ফেইসবুকও ট্রাম্পের পোস্ট সরিয়ে ফেললো!

রিডার::যুক্তরাষ্ট্র

বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ০১:২৩:৫৭ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
প্রেসিডেন্ট ডোনাল্ড

টুইটার কাজটি প্রথম বারের মতো করে দেখিয়েছিল।এবার স্থানীয় সময় বুধবার সেই পথ ধরলো ফেইসবুক।মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি পোস্ট তারা মুছে দিয়েছে।

ফেইসবুকের বরাত দিয়ে রয়র্টাস বলছে, ট্রাম্পের পোস্ট তাদের করোনাভাইরাস সম্পর্কিত ভুল তথ্যবিষয়ক নীতিমালা লঙ্ঘন করেছে। ট্রাম্পের ওই পোস্টের সঙ্গে একটি ভিডিও ক্লিপও ছিল যাতে বলা হয়েছিল, শিশুরা কোভিড-১৯ থেকে প্রায় নিরাপদ। ভিডিওটিতে ভুল দাবি ছিল যে একদল মানুষ কভিড-১৯ থেকে নিরাপদ, এটি কভিড বিষয়ে ক্ষতিকর ভুল তথ্য সম্পর্কিত ফেইসবুকের নীতিমালার লঙ্ঘন।

একই পোস্ট শেয়ার হয়েছিল টুইটারেও। ট্রাম্প নির্বাচনী শিবিরের ‘টিম ট্রাম্প’ অ্যাকাউন্ট থেকে পোস্ট হয়েছিল ক্লিপটি। পরে ভিডিওটি সরিয়ে দিয়েছিল টুইটার। কারণ, ওই প্ল্যাটফর্মেও কভিড-১৯ ভুল তথ্যের নিয়ম লঙ্ঘন করেছে পোস্টটি।

টুইটারের এক মুখপাত্র তখন বলেছিলেন, ফের কোনো টুইট করার আগে ট্রাম্পের ওই টুইটটি মুছতে হবে টিম ট্রাম্পকে।

ট্রাম্প শিবির সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানগুলোর প্রতি পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলেছে। ট্রাম্প সত্যি বলেছেন বলেও দাবি করেছেন তারা।

ট্রাম্প নির্বাচনী শিবিরের মুখপাত্র কোর্টনি প্যারেলা বলেছেন — সামাজিক মাধ্যম প্রতিষ্ঠানগুলো সত্য-মিথ্যার বিচারক নন।

জনস্বাস্থ্য বিষয়ে মার্কিন শীর্ষ প্রতিষ্ঠান সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, এখন পর্যন্ত অধিকাংশ কভিড-১৯ সমস্যা প্রাপ্তবয়স্কদের মধ্যেই দেখা গেছে। কিছু সংখ্যক শিশু ও নবজাতক এতে আক্রান্ত হয়েছে এবং তারা অন্যকে সংক্রমিত করতে পারে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুসারে, ২৪ ফেব্রুয়ারি থেকে জুলাইয়ের ১২ তারিখ পর্যন্ত বিশ্বে ৬০ লাখ আক্রান্ত হয়েছেন, এদের মধ্যে ৪.৬ শতাংশ ৫-১৪ বছর বয়সী শিশু।

পোস্ট মুছে দেওয়া নিয়ে তাৎক্ষণিকভাবে মন্তব্যের অনুরোধে সাড়া দেয়নি হোয়াইট হাউস। তবে, হোয়াইট হাউসে এক ব্রিফিং চলাকালে একই দাবি ফের করেছেন ট্রাম্প।

ট্রাম্প নিজের সাফাই গেয়ে বলেছেন,  শিশুরা এটি খুব ভালোভাবে সামাল দিতে পারে। আপনি যদি সংখ্যার দিকে তাকান, মৃত্যুর ঘটনার দিকে তাকান তাহলে সুনির্দিষ্টি একটি বয়স পাবেন.. যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা খুব-খুব দৃঢ় এবং বেশ শক্তিশালী থাকে। তাদের দেখে মনে হয় তারা এটি খুব ভালোভাবে সামাল দিতে পারছে এবং এটি প্রতিটি পরিসংখ্যানের দাবি। আর এই জন্য আমার পোষ্ট মুছে দেওয়া কী অর্থ আছে, বলুন তো?

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

এখন থেকে বাণিজ্যিক ব্যাংকগুলো গ্রাহকদের কাছ থেকে ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের বেশি সুদ আদায়... আরও পড়ুন

ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের

সৌদি আরবের বর্তমান বাদশাহ সালমান বিন আবদুলাজিজ আল সৌদের রাজ সিংহাসনে পদাসীন হওয়ার আগে যাঁরা... আরও পড়ুন

রাজ সিংহাসনে পদাসীন

মার্কিন টাইম সাময়িকীতে বছরের সেরা প্রভাবশালীর তালিকায় স্থান করে নিয়েছেন আর্টিকেল-ফিফটিন খ্যাত অভিনেতা আয়ুষ্মান খুরানা।... আরও পড়ুন

টাইম সাময়িকীতে

যোগ্য নেতৃত্ব মৃত্যুর আগেই নাকি ঠিক করে গেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা আহমদ... আরও পড়ুন

যোগ্য নেতৃত্ব বেঁচে থাকতেই

ঢাকায় ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা নেবে বলে ঘোষণা দিয়েছে ব্রিটিশ কাউন্সিল।... আরও পড়ুন

‘ও’ এবং ‘এ’ লেভেলের

উত্তরাধিকার সূত্রে তিনি পতৌদির নবাব কন্যা।বাবা বি-টাউনের অভিনেতা সাইফ আলি খান, মা অভিনেত্রী অমৃত সিং।... আরও পড়ুন

পতৌদির নবাব কন্যা

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশনে ইরানের ব্যাপারে কঠোরতম সমাধান চেয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন... আরও পড়ুন

ইরানের ব্যাপারে কঠোরতম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলে যে তিনি দেশটির রাজনৈতিক ঐতিহ্য... আরও পড়ুন

শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর

মালয়েশিয়ায় শিগগিরই নয়া সরকার গঠনের দাবি করেছেন দেশটির বিরোধীদলীয় নেতা আনোয়ার ইব্রাহিম। প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিনকে... আরও পড়ুন

নয়া সরকার গঠনের দাবি

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়াতে দেশটির আসন্ন সাধারণ নির্বাচনের প্রচারণায় প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্রেটের জো বাইডেনের কঠোর সমালোচনা... আরও পড়ুন

জো বাইডেনের কঠোর সমালোচনা

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।