ভোট চাইতে ইশরাকের বাড়িতে গেলেন তাপস

রিডার::ঢাকা

শনিবার, ১১ জানুয়ারী, ২০২০ ১১:০৩:১৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
এই মেয়র প্রার্থী আজ

ভোটের প্রচারে নেমে প্রধান প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেনের বাড়ির সামনে গেলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আওয়ামী লীগ সমর্থিত এই মেয়র প্রার্থী আজ শনিবার বেলা পৌনে ১২টায় দ্বিতীয় দিনের প্রচারে নামেন। শুরুতে ওয়ারীর রোজ গার্ডেনের সামনে পথসভায় বক্তব্য দেন।

এরপর পুরান ঢাকার অলিগলি ঘুরে বেড়ান। একপর্যায়ে যান গোপীবাগে ইশরাকের বাড়ির সামনে যান। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) এবার বিএনপির সমর্থন নিয়ে লড়ছেন অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক।

ইশরাকের বাড়ির গেইট ডিঙিয়ে ভেতরে প্রবেশ করেন তাপস। এ সময় ইশরাকের পরিবারের সদস্যরা ভেতর থেকে বেরিয়ে আসেন।

তাদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন আওয়ামী লীগ প্রার্থী। ঢাকায় সম্প্রীতির রাজনীতি করতে চান জানিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, সম্প্রীতির রাজনীতির মাধ্যমেই উন্নয়ন সম্ভব।

 

 

এর আগে রোজ গার্ডেনের পথসভায় বক্তব্যে তিনি আধুনিক ঢাকা গড়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। পুরান ঢাকার ঐতিহ্যকে ধরে রেখে এটিকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিনি নির্বাচিত হলে প্রত্যেকটি ওয়ার্ডে খেলার মাঠ করে দেবেন। রাস্তাঘাট পুনর্বিন্যাস করে পথচারীদের হাঁটার জায়গা করে দেবেন।

মাদক-সন্ত্রাসের মতো সামাজিক অপরাধ দমনের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে থাকার ঘোষণা দিয়ে তিনি বলেন, এলাকা ধরে ধরে সমস্যাগুলোর সমাধান বের করবেন। সামাজিক বিরোধ নিরসনে পঞ্চায়েত ব্যবস্থা আবার চালু করার ঘোষণাও দেন।

ঢাকা অচল হয়ে আছে উল্লেখ করে নৌকার প্রার্থী বলেন, ঢাকা আমাদের প্রাণের শহর। এখানে আমাদের জন্ম, এখানেই বেড়ে ওঠা। ঢাকাকে সচল করবো। উন্নত দেশের উন্নত রাজধানী হিসেবে গড়ে তুলবো। এই শহরকে বাসযোগ্য হিসেবে গড়ে তুলবো।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে। সুশৃঙ্খলভাবে প্রচার চালিয়ে যেতে হবে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড মানুষের মাঝে ছড়িয়ে দিয়ে ভোট চাইতে হবে। এ সময় তিনি উন্নয়ন পরিকল্পনার কথাও তুলে ধরেন।

গতকাল দিনভর ওয়ারী এবং সহƒত্রাপুর এলাকায় গণসংযোগ করেন তাপস। এর মধ্যে ছিল ৩৭, ৩৯ এবং ৪১ নম্বর ওয়ার্ড। টিকাটুলী মসজিদে আদায় করেন জোহরের নামাজ। এরপর বলধা গার্ডেনের পাশ দিয়ে টিপু সুলতান রোডে প্রবেশ করেন। জনগণের সঙ্গে কুশল বিনিময় করেন, বিলি করেন প্রচারপত্র। তাকে ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস দেখা যায়। ঢাকের বাদ্য আর, গানে গানে চলে ভোট প্রার্থনা। রাত সাড়ে ৭টায় তিনি গণসংযোগ করেন সূত্রাপুর এলাকায়।

পথসভা এবং গণসংযোগের সময় তাপসের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফি, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু, যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।