রাম মন্দিরের জন্য সোনার ইট দিতে চায় মুঘল প্রিন্স

রিডার::ঢাকা

বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০ ০১:২৪:০৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
আগস্ট এই পূজা-অর্চনায়

ভারতের অযোধ্যা শহরে আগামী সপ্তাহে বেশ তোড়জোড় করে রামমন্দির নির্মাণের জন্য ভূমিপূজার আয়োজন করা হয়েছে। আগামী ৫ আগস্ট এই পূজা-অর্চনায় যোগ দেবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন শেষ মুঘল সম্রাট বাহাদুর শাহ জাফরের ষষ্ঠ প্রজন্মের বংশধর যুবরাজ হাবীব উদ্দিন তুসি।

টাইমস অব ইন্ডিয়া বলছে সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন হিসেবে রামমন্দির নির্মাণের জন্য একটি সোনার ইট দানের কথাও জানিয়েছেন তিনি।

হায়দরাবাদের শামশাবাদে বাস করেন এই মুঘল যুবরাজ। তার ইচ্ছে, মন্দির নির্মাণের শুরুতে তার দান করা সোনার ইটটাই যেন সবার আগে স্থাপন করা হয়।

গত সোমবার একটি সাক্ষাৎকারে বলেন — এক কেজি ওজনের ওই সোনার ইটের দামে প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা। দিল্লীতে প্রায় দেড় মাস আগেই অর্ডার দিয়ে তৈরি করে রেখেছিলাম। এখন সেটি সুরক্ষিত জায়গায় রাখা আছে। আমি ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছি। সোনার ইটটি তার হাতে তুলে দেওয়ার জন্য সময় চেয়েছি। কিন্তু এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর অফিস থেকে কোনও সাড়া মেলেনি।

রামমন্দিরের শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত থাকার খুব ইচ্ছে ছিল তার। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সেখানে খুব কম অতিথিকেই আমন্ত্রণ করা হয়েছে। তাই তাঁর যাওয়া হবে না।

সোনার ইটটির নকশা তিনি নিজেই করিয়েছেন। ইটের উপরে খোদাই করা আছে ‘জয় শ্রীরাম’।সোনার ইটের ছবি পাওয়া যাবে কিনা জিজ্ঞাসা করলে যুবরাজের উত্তর, সোনার ইটটি আপাতত নিরাপত্তার কারণে লকারে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলেই, তাঁর হাতে সেটি তুলে দেবেন বলে জানিয়েছেন তিনি। যুবরাজের স্পষ্ট কথা — আমি এর জন্য সরকারের কাছ থেকে কোনও বিশেষ সুবিধা পেতে চাই না। আমার কাছে এটাই যথেষ্ট যে আমাকে মুঘল যুবরাজ হিসেবে চিহ্ণিত করা হয়েছে।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।