ব্রাজিলের তুষ্টির জয়

শুক্রবার, ২২ জুন, ২০১৮ ০৮:২৩:৪১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::রাশিয়া

একের পর এক সুযোগ তৈরি করেও কাজে লাগানো যাচ্ছিল না। ভাঙছিল না কোস্টা রিকার রক্ষণ আর গোলরক্ষক কেইলর নাভাসের বাধা।

বক্সে কোস্টারিকার ডিফেন্ডার গঞ্জালেজ তাঁকে ভালোভাবে স্পর্শও করেনি, অথচ নেইমার এমনভাবে পড়ে গেলেন যেন তাঁকে টেনেহিঁচড়ে ফেলে দেওয়া হয়েছে! রেফারি সাদা চোখে ধরতে পারেননি ব্রাজিলীয় তারকার এই অভিনয়।

হল্যান্ডের রেফারি কুইপার্স বিয়ন পেনাল্টির বাঁশি বাজালেন। কোস্টারিকার খেলোয়াড়দের বারবার অনুরোধে রেফারি দ্রুতই ভিএআরের সহায়তা নিলেন। রিপ্লেতে দেখা গেল, আসলেই ইচ্ছে করে পড়ে গেছেন নেইমার। সেন্ট পিটার্সবার্গে একটা নাটকই হলো ৭৮ মিনিটে।

৯০ মিনিটে অসাধারণ খেলেও গোলের অপেক্ষায় থাকা ব্রাজিল অতিরিক্ত ৮ মিনিটে পেল দুই গোল।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোস্টারিকাকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। নেইমার-কৌতিনিয়োর গোলে জয় পেল ব্রাজিল।

৫৬তম মিনিটে নেইমারের খুব কাছ থেকে নেওয়া শটে গ্লাভস লাগিয়ে ক্রসবারের উপর দিয়ে পাঠান নাভাস। একটু পর কৌতিনিয়োর জোরালো শট কোনোমতে আয়ত্তে নেন রিয়াল মাদ্রিদের হয়ে খেলা এই গোলরক্ষক।

 

 

কোস্টারিকার গোলকিপার কেইলর নাভাস আজ যে নৈপূণ্য দেখিয়েছেন তা এক কথায় অসাধারণ। ব্রাজিলের ১১ জনের বিপক্ষে বলতে গেলে তিনি একাই লড়াই কেরেছেন। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ একাই আটকে দেন কোস্টারিকার এই এক নাম্বার গোলকিপার।

৭১ মিনেটে ডি বক্সের অনেক দূর থেকে গোলের জন্য জোরালো শট নেন নেইমার। কিন্তু তার নেয়া শটটি কোস্টারিকার গোলবারের ঠিক পাশদিয়ে চলে যায়। গোল না পেয়ে জার্সি দিয়ে নিজের মুখটা ঢেকে রাখেন নেইমার।

দ্বিতীয়ার্ধে নিজেদের অর্ধে আরও গুটিয়ে যায় কোস্টারিকা, আরও আক্রমণাত্মক খেলে ব্রাজিল। তাতে খুব ভালো সুযোগ এসেছিল পাঁচ মিনিটের মাথাতেই। ডান দিক থেকে ফাগনারের ক্রসে গাব্রিয়েল জেসুসের হেডে বল ক্রসবারে লাগলে গোল পায়নি ব্রাজিল।

পরক্ষণেই কৌতিনিয়োর জোরালো শট গোলের মুখে থেকে ফেরে এক ডিফেন্ডারের পায়ে লেগে।

শেষ পর্যন্ত হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়নি ব্রাজিলকে। যোগ করা সময়ে কুতিনহো এনে দিলেন জয়সূচক গোল। আর তাতেই যেন ঘাম দিয়ে জ্বর ছুটল ব্রাজিলের!

৯০ মিনিটের চেষ্টার পর অবশেষে গোলের দেখা পেয়ে ব্রাজিলিয়ান কোচ আনন্দের আতিশয্যে ডাগ আউটে আছাড় পর্যন্ত খেলেন! খানিক পরে নেইমারও গোল করে বুঝিয়ে দিলেন, জিততে হলে তাঁর পেনাল্টি লাগে না!

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।