মেসি ফিরলেন মেসির মতো

বুধবার, ২৭ জুন, ২০১৮ ০১:০৮:৩৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::রাকিবুল হাসান::সেন্ট পিটার্সবার্গ

প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে চেনা গেল না লিওনেল মেসিকে। সে সঙ্গে যুক্ত হলো পেনাল্টি মিসের মতো বাজে ঘটনাও। স্যোশাল মিডিয়া থেকে চায়ের কাপ সব জায়গায় সমালোচনার ঝড়। মেসির ক্যারিয়ার বোধ হয় শেষই হয়ে গেল।

তবে আর্জেন্টাইন ভক্তরা বুক বেঁধেছিলেন ক্রোয়েশিয়া ম্যাচকে ঘিরে। সে ম্যাচে মেসি উদ্ধার করবেন আর্জেন্টিনাকে। কিন্তু ঘটল একেবারেই উল্টো ঘটনা। ক্রোয়েশিয়ার বিপক্ষে চেনা গেল না মেসিকে।

আর্জেন্টিনা উড়ে গেল ৩-০ গোলে। মেজাজ হারিয়ে সমালোচিত হলেন মেসি। এমনকি তার নেতৃত্ব গুণ নিয়ে প্রশ্ন তুলল অনেকে। বাদ গেলেন না আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলাররাও।

কিন্তু মেসি বলেছেন, তিনি ফিরে আসবেন। বিশ্বকাপ হাতে না নিয়ে থামবেন না। চালিয়ে যাবেন লড়াই। এদিকে আর্জেন্টিনার বিশ্বকাপ সম্ভাবনা ঝুলে থাকল সুতোর ওপর। সে সঙ্গে নিজেদের হাতেও থাকল না কিছু তাদের। তবে পরের দিন আইসল্যান্ড নাইজেরিয়ার কাছে হারায় হালে পানি পেয়েছিল আর্জেন্টিনা। মেসিরা জানালেন তারা ফিরে আসবেন লড়াইয়ের ময়দানে।

 

 

সেন্ট পিটার্সাবার্গে ছিল মেসির প্রমাণের মঞ্চ। সে লক্ষ্যে মেসি জ্বলে উঠলেন তারার মতো। প্রথম থেকে সতীর্থরা জায়গা ছেড়ে দিল তার জন্য। কিছুটা নিচে নেমে বড় জায়গা নিয়ে খেললেন মেসি।

ঠিক যেমনটা খেলেন বার্সেলোনায়। কখনো আবার বল নিয়ে ঢুকে পড়েছেন প্রতিপক্ষ ডিফেন্সের ভেতরে। তেমনই এক আক্রমণের ফলে মেসি কাউন্টার অ্যাটাক থেকে পেয়ে গেলেন কাক্সিক্ষত বলটি।

বুলেটের গতিতে ঢুকে পড়লেন প্রতিপক্ষের ডিফেন্সে। তারপর যেভাবে বল তাক করলেন পোস্টের দিকে, সেটি আরো অনেকদিন চোখে লেগে থাকার মতো। এরপর পুরো মাঠ জুড়ে দাপিয়ে বেড়ালেন মেসি। ৩৪ মিনিটে দ্বিতীয় গোল পেতে পেতে পেলেন না। ফ্রি-কিক থেকে নেয়া শট কাঁপাল ক্রসবার।

পিছিয়ে পড়ে আগের ম্যাচের মতো হাল ছাড়েন নি। দলকে উদ্বুদ্ধ করে গিয়েছেন সর্বক্ষণ। মেসি জানতেন শেষ মুহূর্ত পর্যন্ত সুযোগ আছে তাদের। সে সঙ্গে নেতৃত্ব নিয়ে যারা প্রশ্ন তুলেছিল তাদের মুখেও যেন কুলুপ এঁটে দিলেন।

তবে মেসির ত্রাতা হয়ে উঠা এবারই প্রথম নয়, এর আগে বাছাই পর্ব থেকে আর্জেন্টিনা যেভাবে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে সেটিও ছিল মেসির কল্যাণে। সেবার ইকুয়েডরকে ৩-০ গোলে উড়িয়ে দেয়ার পথে হ্যাটট্রিক করেছিলেন মেসি। এবার এই দল নিয়ে মেসি কতদূর যান সেটিই দেখার অপেক্ষা।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।