ভোটের সংঘাতে নিহত ১৮, অধিকাংশই আ’লীগ

সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০৯:১০:১৭ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
১৮ জনের মধ্যে নয়জনই

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্র দখলের চেষ্টা ও নানা নির্বাচনী সহিংসতায় দেশের ১৩ জেলায় অন্তত ১৮জন নিহত হয়েছে। এই নিহত ১৮ জনের মধ্যে নয়জনই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমর্থকই।

নির্বাচনের কেন্দ্র দখল করার চেষ্টাকে কেন্দ্র করে আগের রাতেই দেশের চট্টগ্রাম ও নোয়াখালীসহ কয়েকটি স্থানে সংঘাত শুরু হয়।

বিকালে ভোট শেষ হওয়া চট্টগ্রামে তিনজন, রাজশাহীতে দুইজন, কুমিল্লার দুইজন এবং কক্সবাজার, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালি, রাঙামাটি, সিলেট, যশোর, লালমনিরহাট, নাটোর ও গাজীপুরে একজন নিহত হয়েছে।

এদিকে ভোটের আগে গত ২৭ ডিসেম্বর আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে বলেন, গত ১ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তাদের দলের পাঁচজন নেতাকর্মী নির্বাচনী সহিংসতায় নিহত হয়েছেন।

এদিকে ভোটের দিন ভোট দেওয়ার পর শেখ হাসিনা বলেন, কেবল ডিসেম্বরেই আওয়ামী লীগের ১০ জন নেতাকর্মী নিহত হয়েছেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী বলেন, ভোট ঘিরে দেশের ১৪টি স্থানে অন্তত ১৮ জন নিহতহ হওয়ার খবর তাদের হাতে রয়েছে।

রাজশাহী: রাজশাহীর মোহনপুর উপজেলার পাকুরিয়া উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে মিরাজুল ইসলাম (৩০) নামে আওয়ামী লীগের এক কর্মীকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

মিরাজুল ইসলাম মোহনপুর উপজেলার পাইকগাছা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

ভোটগ্রহণ চলাকালে তিনটি আসনে সহিংসতায় একই পরিবারের ছয়জনসহ নয়জন আহত হয়েছেন। আজ রবিবার সকালে এসব ঘটনা ঘটে।

রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রাজ্জাক খান বলেন, মোহনপুরে বিএনপির কর্মীরা আওয়ামী লীগের ওই কর্মীকে পিটিয়ে হত্যা করেছেন।

সকাল সাড়ে ১০টার দিকে  রাজশাহী-২ অন্নদাসুন্দরী সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের বাইরে বিএনপি-কর্মী ভোটারদের স্লিপ দেওয়ার সময় দুর্বৃত্তরা তাঁদের কয়েকজনের মাথায় চেয়ার দিয়ে আঘাত করে।

এতে পাঁচ-ছয়জন আহত হন। গুরুতর আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে রাজশাহী-১ আসনে মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গিয়ে বিএনপির কর্মীদের লাঠির আঘাতে মোদাচ্ছেল আলী (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েচছন বলে জানিয়েছে পুলিশ। আজ দুপুর সোয়া ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

এছাড়াও রাজশাহীতে গতকাল রবিবার নির্বাচনী সহিংসতায় আহত  ইসমাইল হোসেন নামে একজন মারা গেছেন। চিকিৎসক আবু হেনা মোস্তফা ও গোদাগারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

গতকাল রবিবার দুপুরে রাজশাহীর গোদাগাড়ীর পালপুরে বিএনপি জামায়াত সংঘর্ষ তার সন্তানহ ইসমাইল আহত হন। স্থানীয় লোকজন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

সেখানে আজ সকালে তিনি মারা যান। ইসমাইল দেওপাড়া ইউনিয়নের স্থানীয় আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় ভোট গ্রহণের দিন সকালে নির্বাচনী সহিংসতায় হয়ে ইসরাইল মিয়া (২০) নামের একজন নিহত হয়েছেন।  ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রাজঘর গ্রামে এই ঘটনা ঘটে। ইসরাইল মিয়ার মৃত্যুর বিষয়টি  ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ওবায়দুল মুক্তাদির চৌধুরী আজ বেলা ১১টার দিকে সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের রাজঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান।

এ সময় বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষ থামাতে পুলিশ গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ ইসরাইলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন বলেন, গুলিবিদ্ধ হয়ে ইসরাইল মিয়ার মৃত্যু হয়েছে। তাঁর পিঠে গুলির চিহ্ন আছে।

কক্সবাজার: আজ সকাল ১০টার দিকে কক্সবাজার জেলার পেকুয়ার রাজাখালি উলুদিয়া এলাকার মাতবর পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মো. আবদুল্লাহ নামের এক নৌকা সমর্থক ভোট দিতে গিয়ে সংঘর্ষের মধ্যে পড়ে মারা গেছেন। সংঘর্ষে সাতজন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আবদুল্লাহকে দ্রুত পেকুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়।

