ভারতের সঙ্গে জয় পেয়ে গেলে টাইগাররা

রিডার::নয়া দিল্লী(ভারত)

রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ১১:১৬:৩১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
৩৯ রানে ডিপ মিড

 

মনোবলটা তো ভাঙ্গাই ছিল। তারপরেও সেই খর্বশক্তি নিয়ে টি-টোয়েন্টির প্রথম দিনেই জয়টা ছিনিয়ে নিয়ে এলো বাংলাদেশ।

৩৯ রানে ডিপ মিড উইকেটে ক্রুনাল পান্ডিয়ার হাতে জীবন পান মুশফিকুর রহিম। যুজবেন্দ্র চাহালের ওই ওভারে উইকেটরক্ষক ব্যাটসম্যানের বল হাতে রাখতে পারেননি, হয় বাউন্ডারি। শেষ বলে মাহমুদউল্লাহ চার মেরে ব্যবধান কমান।

মোহাম্মদ নাঈমের সঙ্গে ৪৬ ও মুশফিকুর রহিমের সঙ্গে ৬০ রানের জুটি গড়ে বিদায় নিলেন সৌম্য সরকার। ৩৫ বলে ১ চার ও ২ ছয়ে ৩৯ রান করে খলিল আহমেদের কাছে বোল্ড হন বাংলাদেশি ওপেনার।

সৌম্য সরকারের সঙ্গে মোহাম্মদ নাঈমের জুটি পঞ্চাশ ছুঁতে পারেনি। নাঈমের বিদায়ে পর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে সৌম্যর পঞ্চাশ ছাড়ানো জুটিতে লড়াই করে বাংলাদেশ।

প্রথম ওভারে লিটন দাস ফিরলেও অভিষেক ম্যাচে মোহাম্মদ নাঈম আশা জাগানিয়া ব্যাট করছিলেন। কিন্তু যুজবেন্দ্র চাহালের প্রথম ওভারে শিখর ধাওয়ানের ক্যাচ হলেন এই ওপেনার। সৌম্য সরকারের সঙ্গে তার ৪৬ রানের জুটি ভেঙে যায়। ২৮ বলে ২ চার ও ১ ছয়ে ২৬ রান করেন নাঈম।

প্রথম ওভারে উইকেট হারায় বাংলাদেশ। লিটন দাস ইনিংসের পঞ্চম বলে দীপক চাহারের শিকার হন। ৪ বলে ৭ রান করে কভার পয়েন্টে লোকেশ রাহুলের হাতে ধরা পড়েন এই ওপেনার।

দিল্লীতে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহর এই সিদ্ধান্তে সুফল পায় সফরকারীরা। ৬ উইকেটে ১৪৮ রানে ভারতকে থামিয়েছে বাংলাদেশ। ১৪৯ রানের টার্গেট তাদের।

প্রথম ওভারেই রোহিত শর্মাকে এলবিডাব্লিউ করেন শফিউল ইসলাম। ভারতীয় অধিনায়ক রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। ৫ বলে ৯ রান করেন তিনি। শফিউলের প্রথম ও পঞ্চম বলে চার মারার পরই আউট হন রোহিত।

উইকেটে যাওয়ার পর থেকে দারুণ আগ্রাসী খেলছিলেন শ্রেয়াস আইয়ার। দুই ওভারে দারুণ দুটি ছক্কা মারেন আমিনুল ইসলামকে। তবে তৃতীয়বারে হাসলেন এই লেগ স্পিনার। ফিরিয়ে দিলেন শ্রেয়াসকে।

শ্রেয়াসের মনোভাব বুঝেই হয়তো একটু টেনে ও ঝুলিয়ে বল করে ব্যাটসম্যানকে প্রলুব্ধ করেছিলেন আমিনুল। শ্রেয়াস পা দিয়েছেন ফাঁদে। যথেষ্ট জোর পাননি শটে। সীমানায় ক্যাচ নিয়েছেন অভিষিক্ত নাঈম শেখ।

 

 

১৩ বলে ২২ রান করে ফিরলেন শ্রেয়াস। ভারত ১০.২ ওভারে ৩ উইকেটে ৭০। ওপেনার ধাওয়ান খেলছেন ২৭ বলে ২৪ রানে।

দিল্লীতে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

দিল্লীর ‘ভয়াবহ’ বায়ু দূষণে ভারত ও বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি শঙ্কায় পড়েছিল। বৃষ্টি হওয়ার পর দুপুর থেকে ধোঁয়া ও কুয়াশায় ছেয়ে যায় অরুণ জেটলি স্টেডিয়ামের আশেপাশের এলাকা। ভারতের ক্রিকেট সমর্থকরা ম্যাচটি বাতিলের দাবি জানান। তবে সব শঙ্কা উড়িয়ে মাঠে গড়ালো ছেলেদের ক্রিকেটে ১০০০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

সন্ধ্যার পর থেকে ধোঁয়ার আস্তরণ কেটে যেতে থাকে। গ্যালারিতেও আসতে থাকে দর্শক-সমর্থকরা। এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো মোহাম্মদ নাঈমের। বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার গত বছরের ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান ছিলেন।

সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ‘এ’ দলকে জেতাতে দুটি ফিফটি করেন তিনি। ভারতের জার্সিতে অভিষেক হয়েছে শিবম দুবের।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

কৃষাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যা প্রতিবাদে ফুঁসছে গোটা যুক্তরাষ্ট্র। বর্ণবাদবিরোধী আন্দোলনে গোটা বিশ্ব সহমত প্রকাশ করেছে... আরও পড়ুন

বর্ণ বৈষম্যের বিরুদ্ধে

করোনা ভাইরাসের মহামারির মধ্যে মাস্ক পরা নিয়ে আবারো সুর পাল্টে নিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।... আরও পড়ুন

সংস্থাটির

বিশ্বের অধিকাংশ দেশে এখনও করোনা ভাইরাসের সংক্রমণের কারণে লগ ডাউন চলছে। সামাজিক দূরত্ব মেনে চলার... আরও পড়ুন

বিধিনিষেধের আওতায়

করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে সাত লাখেরও বেশি বলে দাবি করেছে ব্রিটেনের সাময়িকী দ্যা... আরও পড়ুন

আর্ন্তজাতিক উদরাময়

জীবিকার তাগিদে করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে সবকিছু সচল করছে ভারত।আগামী সোমবার থেকে অফিস, শপিংমল, উপাসনালয়... আরও পড়ুন

অফিস, শপিংমল,

করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ড হারে বেড়ে যাওয়ায় কক্সবাজার জেলার কয়েকটি এলাকাকে ‘রেড জোন’ হিসাবে চিহ্নিত করে... আরও পড়ুন

৩৫ জনের সংক্রমণ ধরা

একবার ফের ইরানের সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।আর ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ জারিফ তদোত্তরে... আরও পড়ুন

পররাষ্ট্রমন্ত্রী জাওয়াদ

দুবছর আগে যে স্বপ্নময় যাত্রা শুরু করেছিলাম, তার বিদায়ঘণ্টা বাজছে।বান্দরবান থেকে বোস্টন- যাত্রাটা ছিল অবিশ্বাস্য,... আরও পড়ুন

করোনা ভাইরাসে সংক্রমণ ঠেকাতে টানা লগডাউনে চলছে সৌদি আরব। আর এতে ঘরে থাকতে বাধ্য হয়েছেন... আরও পড়ুন

সৌদি পুরুষরাও।আর এতেই তাদের আসল

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার খানিকটা অবনতি হয়েছে... আরও পড়ুন

খানিকটা অবনতি হয়েছে

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।