কংগ্রেসের এমএলএ গ্রেপ্তার

বেঙ্গালুরুতে ফেইসবুক পোস্ট নিয়ে সহিংসতা, নিহত ৩

রিডার::বেঙ্গালুুরু(ভারত)

বুধবার, ১২ আগস্ট, ২০২০ ০১:২৯:৪৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ধর্মীয় উসকানিমূলক পোস্টকে

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উসকানিমূলক পোস্টকে কেন্দ্র করে ভারতের বেঙ্গালুরুতে সহিংসতায় অন্তত তিন জন নিহত হয়েছে। আহত হয়েছে আর ৬০জন মানুষ।

হিন্দুস্থান টাইমস বলছেম, গতকাল মঙ্গলবার রাতে শহরের উত্তরাংশে সহিংসতার এ ঘটনা ঘটে।

কংগ্রেসের স্থানীয় এক এমএলএ-র আত্মীয় ফেইসবুকে ইসলাম নিয়ে কটুক্তি করার অভিযোগে হাজার হাজার মানুষ কাওয়ালি বায়রান্ড এলাকায় ওই রাজনীতিকের বাড়ির সামনে জড়ো হয়ে বিক্ষোভ করে।

বিক্ষোভকারীরা এসময় এমএলএ-র বাড়ি লক্ষ্য করে পাথর ছোড়ে। এসময় আশপাশের সড়কে থাকা বেশ কয়েকটি গাড়ি পোড়ানো হয়। দমকলবাহিনী এসে তা নেভানোর চেষ্টা করলে তাদেরকেও বিক্ষোভকারী আটকে দেয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিপেটা করে এবং কাঁদুনে গ্যাসের শেল ছোড়ে। এতে পরিস্থিতি আরও নাজুক হয়ে ওঠে, জনতা পুলিশের ওপর চড়াও হলে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি করে।

টেলিভিশনের ভিডিওতে দেখা যায়, জনতা একটি পুলিশ স্টেশনের সামনে জড়ো হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ছে, পুলিশের বেশ কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করছে।

এক পর্যায়ে জনতা পুলিশ স্টেশনে ঢুকে পড়ার চেষ্টা করে বলে টেলিভিশনে সম্প্রচারিত ভিডিওর বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সংঘর্ষের সময় কয়েকজন গণমাধ্যমকর্মীও আহত হয়েছেন বলে প্রকাশিত প্রতিবেদনগুলোতে বলা হয়েছে। পুলিশের লাঠির আঘাতে অন্তত একজন সাংবাদিক আহত হয়েছেন বলে এনডিটিভি জানিয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় কারফিউ জারি করে পুলিশ।

আজ বুধবার সকালে বেঙ্গালুরু পুলিশ এক টুইটে জানায় –পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে এসেছে।মানহানিকর পোস্ট দেওয়ার জন্য পুলিশ অভিযুক্ত নবীন নামের ওই ব্যক্তি গ্রেপ্তারও করেছে।

এঘটনায় হতাহতের ঘটনা আজ ভোরেই পুলিশ নিশ্চিত করেছে। একইসঙ্গে হামলা, হত্যা, অগ্নিসংযোগ ও গোলযোগের অভিযোগে পুলিশ ঘটনাস্থল থেকে ১১০জনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে রিপাবলিকান ও ডেমোক্রেটদের মধ্যে প্রচারনা চলছে। একে অপরকে যুক্তি... আরও পড়ুন

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরসহ কয়েকজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী।... আরও পড়ুন

সাবেক ভিপি নুরুল হক

যুক্তরাষ্ট্র যে নিজের খেয়াল খুশি মতো অন্য দেশগুলোর উপর নিজেদের আকাঙ্খা চাপিয়ে দেওয়ার নামে ‘নিষেধাজ্ঞা’... আরও পড়ুন

‘নিষেধাজ্ঞা’ নিয়ম জারি

লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণে জন্য প্রথম থেকে ফ্রান্সের দিকে আঙ্গুল তুলছিল যুক্তরাষ্ট্র। বলা হচ্ছিল,... আরও পড়ুন

ফ্রান্সের দিকে আঙ্গুল

নাটকের নাম ‘বাবু খাইছো?’ আর এক নাটকে ইউটিউব দেশের ট্রেন্ডিং লিস্টে সেরার জায়গা করে নিয়েছে।... আরও পড়ুন

‘বাবু খাইছো’

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন নীতিতে সৌদি বাদশাহ সালমান বিন আবদুলাহ আজিজ আল সৌদ এবং তাঁর... আরও পড়ুন

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন নীতিতে সৌদি

চীনাদের গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার অভিযোগে ভারতের রাজধানী দিল্লীর এক স্থানীয় সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত... আরও পড়ুন

চীনাদের গুপ্তচরবৃত্তিতে জড়িত থাকার অভিযোগে

ভারতের মুম্বাই শহরে ভিবান্ডি এলাকায় তিনতলা ভবন ধসে পড়ে অন্তত শিশুসহ দশজন নিহত হয়েছেন। ভবনটিতে... আরও পড়ুন

ভিবান্ডি এলাকায় তিনতলা

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান তা নিশ্চিত হতে সাত মাসের অন্ত্বঃসত্তা স্ত্রীর পেট কেটে... আরও পড়ুন

স্ত্রীর গর্ভে ছেলে না মেয়ে সন্তান

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবাকে হত্যার চেষ্টা ঘটনায় গ্রেপ্তার রবিউল... আরও পড়ুন

দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।