সেখানকার চিকিৎসা কর্মকর্তা মজিবুর রহমান জানান, হাসপাতালে আবদুল্লাহকে মৃত অবস্থাতেই আনা হয়। ধারালো অস্ত্রের আঘাত তাঁর মৃত্যু হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন সাতজনের মধ্যে চারজন ধানের শীষ এবং তিনজন নৌকা প্রতীকের সমর্থক।

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়া ও বাঁশখালীতে নির্বাচনী সহিংসতায় দুজনের প্রাণহানি হয়েছে। আবু সাদেক পটিয়ার এবং আহমেদ কবির বাঁশখালীর বাসিন্দা।

আজ সকাল ১০টার দিকে পটিয়া উপজেলার ঝিরি এলাকায় আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে ইসলামী ছাত্রসেনার সদস্য আবু সাদেক নামের এক যুবক নিহত হয়েছেন। তিনি ।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) আফরুজুল হক চৌধুরী এর সত্যতা নিশ্চিত করেন। চট্টগ্রাম-১২ আসনে বিএনপির প্রার্থী এনামুল হকের বাড়ির কাছে এ ঘটনা ঘটে।

এদিকে গতকাল শনিবার মধ্যরাত আড়াইটা থেকে তিনটার মধ্যে বাঁশখালীর কাঠারিয়া ইউনিয়নের বড়ইতলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে।

এত একপক্ষ ছিল জাতীয় পার্টি, জামায়াত ও বিএনপির জোট এবং আরেক পক্ষ ছিল আওয়ামী লীগ। সংঘর্ষ থামাতে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় দুই পক্ষই পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়।

এ সময় আহমেদ কবির গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। সেখানে পুলিশের দুটি অস্ত্র খোয়া যায়।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এমরান ভূঁইয়া ঘটনাস্থলে গিয়ে মাইকিং করিয়ে আজ সকাল ১০টার দিকে অস্ত্র দুটি উদ্ধার করেন।

কুমিল্লা:   চান্দিনায় পুলিশের গুলিতে মজিবুর রহমান (৩৮) নামের এক ব্যক্তি ও নাঙ্গলকোটে ভোট দিতে যাওয়ার সময় হেলমেট পরিহিত লোকজনের হকিস্টিকের আঘাতে বাচ্চু মিয়া (৫৫) নিহত  হয়েছেন। আজ ভোট গ্রহণের দিন সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মজিবুর রহমানের বাড়ি মুরাদনগর উপজেলার লাজুর গ্রামে। তিনি চান্দিয়ায় পোলট্রি ফিডের গোডাউনের শ্রমিক ছিলেন।

মজিবুর রহমানের স্ত্রী শাহনাজ আকতার বলেন, ‘আমরা চান্দিয়ায় ভাড়া থাকি। এখানকার ভোটার।

সকালে ভোট দিতে গিয়েছিলাম। এ সময় অতর্কিতভাবে একদল সন্ত্রাসী এসে ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপার নিয়ে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের ১২টি গুলি ছোড়ে। এ সময় মজিবুর রহমান ও মিজানুর রহমান গুলিবিদ্ধ হন। তাঁদের দ্রুত চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মজিবুর রহমানকে মৃত ঘোষণা করেন।

মিজানুরকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কেন্দ্রের সহকারী প্রিজাইডিং কর্মকর্তা প্রদীপ চন্দ্র দেবনাথ বলেন, অতর্কিতভাবে একদল সন্ত্রাসী লাঠিসোঁটা ও ককটেল এনে কেন্দ্রে হামলা চালায়। বিদ্যালয়ের ভাঙচুর চালায়। দুটি ব্যালট বাক্স মাঠের মধ্যে ভেঙে ফেলে। চারটি নিয়ে যায়।

খবর পেয়ে বিজিবি, পুলিশ ও ডিবি পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম জাকারিয়া আপাতত ভোট গ্রহণ স্থগিত করার নির্দেশ দেন।

নিহত বাচ্চু মিয়া নাঙ্গলকোট উপজেলায় দোলখার ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বিএনপির সহসভাপতি।

বিএনপির কর্মীরা অভিযোগ করেন, আজ সকাল সাড়ে নয়টার দিকে মুরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপির নেতা-কর্মীর ভোট দিতে যাচ্ছিলেন। এ সময় হাতে হকিস্টিক ও মাথায় হেলমেট পরা একদল দুর্বৃত্ত তাদের ওপর হামলা চালায়।

তখন বাচ্চু মিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন তাদের বাঁচাতে এগিয়ে আসেন। বাচ্চু মিয়ার মাথায় হকিস্টিক দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা। তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

আনোয়ার হোসেনের পিঠে ও বুকে হকিস্টিক দিয়ে আঘাত করে। দ্রুত তাদের পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার একটি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক বাচ্চু মিয়াকে মৃত ঘোষণা করেন।

ঘটনার জন্য বিএনপির প্রার্থী মনিরুল হক চৌধুরীর প্রধান নির্বাচনী এজেন্ট সৈয়দ সায়না ফেরদৌস আওয়ামী লীগকে দায়ী করেন। নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

রাঙামাটি: কাউখালী উপজেলার ঘাগড়ায় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের সংঘর্ষে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বাসেরউদ্দিন (৩৬) নিহত হয়েছেন।

