রিজেন্ট হাসপাতালকে দেওয়া যন্ত্রপাতি ফেরত নিবে সরকার

রিডার::ঢাকা

শনিবার, ১৮ জুলাই, ২০২০ ০২:৩৫:১৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
সরবরাহকৃত সরকারি

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে বন্ধ করে দেওয়া রিজেন্ট হাসপাতাল থেকে সরবরাহকৃত সরকারি যন্ত্রপাতি ফেরত আনছে সরকার। এ নিয়ে ইতিমধ্যে স্বাস্থ্যবিভাগের কাছে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ঔষধাগার, সিএমএসডি।

গত ১৩ জুলাই এই চিঠি পাঠিয়েছে সিএমএসডি।

স্বাস্থ্য অধিদপ্তরের যাবতীয় মালামাল কেনাকাটা এবং বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে সরবরাহ করে প্রতিষ্ঠানটি

গ্রেপ্তারকৃত ব্যবসায়ী মোহাম্মদ সাহেদের হাসপাতালকে দুটি ডায়ালাইসিস মেশিন, একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট ডিস্টিলড, দুটি আইসিইউ ভেন্টিলেটর ও দুটি ডায়ালাইসিস বেড বেন্ড দেওয়া হয়েছিল।

ওই চিঠিতে সিএমএসডির পরিচালক আবু হেনা মোরশেদ জামান লিখেছেন, প্রতারণা, জালিয়াতির অভিযোগে সম্প্রতি আইনশৃঙ্খলাবাহিনী অভিযান চালিয়ে রিজেন্ট হাসপাতাল লিমিটেডের উত্তরা ও মিরপুর শাখার কার্যক্রম বন্ধ দিয়েছে।

বর্তমানে হাসপাতালের সেবা কার্যক্রম বন্ধ আছে। ইতিপূর্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে কোভিড-১৯ চিকিৎসার জন্য রেজিস্ট্রেশন না থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটির সঙ্গে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।

গত ৭ মে সিএমএসডির সাবেক প্রশাসন রিজেন্ট হাসপাতাল লিমিটেডকে এসব চিকিৎসাসামগ্রী সরবরাহ করেছে। বর্তমানে প্রতিষ্ঠানটি আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে সিলগালা অবস্থায় আছে।

দীর্ঘদিন এ অবস্থায় থাকলে মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হয়ে যাবে। তা ছাড়া সরকারি টাকায় কেনা সরকারি মালামাল একটি অবৈধ প্রতিষ্ঠানে ব্যবসায়িক স্বার্থে ব্যবহার কোনোভাবেই সমীচীন ও গ্রহণযোগ্য নয়।

জরুরি ভিত্তিতে মালামাল সিএমএসডিতে ফেরত আনা দরকার। ফেরত আনা গেলে প্রয়োজনে কোভিড–১৯ চিকিৎসায় নিয়োজিত সরকারি অন্যান্য হাসপাতালে সরবরাহ করা যেতে পারে।

এ অবস্থায় ‘অবৈধ রিজেন্ট হাসপাতাল লিমিটেডের’ অনুকূলে সরবরাহ করা মূল্যবান সরকারি চিকিৎসাসামগ্রী জরুরি ভিত্তিতে সিএমএসডিতে ফেরত আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

চিঠির উপরের কোনায় ‘আর্জেন্ট’ লেখা আছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালকের কাছে এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু নিয়ে উদ্ভট একটি খবর পাওয়া গেছে।তিনি নাকি যখনই যুক্তরাষ্ট্রে সফরে করেন,... আরও পড়ুন

  স্যুটকেস ভর্তি ময়লা

বিশ্বের নামকরা টেক জায়েন্টদের সঙ্গে সম্পর্কটা দারুণ মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের।অ্যাপলের স্টিভ জবস থেকে টেসলা... আরও পড়ুন

আর্ন্তজাতিক সমালোচনা ও চাপের মুখেই চীনে উইঘুর মুসলিমদের নিপীড়নে শিনজিয়াংয়ে বন্দীশিবিরের খোঁজ পাওয়া গেছে। উইঘুরদের... আরও পড়ুন

শিনজিয়াংয়ে বন্দীশিবিরের খোঁজ

এখন থেকে বাণিজ্যিক ব্যাংকগুলো গ্রাহকদের কাছ থেকে ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের বেশি সুদ আদায়... আরও পড়ুন

ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের

সৌদি আরবের বর্তমান বাদশাহ সালমান বিন আবদুলাজিজ আল সৌদের রাজ সিংহাসনে পদাসীন হওয়ার আগে যাঁরা... আরও পড়ুন

রাজ সিংহাসনে পদাসীন

মার্কিন টাইম সাময়িকীতে বছরের সেরা প্রভাবশালীর তালিকায় স্থান করে নিয়েছেন আর্টিকেল-ফিফটিন খ্যাত অভিনেতা আয়ুষ্মান খুরানা।... আরও পড়ুন

টাইম সাময়িকীতে

যোগ্য নেতৃত্ব মৃত্যুর আগেই নাকি ঠিক করে গেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা আহমদ... আরও পড়ুন

যোগ্য নেতৃত্ব বেঁচে থাকতেই

ঢাকায় ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা নেবে বলে ঘোষণা দিয়েছে ব্রিটিশ কাউন্সিল।... আরও পড়ুন

‘ও’ এবং ‘এ’ লেভেলের

উত্তরাধিকার সূত্রে তিনি পতৌদির নবাব কন্যা।বাবা বি-টাউনের অভিনেতা সাইফ আলি খান, মা অভিনেত্রী অমৃত সিং।... আরও পড়ুন

পতৌদির নবাব কন্যা

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে ইরানের ব্যাপারে কঠোরতম সমাধান চেয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন... আরও পড়ুন

ইরানের ব্যাপারে কঠোরতম

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।