‘মিশন ইমপসিবল’ সেটে আগুন, ক্ষতি ২২ কোটি টাকা

রিডার::হলিউড

রবিবার, ১৬ আগস্ট, ২০২০ ০৬:৪৪:২০ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ক্রুজের সিনেমাটির

ফ্র্যাঞ্চাইজি ‘মিশন ইমপসিবল’ সেটে দুর্ঘটনা যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। হলিউড অভিনেতা টম ক্রুজের সিনেমাটির সপ্তম কিস্তির শুটিং সেটে আগুন লেগে এবারও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

একটি মোটরসাইকেল দুর্ঘটনা থেকে আগুন ধরে যায় গোটা শুটিং সেটে।  তাতে অন্তত ২৬ লাখ ডলার বা প্রায় ২২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

করোনা মহামারির কারণে কানাডা সরকার সিনেমাটি শুটিংয়ের অনুমতি দিচ্ছিল না। এমনিতেই থমকে গিয়েছিল ‘মিশন ইমপসিবল’র শুটিং। কয়েক মাস বন্ধ ছিল টম ক্রুজের ব্যস্ততা। অনেক প্রতিকূলতা পেরিয়ে সম্প্রতি যুক্তরাজ্যে শুরু হয় সিনেমাটির কাজ। কিন্তু তাতেও ঘটলো এতো বড় বিপত্তি।

দ্য ডেইলি মেইল বলছে, অক্সফোর্ডশায়ারে শুটিং সেটে একজন স্টান্টম্যানের মোটরসাইকেলে আগুন ধরে যায়। তবে কেউ হতাহত হয়নি। কিন্তু ক্ষতি হয়েছে প্রচুর। ফলে আবারও পিছিয়ে গেল সিনেমার কাজ।

আর হতাশ হতে হচ্ছে টম ক্রুজকেও। দুর্ঘটনার সময় তিনি পাশেই আরেকটি দৃশ্যে শুটে অংশ নিয়েছিলেন।

গত ছয় সপ্তাহ ধরে ওই স্টান্টের জন্য প্রস্তুতি নেওয়া হয়েছিল। তৈরি করা হয়েছে টমের কাঙ্ক্ষিত সেট। আর তাতে খরচ হয়েছে প্রায় ২২ কোটি টাকা। এটা অনেক বড় একটা চ্যালেঞ্জ ছিল বলে জানিয়েছে টমের প্রডাকশন হাউস।

সূত্র জানায়, দুর্ভাগ্যক্রমে হিসাবনিকাশে ত্রুটি ছিল। মোটরসাইকেলের টায়ারের ঘর্ষণে উৎপন্ন তাপের হিসাবটা ভুল হয়েছিল। ফলে কার্ডবোর্ডে আগুন ধরে যায়। সৌভাগ্যক্রমে কেউ আহত হয়নি। কিন্তু এটা সামগ্রিকভাবেই একটা বিপর্যয়। এতে খরচের কথা না হয় বাদই দিলাম। টম ক্রুজ খুব হতাশ হয়ে পড়েছেন। কেউই আর দেরি করতে চাচ্ছেন না।

এর আগের কিস্তি সেটেও দুর্ঘটনা ঘটেছিল।সে যাত্রায় খোদ টম ক্রুজ দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন। রীতিমতো অল্পের জন্য মৃত্যুর কবল থেকে রক্ষা পান।

হলিউডভিত্তিক পত্রিকা ভ্যারাইটি জানায়, ‘মিশন ইমপসিবল’ ফ্যাঞ্চাইজির সপ্তম কিস্তি ২০২১ সালের ২৩ জুলাই মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু নানান প্রতিকূলতায় আপাতত মুক্তির দিন নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ১৯ নভেম্বর। আর অষ্টম কিস্তি মুক্তি পাওয়ার কথা ছিল ২০২২ সালের ৫ আগস্ট। সেটাও পিছিয়ে নতুন তারিখ নির্ধারিত হয়েছে নভেম্বর ৪, ২০২২।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।