ছাত্রদের পিটুনি দেওয়া প্রসঙ্গে

সাধারণ ছাত্র হিসেবে ভূমিকা রেখেছি:: ছাত্রলীগ

সোমবার, ২ জুলাই, ২০১৮ ০৮:১৫:০১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ঢাকা বিশ্ববিদ্যালয়

কোটা সাংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার বিষয়ে ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে ভূমিকা রেখেছেন’ বলে অভিযোগের মুখে থাকা ছাত্রলীগের এক নেতা  দাবি করেছেন।

ক্যাম্পাস অস্থিতিশীল করার ‘ষড়যন্ত্র’ ঠেকাতে তাদের এই ভূমিকা বলে মেহেদী হাসান সানী নামে ওই ছাত্রলীগ নেতা দাবি করলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বলেছেন, ‘ছাত্র সংগঠনটিকে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দেওয়া হয়নি।’

মেহেদী হাসান সানী বলেন, ‘আমরা সাধারণ শিক্ষার্থী হিসেবে এখানে এসেছি। আমরা ছাত্রলীগ না, আমরা সাধারণ শিক্ষার্থী।’

আজ সোমবার কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে পৌনে ১১টার দিকে হামলা ও মামলার প্রতিবাদে আন্দোলনকারীরা মানববন্ধনে দাঁড়িয়ে ছিলেন। এসময় তাদের ওপর ছাত্রলীগের ১০/১২ জন নেতা হামলা চালায়।

হামলায় নেতৃত্ব দেন ছাত্রলীগের কেন্দ্রীয় স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহসিন হল শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী।

বাংলাদেশ ছাত্র আধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে ঘিরে ধরে বেধড়ক মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। তাকে রক্ষা করা জন্য ছাত্রীরা এগিয়ে আসলে তাদেও ওপরও হামলা করে ছাত্রলীগ নেতারা।

গত মার্চ মাস থেকে কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ব্যানারে আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী। লাগাতার অন্দোলনের মুখে ১১ এপ্রিল জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণা দেন।

এরপর তিন মাস পার হয়ে গেলেও কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি না হওয়ায় গত ৩০ জুন সংবাদ সম্মেলনের ঘোষণা দেয় আন্দোলনকারীরা। সেই সংবাদ সম্মেলনে হামলা করে সরকার সমর্থিত ছাত্র সংগঠন ছাত্রলীগ।

শনিবারের হামলায় ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই বলে সংগঠনটির বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন দাবি করলেও সরকার সমর্থক সংগঠনটির নেতা-কর্মীদেরই হামলা চালাতে দেখা যায়।

শনিবারের হামলার প্রতিবাদে মিছিল করতে সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হলে আন্দোলনকারীদের ফের পেটানো হয়, সেখানে ছাত্রলীগের নেতা-কর্মীদের সক্রিয় দেখা গেছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।