প্রধানমন্ত্রীর কাছে জাফুরুল্লাহর ‘খোলা চিঠি’

রিডার::ঢাকা

সোমবার, ২৭ জুলাই, ২০২০ ০৯:৫৫:৩৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
জাফরুল্লাহ চৌধুরী। নানা পরামর্শের পাশাপা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খোলা চিঠি পাঠিয়েছেন সদ্য করোনা ভাইরাস থেকে সেরে ওঠা ডা. জাফরুল্লাহ চৌধুরী। নানা পরামর্শের পাশাপাশি গণস্বাস্থ্য নগর হাসপাতালে ‘করোনা ইউনিট’ উদ্বোধনে শেখ হাসিনার অনুরোধ জানিয়েছেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ করোনা রোগীদের জন্য হাসপাতালে ভর্তি ও বেসরকারি নানা হাসপাতালে অনুমোদন না হওয়ার কারণসহ স্বাস্থ্য খাতের নানা দুর্নীতির কথা তুলে ধরেছেন তাঁর চিঠিতে।

সাবেক এ মুক্তিযোদ্ধা চিঠিতে আরও বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি দেখা করতে চাইছিলেন তিনি, সেটা না হওয়ায় চিঠি পাঠিয়েছেন তিনি।

আজ সোমবা বেলা ১১টার দিকে গণস্বাস্থ্যের প্যাডে লেখা চিঠিটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠিপত্র শাখায় জমা দেওয়া হয় বলে গণস্বাস্থ্য সূত্রে জানা গেছে।

আশা করি, প্রধানমন্ত্রীর দপ্তরের কেউ না কেউ আমার এই চিঠি আপনার নজরে আনবেন এবং আমি একটি প্রাপ্তি স্বীকার পত্র পাব। প্রধানমন্ত্রীর কাছে এটাই একজন নাগরিকের আকাঙ্ক্ষা।

নিজেকে বোকা মুক্তিযোদ্ধা হিসাবে পরিচয় দিয়ে জাফরুল্লাহ চিঠিতে লিখেছেন — দেশের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী আপনি কঠিন পরিশ্রম করেছেন, কিন্তু লক্ষ্য থেকে ক্রমে দূরে সরে যাচ্ছেন, সঙ্গে বাড়ছে আপনার একাকীত্ব ও নিঃসঙ্গতা।

তিনি আরও বলেছেন দেশের এই কঠিন সময়ে আপনার নিজ দলের পুরো সহকর্মী এবং অন্য সকল রাজনীতিবিদদের সঙ্গে নিয়ে আপনাকে অগ্রসর হতে হবে।নিশ্চিত করতে হবে সুশাসনের লক্ষ্যে আগামী নির্বাচন সুষ্ঠু পরিচ্ছন্ন নির্বাচন। কোনো চালাকির নির্বাচন নয়, দিনের নির্বাচন, রাতে নয়। হয়তবা সফলতা আপনার জন্য অপেক্ষায় রয়েছে।

প্রধানমন্ত্রী সুস্বাস্থ্যের কামনা করে তিনি বলেছেন — সুস্থ থাকুন, গোয়েন্দাদের থেকে সাবধানে থাকুন। রাজনৈতিক কর্মীদের কাছে টেনে নিন, এই পরামর্শও দিয়েছেন তিনি।

গেলো বছর জাতীয় নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে বিএনপিকে নিয়ে কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম উদ্যোক্তা জাফরুল্লাহ।

আওয়ামী লীগ সভানেত্রীর প্রতি আজ তিনিই আহ্বান জানিয়েছেন — ঈদের দিন সময় করে, সুস্বাস্থ্য কামনা করতে খালেদা জিয়ার বাসায় যান। এতে দেশবাসী খুব খুশি হবে এবং বঙ্গবন্ধু হেসে বলবেন, ‘ভালো করেছিস, মা’।

নতুন করোনাভাইরাস শনাক্তে গণস্বাস্থ্য কেন্দ্র একটি অ্যান্টিবডি টেস্ট কিট তৈরি করেছিল, কিন্তু তা সরকারি অনুমোদন পায়নি। ওই কিট নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কড়া সমালোচনা করেছিলেন জাফরুল্লাহ চৌধুরী।

এখন আগামী মাসে ধানমণ্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে কোভিড-১৯ রোগীদের জন্য চিকিৎসা কার্যক্রম শুরুর উদ্যোগ নিয়েছেন তিনি।

ওই ‘করোনা ইউনিটের’ সাধারণ ওয়ার্ড উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান জাফরুল্লাহ।

তিনি লিখেছেন — আগামী মাসে নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) সুবিধা নিয়ে শীতাতপ নিয়ন্ত্রত ও কেন্দ্রীয় অক্সিজেন সুবিধা সমেত করোনা সাধারণ ওয়ার্ড চালু করবে ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্র। রোগীর সর্বসাকুল্যে দৈনিক খরচ পড়বে তিন হাজার টাকার অধিক।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

করোনার মধ্যে অর্থনীতি সচল রাখছে সরকার:শেখ হাসিনা

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না বলে সবাইকে সতর্ক করে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেউ অন্যায় করলে তাকে ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘সার্বিকভাবে দুর্যোগ (মহামারী) মোকাবেলা এবং দেশকেও সচল রাখা- এই সব... আরও পড়ুন

যে দেশেই টিকা তৈরী হোক না কেন, বাংলাদেশ পাবেই:প্রধারমন্ত্রী

বিশ্বের যে দেশেই করোনা ভাইরাসের টিকা তৈরী হোক না কেন সেটা বাংলাদেশের জন্য সংগ্রহ করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদের নবম অধিবেসনের সমাপনী ভাষণে সংসদ নেতা এ কথা বলেন। শেখ হাসিনা বলেন, আমরা অক্সফোর্ডের... আরও পড়ুন

ধরেই এগিয়ে যেতে হবে

‘বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরেই আগামী প্রজন্মকে এগিয়ে যেতে হবে’

আগামী প্রজন্মকে বাংলাদেশকে এগিয়ে নিতে বঙ্গবন্ধু যে পথ দেখিয়েছেন, যে আদর্শ রেখে গেছেন সেই পথ ধরেই এগিয়ে যেতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে... আরও পড়ুন

তরুণদের উদ্যোক্তা হিসাবে এগিয়ে যাওয়ার

উদ্যোক্তা হিসাবে এগিয়ে আসুন: তরুণদেরকে প্রধানমন্ত্রী

চাকরির পেছনে না ঘুরে তরুণদের উদ্যোক্তা হিসাবে এগিয়ে যাওয়ার জন্য আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ কাজে যুবকদের সহযোগিতা ও উৎসাহিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনাও দিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজা-এর গভর্নিং বডির ৭তম সভার সূচনা বক্তব্যে... আরও পড়ুন