতে আপোষ মিমাংসার হলফনামা দিয়ে জামিন প্রাপ্ত হয়ে আমার সঙ্গে আপোষ না করে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দেন।

এ মামলায় বিবাদীর অপরাধ প্রাথমিকভাবে সত্য প্রতিমান হওয়ায় আদালত তার বিরুদ্ধে চার্জ গঠন করেছে।

ইসিতে দেয়া আভিযোগে আরো বলা হয়, ঢাকার অতিরুক্ত আঞ্চালিক নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদ একজন সাধারণ নিম্নবিত্তের পরিবারের সন্তান হয়েও ঢাকার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হয়ে নির্বাচনে পেশাগত বিভিন্ন প্রকার দূর্নীতি ও অনিয়ম করে বিপুল পরিমান অবৈধ সম্পদ করেছেন তার প্রথম স্ত্রী ইসরাত জাহান ইভার নামে।

পল্টনের পীরসাহেব গলিতে হেরিটেজ খন্দকার প্যালেসে দেড়কোটি টাকা মূল্যের ১টি ফ্লাট, শাশুড়ী শামীম আরার নামে ত্রিশ লাখ টাকার গাড়ি।

নারায়ণগঞ্জ পাইনাদীর নতুন মহল্লার ১ নম্বর সড়কে ২ কোটি টাকা বহুতল ভবন গড়েছে। এছাড়া তার স্ত্রীর নামে কয়েক কোটি টাকার জমি ক্রয় করেছেন।

মো. বশির আহমেদ আইনী ঝামেলা থেকে এড়াতে নামে বেনামে, স্ত্রী ও শাশুড়ীর নামে বিপুল পরিমান সম্পদ গড়ে। লিখিত আবেদনে বিবাহের কাবিননামা, অঙ্গিকারনামা, আদালতের মামলার কপি যুক্ত করেছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. বশির আহমেদ বাংলা রিডারকে বলেন, ওই মহিলা আমার কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছে। চাঁদা না পেয়ে কমিশনে মিথ্যা অভিযোগ করেছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

আজ বৃহস্পতিবার থেকে

সিটি নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শেষ হচ্ছে আজ

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ভোট অবাধ-সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার থেকে ভোটকেন্দ্রে যাবে নির্বাচনী মালামাল। ভোটে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করতে আজ... আরও পড়ুন

কমিশনের সঙ্গে বৈঠক

অগ্নিসন্ত্রাসের সময় যারা জেলে ছিল,তারা ঢাকায়

২০১৪-১৫ সালে অগ্নি সন্ত্রাসের সময় যারা জেলে ছিল, তাদের ঢাকায় নিয়ে আসা হয়েছে বলে দাবি করেছে আওয়ামী লীগ। আজ সোমবার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির... আরও পড়ুন

আগামি ২২

সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির বৈঠক ২২ জানুয়ারি

আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিন সিটি করপোরেশনে নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামি ২২ জানুয়ারি বিকাল ৩টায় আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এই বৈঠক অনুষ্ঠিত হবে।... আরও পড়ুন