মালিক-শ্রমিকদের ধর্মঘটে সড়ক অচল

রিডার::নেওয়াজ মোরশেদ

বুধবার, ২০ নভেম্বর, ২০১৯ ১২:৫৫:১০ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
শ্রমিকদের স্বেচ্ছা কর্মবিরতিতে

নয়া সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের ধর্মঘটে বাস, ট্রাক কভার্ডভ্যান চলাচল বন্ধ রয়েছে।

শ্রমিকদের স্বেচ্ছা কর্মবিরতিতে দক্ষিণ পশ্চিমাঞ্চলে ও উত্তরের বেশ কিছু জেলায় গত দুইদিনে বাস চলাচল বন্ধ ছিল। আজ বুধবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা- টাঙ্গাইল মহাসড়কেও দূরপাল্লার বাস চলাচলে বাধা দেওয়া হচ্ছে।

আজ সকাল থেকে শ্রমিকদের আন্দোলন-ধর্মঘটে বন্ধ রয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় সব যান চলাচল। অভ্যন্তরীণ ছোট কিছু যানবাহন ছাড়া তেমন কোনো গাড়ি চলাচল করতে দেখা যাচ্ছে না সড়কগুলোতে।

বাংলাদেশ ট্রাক-কভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক মো. রুস্তম আলী খান আজ জানিয়েছেন—দেশজুড়ে তাদের কর্মবিরতি চলছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল, কাঁচপুরসহ ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন।

 

 

এর মধ্যে নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও কাঁচপুরে দেখা গেছে, শ্রমিকরা বিভিন্ন পরিবহনের বাস দিয়ে রাস্তা আটকে যান চলাচল বন্ধ করে রেখেছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখায় অলংকার মোড় থেকে ওই রুটের সকল যান চলাচল বন্ধ রয়েছে। নগরের হালিশহর, বড়পোল, ঈদগাঁও, মনসুরাবাদ, পোর্ট কানেক্টিং রোড এলাকায় শ্রমিকরা প্রাইভেট কার, টেম্পো, সিএনজি টেক্সি, জরুরী পণ্য পরিবহনের ছোট ভ্যান চলাচলে বাধা সৃষ্টি করেন।

এসময় চালক-যাত্রী ও শ্রমিকদের মধ্যে কথা কাটাকাটি হয়। যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ ও জোর করে নামিয়ে দেওয়ার অভিযোগও পাওয়া গেছে। গাড়ি না পেয়ে হেঁটে কর্মস্থলের উদ্দেশ্যে যেতে দেখা গেছে যাত্রীদের।

এই মুহুর্তে পড়া হচ্ছে

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের বিরোধপূর্ণ সম্পর্ক আজন্মা।প্রতি দশকে কোন না কোন কারণে সেই পরিস্থিতির অবনতি হয়।যুদ্ধ... আরও পড়ুন

অবনতি হয়।যুদ্ধ হয়েছেও

অবশেষে হিজাব বা পাগড়ি পরেই মার্কিন বিমানবাহিনীতে চাকরি করার অনুমতি মিলেছে। চলতি মাসে মুসলমান বা... আরও পড়ুন

  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা... আরও পড়ুন

দুর্নীতির মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অ্যাডভান্স ট্রিটমেন্ট চেয়ে জামিন আবেদন করেছেন।যুক্তরাজ্যের মতো... আরও পড়ুন

ট্রিটমেন্ট চেয়ে জামিন

কারাবন্দী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোল বিষয়টি তাঁর পরিবারে সিদ্ধান্ত বলে জানিয়েছেন  বিএনপির মহাসচিব... আরও পড়ুন

সভাপতি আনোয়ার হোসেইন

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নায়ক তাপস পাল মারা গেছেন।গতকাল সোমবার রাতে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে... আরও পড়ুন

ঘুষের মামলা থেকে অব্যহতি পেলেন সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সাবেক মন্ত্রী নাজমুল হুদার করা... আরও পড়ুন

পাওয়া যায়নি উল্লেখ করে

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ করা হবে আগামী ২৯ মার্চ। একই দিন বগুড়া-১ ও... আরও পড়ুন

আসনের উপনির্বাচনেও

করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চীন ফেরত এক নারী রাশিয়ার এক হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। ৩২ বছর... আরও পড়ুন

৩২ বছর বয়স্ক আলা লিনা

  কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল... আরও পড়ুন

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।