আজ সকাল সাতটার দিকে ঘাগড়া ইউনিয়নের কাসখালী এলাকায় দুই দলের মধ্যে এই সংঘর্ষ হয়। হামলায় গুরুতর আহত বাসের উদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ হামলায় ১৫ জন আহত হন।

রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবির বাংলা রিডারকে বলেন, ঘাগড়ায় সকালে বিএনপি ও আওয়ামী লীগের সংঘর্ষে স্থানীয় আওয়ামী লীগের এক নেতা মারা গেছেন।

নরসিংদী: জেলার শিবপুরের কুন্দারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের এজেন্ট মিলন মিয়া (৫৫) নামের একজন নিহত হয়েছেন।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, ওই আসনে নৌকা প্রতীকের প্রার্থী জহিরুল হক ভূঁইয়া বেলা ১১টার দিকে কুন্দারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে যান। তিনি তাঁর কর্মীদের ব্যালটে নৌকা প্রতীকে সিল মারতে বলেন।

এ সময় ওই আসনে আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল ইসলাম মোল্লা ওই কেন্দ্র যান। তখন দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে সরিয়ে দেয়। দুই পক্ষ চলে যাওয়ার পরপরই এজেন্ট নিহতের ঘটনা ঘটে।

বগুড়া: বগুড়ার কাহালুতে একটি ভোটকেন্দ্রের সামনে সংঘর্ষে আজিজুল নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। তিনি পায়কর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সহসভাপতি।

আজিজুলের পরিচয় নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম।

বেলা ১১টার দিকে কাহালুর বাগুইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হন।

গুরুতর আহত অবস্থায় যুবলীগ নেতা আজিজুলকে টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এই ঘটনায় গুরুতর আহত যুবলীগের আরেক নেতা নাজমুল হুদা জুয়েলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজিজুলের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর।

গাজীপুর: গাজীপুরে লিয়াকত হোসেন নামের একজন নিহত হয়েছেন। আজ দুপুরের দিকে গাজীপুর সিটি করপোরেশনের হারিনাল এলাকায় উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কাছে দুর্বৃত্তরা তাঁর ওপর হামলা চালিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে।

সিলেট: সিলেট-৩ আসনে বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম আহমদ সোহেল পুলিশের গুলিতে নিহত হয়েছেন বলে বিএনপি ও ছাত্রদল দাবি করেছে।

বিএনপির অভিযোগ, সায়েমের বুকের ডান পাশে গুলি লাগে। পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে বিএনপির সংঘর্ষের সময় সায়েমের গায়ে গুলি লাগে।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

তুরস্কে ভূমিকম্পে নিহত ১৮

  তুরস্কের ৬ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে আঘাত হেনেছে। র্পূবাঞ্চলে এলাজিগ প্রদেশে এই ভূমিকম্পে একাধিক ভবন ধসে অন্তত ১৮ জন নিহত হয়েছে।জখম হয়েছে শতাধিক মানুষ। আজ শুক্রবার স্থানীয় সময়... আরও পড়ুন

নৌকার হাল হাসিনার হাতেই

সভাপতির পদটি অনেকটা অনুমেয় থাকলেও সাধারণ সম্পাদকের পদ নিয়ে জল্পনা-কল্পনার শেষ ছিল না। আওয়ামী লীগের নতুন কমিটিতে সভাপতি শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরই থাকছেন। আজ শনিবার আওয়ামীলীগের ২১ তম জাতীয় সম্মেলনে দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেসনের শেষ পর্বে... আরও পড়ুন

নেতার নামও আলোচনায়

কে হচ্ছেন আওয়ামী লীগের সম্পাদক

সামনে আসছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন।এরই মধ্যে আলোচনার শীর্ষে আসছে কে হতে যাচ্ছেন পরবর্তী সাধারণ সম্পাদক। বেশকিছু নেতার নামও আলোচনায় উঠে আসছে দলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদটিতে। প্রতিবারেই জাতীয় সম্মেলনে সাধারণ সম্পাদক পদটিতে চমক রাখে ক্ষমতাসীন দলটি।এবার সেই রেওয়াজে ব্যতিক্রম ঘটছে... আরও পড়ুন

আওয়ামী লীগের

এমপিরা আ’লীগের উপজেলা কমিটিতে থাকবে না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সংসদ সদস্যরা উপজেলা পর্যায়ের কমিটিতে বা কমিটির শীর্ষ পর্যায়ে থাকতে পারবেন না বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার ধানমন্ডিতে দলটির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ওবায়দুল কাদের।... আরও পড়ুন

যারা অন্তঃকলহ

‘আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই’

যারা অন্তঃকলহ করবে, অপকর্ম করবে, দুর্নীতি করতে- তাদের আওয়ামী লীগে স্থান হবে না। আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ বুধবার চট্টগ্রাম নগরীর কেবি কনভেনশন সেন্টারে আয়োজিত প্রয়াত আওয়ামী লীগের নেতা আখতারুজ্জামান চৌধুরী... আরও পড়ুন