ভোলায় হিন্দু ছেলের ফেইসবুক আইড হ্যাক করে মিথ্যাচার করা হয়েছে:প্রধানমন্ত্রী

রিডার::ঢাকা

রবিবার, ২০ অক্টোবর, ২০১৯ ১১:০০:৪৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ছেলের ফেইসবুক আইডি

ভোলার বোহানউদ্দিনে আজ ‍রবিবার দুপুরে সংঘর্ষের ঘটনাটি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন—একটি হিন্দু ছেলের ফেইসবুক আইডি হ্যাক করে তারই নাম দিয়ে কতগুলি মিথ্যাচার করা হয়েছে।আর এই মিথ্যাচারকে কেন্দ্র করে অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেল।

আজ রবিবার গণভবনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন—ভোলা সেই ছেলেটার ফেইসবুক আইডি হ্যাক করে তার নামে কতগুলি মিথ্যাচার করেছে।আবার সেই ছেলের কাছে ফোন করে কুড়ি হাজার টাকাও নাকি চেয়েছে।

তারা নাকি বলেছে-সেই টাকা না দিলে তার ফেইসবুকে আইডিতে এমন সব কথা লেখা সেটি তার জন্য ক্ষতিকর হবে।সেই ফোনটি পাওয়ার পর ছেলেটি পুলিশের কাছে গিয়ে জিডি করেছে।

বিপ্লব চন্দ্র শুভ নামের ওই ছেলেটা জিডি করা সত্বেও পুলিশ কিন্তু তাকে আটক করে রেখেছে। একই সঙ্গে তাকে যারা ফোন করে হুমকি দিয়েছিল তাদেরকেও আটক করা হয়েছে।

বিষয়টি নিয়ে সরকার কিন্তু তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন—আমরা ব্যবস্থা নেবো।প্রযুক্তি মানুষ যেমন ব্যবহার করতে পারে তেমনই অপকর্ম করলেও তা ধরার প্রযুক্তি সরকারের কাছে আছে। এটাও ধরা পড়বে।

শেখ হাসিনা বলেন—ফেইসবুক অথোরিটির সঙ্গে আমরা যোগাযোগ করেছি।আরও তথ্য আমরা বের করতে পারবো।

প্রধানমন্ত্রী আরও বলেন, সবচেয়ে দুর্ভাগ্য হলো যে আইডটা হ্যাকিং হল আর তারপরে এই ধরনের ঘটনা ঘটাল, আর সেটাকে কেন্দ্র করে যারা.. কী উদ্দেশ্য নিয়ে সমবেত হল, আর পুলিশের উপর আক্রমণ করল।

‘তাদের উদ্দেশ্যটা কী ছিল, সেটাই বড় কথা। এর পরবর্তীতে দেখা যায়, ফেইসবুকে নানা ধরনের অপপ্রচার সব জায়গায় ছড়ানো হচ্ছে, অশান্ত পরিবেশ সৃষ্টি করা।’

দেশবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন — যারা এই ঘটনাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন– সকলেই জানেন, দেশটা একটু ভালোভাবে চলছে, অগ্রগতি হচ্ছে। তখনই একটা শ্রেণি আছে, নানাভাবে একটা অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চায়। কাজেই এটা যেন তারা না করতে পারে, আমি এজন্য সাধারণ মানুষের কাছে সহযোগিতা চাই।

বোরহানউদ্দিনের ওই হিন্দু যুবকের ফেইসবুক আইডি হ্যাক করার অভিযোগে দুই মুসলমান যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মুসলমান হয়ে মহানবী (সা.) কে নিয়ে যারা অবমাননাকর মন্তব্য করেন, তাদের কাজকে ‘জঘন্য’ আখ্যায়িত করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ‘একটা মুসলমান হয়ে কিভাবে নবী করিম (সা.) সম্পর্কে বাজে কথা লিখে আরেকজনকে জড়াবার চেষ্টা করতে পারে।’

‘কেউ যদি আমাদের নবী করিম (সা.) সম্পর্কে সত্যিই কিছু লিখে থাকে, নিশ্চয়ই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অন্যের ক্ষতি করার জন্য, অন্যকে ফাঁসানোর জন্য যারা এই ধরনের ঘটনা ঘটাবে, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।’

আজ দুপুরে ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত চারজন নিহত হয়েছে।গুলিবিদ্ধ আরও নয়জনকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এতে জখম হয়েছে অন্তত অর্ধশত মানুষ।তাদেরকে স্থানীয় হাসপাতালগুলো চিকিৎসা দেওয়া হচ্ছে।

ফেইসবুকে অবমাননাকর পোষ্টের অভিযোগে ‘মুসলিম তাওহিদী জনতা’ ব্যানারে এক সমাবেশের পর পুলিশের সঙ্গে এই সংঘাতের ঘটনা ঘটেছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।