শাকিবের সঙ্গে অভিনয় নিয়ে কিছুটা ভয় কাজ করছে ::নুসরাত ফারিয়া

শুক্রবার, ২৪ আগস্ট, ২০১৮ ০৩:১৬:৩৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ফজিলাতুন্নেসা

২০১৫ সালে বাংলা সিনেমায় ‘আশিকী’ দিয়ে অভিষেকে ঘটেছিল নুসরাত ফারিয়ার।সেই শুরু থেকেই জাজ মাল্টিমিডিয়া আর ভারতের এসকে মুভিজের হাত ধরে তার পথ চলা। প্রথম প্রজেক্টেই আলোচনায় আসেন টিভির উপস্থাপনা থেকে বড় পর্দায় আসা এই তারকা। এরপর যৌথ প্রযোজনায় ‘হিরো ৪২০’, ‘বাদশা’, ‘বস ২’, ‘ইন্সপেক্টর নটি কে’ এবং জাজ মাল্টিমিডিয়ার একক সিনেমা ‘ধ্যাততেরিকি’ ও ‘প্রেমী ও প্রেমী’তে অভিনয় করেছেন।

এবারই প্রথম ঘরানার বাইরে এসে অভিনয় নামছেন নুসরাত। সম্প্রতি শাপলা মিডিয়া প্রযোজিত ‘শাহেনশাহ’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন। তবে বড় কথা হল প্রজেক্টের তার নায়ক কিন্তু সুপারস্টার শাকিব খান। পরিচালনা করবেন শামীম আহমেদ রনী।

আর চার দিন বাদেই প্রডাকশন শুরু হওয়ার কথা আছে। জাজের বাইরে প্রথম সিনেমা, তাও শাকিব খানের মতো প্রথম সারির অভিনেতার সঙ্গে প্রথম অভিনয় নিয়ে এই ঈদে কথা বললেন নুসরাত।

জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে আছেন। তিন বছরের মাথায় অন্য প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছেন। সমস্যা হবে না?
না। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে আলোচনা করেই শাপলা মিডিয়ার সিনেমায় চুক্তি সই করেছি। তা ছাড়া পাঁচ বছরের মধ্যে অন্য কোথাও কাজ করতে পারবো না, জাজের সঙ্গে এ ধরনের কোনো লিখিত চুক্তি হয়নি। এটি মৌখিকভাবে বলা হয়েছিল। কিন্তু শাকিব খানের সঙ্গে অভিনয় নিয়ে বাধা দেয়নি জাজ। এরই মধ্যে কলকাতা আর এখানকার বড় বড় তারকার সঙ্গে কাজ করে নিজেকে তৈরি করতে পেরেছি। সেই অর্থে অন্য কোথাও কাজে বাধা নেই।

‘শাহেনশাহ’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার পর জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আব্দুল আজিজ প্রতিক্রীয়া কেমন ছিল ?
দেখুন প্রত্যেক প্রযোজক কখন না কখনও চাইবেন, শাকিব খানের সঙ্গে কাজের সুযোগ হোক। আজিজ ভাই আমাকে অভিনন্দন জানিয়েছেন। শাকিব খানের বিপরীতে বড় বাজেটের ছবিতে কাজ করার সুযোগ পেয়েছি জেনে খুশি হয়েছেন। বলেছেন, আমি যেন ভালো কাজ করার মধ্য দিয়ে জাজ মাল্টিমিডিয়ার সুনামকে অক্ষুন্ন রাখি। শাকিব খানের সঙ্গে কাজ করছি, খবরটা শুনে কলকাতার জনপ্রিয় তারকা জিৎ আমাকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন।


‘শাহেনশাহ’ সিনেমায় দেশের শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে কাজ করবেন। কেমন লাগছে?
শাকিব খান বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় চিত্রনায়ক। ভারতের পশ্চিমবঙ্গেও তিনি এখন দারুণ জনপ্রিয়। তাঁর সঙ্গে প্রথম কাজ করব। আমি খুবই খুশি। শাকিব খান নাচ, অভিনয়-দুটোতেই সমান পারদর্শী। তাই তাঁর সঙ্গে কাজ করব, কিছুটা তো ভয় আছেই।

ছবির গল্প শুনেছেন?
শুনেছি। চিত্রনাট্য এখনও হাতে পাইনি। রোমান্টিক অ্যাকশন ধাঁচের গল্প। শাকিব খানই ‘শাহেনশাহ’। এই শাহেনশাহেকে ঘিরে আছে গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্র। তার মধ্যে একটি চরিত্র আমার। আপাতত এটুকুই বলতে পারি।

সিনেমায় আরও নায়িকা আছেন?
পার্শ্ব চরিত্রের একজন নায়িকা আছেন। তবে পরিচালক যেভাবে বলেছেন, তাতে সিনেমায় মূল নায়িকা আমি।

মহরত কবে?

২৭ আগস্ট সিনেমায় মহরত। ২৮ আগস্ট থেকে টানা শুটিং। প্রথম কয়েক দিন ঢাকাতেই কাজ হবে। তবে বেশির ভাগ কাজ হবে ভারতের হায়দারাবাদের রামুজি ফিল্ম সিটিতে। আর গানগুলো শুটিং হতে থাইল্যান্ডে।

বেশ কিছু সিনেমায় শাকিব খানের নায়িকা ছিলেন বুবলী। হঠাৎ আপনি শাকিব খানের নায়িকা হয়েছেন। তাতে বুবলীর সঙ্গে আপনার কোনো ঝামেলা হবে?

না না, বুবলীর সঙ্গে কেন ঝামেলা হবে? দেশের একজন জনপ্রিয় তারকা সর্বজনীন হওয়া উচিত। শাকিব তো অন্য নায়িকার সঙ্গে সিনেমা করছেন।আমার সঙ্গে এ নিয়ে ঝামেলার কারণ হতেই পারে না। সিনেমায় চরিত্রের প্রয়োজনে কিংবা নির্মাতারা যদি মনে করেন, তাহলে শাকিব খানের বিপরীতে অন্য নায়িকারা অভিনয় করতেই পারেন। আমি মনে করি, তারকারা একে অপরের সঙ্গে মিলেমিশে জুটি হয়ে কাজ করলে নতুন স্বাদের সিনেমা তৈরি হবে। দর্শকও ভিন্ন ভিন্ন স্বাদের সিনেমা দেখার সুযোগ পাবেন। পরিচালকেরা নতুন গল্পের সিনেমা তৈরিতে উৎসাহিত হবেন।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।