সরকারি স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ: ১ম শ্রেণির লটারি ২৪ ডিসেম্বর

রিডার::ঢাকা

সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯ ০৮:৩৫:৩২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
তিনটি গ্রুপে

ঢাকা মহানগরীর সরকারি স্কুলগুলোতে ২০২০ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তিনটি গ্রুপে ভাগ করে ঢাকা মহানগরীর সরকারি স্কুলগুলোতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে আগামী ১ ডিসেম্বর থেকে ।

আগামী ১৮ ডিসেম্বর এ গ্রুপের স্কুলগুলোর মাধ্যমে শুরু হবে ভর্তি পরীক্ষা। আর আগামী ২৪ ডিসেম্বর ঢাকা মহানগরীর সরকারি স্কুলগুলোতে প্রথম শ্রেণির ভর্তির লটারি অনুষ্ঠিত হবে।

ঢাকার সরকারি স্কুলগুলোতে প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত নেয়া হবে ভর্তি পরীক্ষা। আর জেএসসি বা জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে সরকারি স্কুলের শূন্য আসনে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে সরকারি স্কুলগুলোতে ভর্তির আবেদন গ্রহণ। আর ১৪ ডিসেম্বর পর্যন্ত টেলিটকের নির্ধারিত ওয়েবসাইটের (http://gsa.teletalk.com.bd) মাধ্যমে ভর্তির আবেদন করা যাবে।

আর এসএমএসের মাধ্যমে টেলিটক মোবাইল থেকে ফি দেয়া যাবে।

ঢাকা মহানগরীর ৪২ টি সরকারি স্কুলকে তিনটি গ্রুপে ভাগ করে ২০২০ শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তি করা হবে। আগামী ১৮ ডিসেম্বর এ গ্রুপের ১৪টি স্কুলের, ১৯ ডিসেম্বর বি গ্রুপের ১৪টি স্কুলে এবং ২০ ডিসেম্বর সি গ্রুপের ১৪টি স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আর ২৪ ডিসেম্বর তিন গ্রুপের স্কুলগুলোতে ১ম শ্রেণির ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। ২য় ও ৩য় শ্রেণিতে ৫০ নম্বরে এক ঘন্টার আর ৪র্থ থেকে ৮ম শ্রেণিতে ১০০ নম্বরের দুই ঘন্টার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের বিরোধপূর্ণ সম্পর্ক আজন্মা।প্রতি দশকে কোন না কোন কারণে সেই পরিস্থিতির অবনতি হয়।যুদ্ধ... আরও পড়ুন

অবনতি হয়।যুদ্ধ হয়েছেও

অবশেষে হিজাব বা পাগড়ি পরেই মার্কিন বিমানবাহিনীতে চাকরি করার অনুমতি মিলেছে। চলতি মাসে মুসলমান বা... আরও পড়ুন

  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা... আরও পড়ুন

দুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অ্যাডভান্স ট্রিটমেন্ট চেয়ে জামিন আবেদন করেছেন।যুক্তরাজ্যের মতো... আরও পড়ুন

ট্রিটমেন্ট চেয়ে জামিন

কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল বিষয়টি তাঁর পরিবারে সিদ্ধান্ত বলে জানিয়েছেন  বিএনপির মহাসচিব... আরও পড়ুন

সভাপতি আনোয়ার হোসেইন

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক তাপস পাল মারা গেছেন।গতকাল সোমবার রাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে... আরও পড়ুন

ঘুষের মামলা থেকে অব্যহতি পেলেন সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সাবেক মন্ত্রী নাজমুল হুদার করা... আরও পড়ুন

পাওয়া যায়নি উল্লেখ করে

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৯ মার্চ। একই দিন বগুড়া-১ ও... আরও পড়ুন

আসনের উপনির্বাচনেও

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত এক নারী রাশিয়ার এক হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। ৩২ বছর... আরও পড়ুন

৩২ বছর বয়স্ক আলা লিনা

  কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল... আরও পড়ুন

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।