শেষ ম্যাচেও হারল সালাহর মিশর

মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮ ০১:৪২:৪৯ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ভোলগোগ্রাদ
রাশিয়ার বিপক্ষে আগের ম্যাচে গোল পেয়েছিলেন মোহামেদ সালাহ। এবারও ব্যতিক্রম হয়নি। দ্বিতীয় ম্যাচে সৌদি আরবের বিপক্ষেও দলকে এগিয়ে দিয়েছিলেন এই মিশরীয় জিনিয়াস।

কিন্তু গোল করেও দলের হার ঠেকাতে পারেননি সময়ের সবচেয়ে আলোচিত স্ট্রাইকার সালাহ। অতিরিক্ত সময়ে গোলে ২-১ গোলের ব্যবধানে মিশরকে হারিয়েছে সৌদি আরব।

এ ম্যাচে মাঠে নেমে সবচেয়ে বয়স্ক বিশ্বকাপ খেলার তালিকায় নাম তুলেছেন মিশরীয় গোলরক্ষক এল হাদারি। কেবল রেকর্ড গড়তেই মাঠে নামেননি তিনি, বেশ কয়েকবার দলকে নিশ্চিত গোল খাওয়া থেকে বাঁচিয়েছেন। যার মাঝে রয়েছে এক পেনাল্টিও।

ভোলগোগ্রাদে ম্যাচের শুরু থেকেই আক্রমণে যায় দুদল। কিন্তু দু দলের খেলাতেই ছিল পরিকল্পনার অভাব। শুরুতে এলোমেলো আক্রমণে বেশ কিছু সুযোগ পেয়েছিল সৌদি আরব। কিন্তু গোল পায়নি তারা।

তবে ধীরে ধীরে গুছিয়ে আক্রমণে উঠে মিশরও। এ সময় বেশ কিছু সুযোগ তৈরি করে তারা। তেমনই এক আক্রমণ থেকে বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোল করেন সালাহ। এটি বিশ্বকাপে সালাহর দ্বিতীয় গোল।

এরপর ম্যাচে ফিরতে মরিয়া সৌদি আরব পেনাল্টি পায় ম্যাচের ৪১ মিনিটে। কিন্তু ফাহাদ আলমুয়াল্লাদের শট ঠেকিয়ে দেন মিশরীয় গোলরক্ষক। এরপর সৌদি আবারও পেনাল্টি পায় প্রথমার্ধের অতিরিক্ত সময়ে এবার ভুল করেননি সালমান আলফারাজ। এগিয়ে দেন দলকে।

বিরতির পর দুদলের চেষ্টা করেছে গোল আদায় করতে কিন্তু সফল হয়নি কেউই। ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার অপেক্ষায় তখনই সালেম আলদাওসারির গোলে জয় নিশ্চিত হয় সৌদির।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।