রিজেন্ট হাসপাতালকে দেওয়া যন্ত্রপাতি ফেরত নিবে সরকার

রিডার::ঢাকা

শনিবার, ১৮ জুলাই, ২০২০ ০২:৩৫:১৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
সরবরাহকৃত সরকারি

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে বন্ধ করে দেওয়া রিজেন্ট হাসপাতাল থেকে সরবরাহকৃত সরকারি যন্ত্রপাতি ফেরত আনছে সরকার। এ নিয়ে ইতিমধ্যে স্বাস্থ্যবিভাগের কাছে চিঠি দিয়েছে কেন্দ্রীয় ঔষধাগার, সিএমএসডি।

গত ১৩ জুলাই এই চিঠি পাঠিয়েছে সিএমএসডি।

স্বাস্থ্য অধিদপ্তরের যাবতীয় মালামাল কেনাকাটা এবং বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে সরবরাহ করে প্রতিষ্ঠানটি

গ্রেপ্তারকৃত ব্যবসায়ী মোহাম্মদ সাহেদের হাসপাতালকে দুটি ডায়ালাইসিস মেশিন, একটি ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট ডিস্টিলড, দুটি আইসিইউ ভেন্টিলেটর ও দুটি ডায়ালাইসিস বেড বেন্ড দেওয়া হয়েছিল।

ওই চিঠিতে সিএমএসডির পরিচালক আবু হেনা মোরশেদ জামান লিখেছেন, প্রতারণা, জালিয়াতির অভিযোগে সম্প্রতি আইনশৃঙ্খলাবাহিনী অভিযান চালিয়ে রিজেন্ট হাসপাতাল লিমিটেডের উত্তরা ও মিরপুর শাখার কার্যক্রম বন্ধ দিয়েছে।

বর্তমানে হাসপাতালের সেবা কার্যক্রম বন্ধ আছে। ইতিপূর্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে কোভিড-১৯ চিকিৎসার জন্য রেজিস্ট্রেশন না থাকা সত্ত্বেও প্রতিষ্ঠানটির সঙ্গে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।

গত ৭ মে সিএমএসডির সাবেক প্রশাসন রিজেন্ট হাসপাতাল লিমিটেডকে এসব চিকিৎসাসামগ্রী সরবরাহ করেছে। বর্তমানে প্রতিষ্ঠানটি আইনশৃঙ্খলা বাহিনী অভিযানে সিলগালা অবস্থায় আছে।

দীর্ঘদিন এ অবস্থায় থাকলে মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হয়ে যাবে। তা ছাড়া সরকারি টাকায় কেনা সরকারি মালামাল একটি অবৈধ প্রতিষ্ঠানে ব্যবসায়িক স্বার্থে ব্যবহার কোনোভাবেই সমীচীন ও গ্রহণযোগ্য নয়।

জরুরি ভিত্তিতে মালামাল সিএমএসডিতে ফেরত আনা দরকার। ফেরত আনা গেলে প্রয়োজনে কোভিড–১৯ চিকিৎসায় নিয়োজিত সরকারি অন্যান্য হাসপাতালে সরবরাহ করা যেতে পারে।

এ অবস্থায় ‘অবৈধ রিজেন্ট হাসপাতাল লিমিটেডের’ অনুকূলে সরবরাহ করা মূল্যবান সরকারি চিকিৎসাসামগ্রী জরুরি ভিত্তিতে সিএমএসডিতে ফেরত আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে চিঠিতে।

চিঠির উপরের কোনায় ‘আর্জেন্ট’ লেখা আছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালকের কাছে এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।