পডকাস্টার মিশেল হলেও ওবামা অতিথী

রিডার::যুক্তরাষ্ট্র

রবিবার, ২৬ জুলাই, ২০২০ ১২:১৭:৩২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
পডকাস্ট (অনলাইন রেডিও) দারুন জনপ্রিয়

যুক্তরাষ্ট্রে করোনাকালে পডকাস্ট (অনলাইন রেডিও) দারুন জনপ্রিয় হয়ে উঠেছে।ঘরে থাকার এই দিনগুলিতে দারুণ গ্রহণ করেছে মার্কিনীরা।

সেই রেশ ধরতে সাবেক মার্কিন ফার্স্টলেডি বারাক ওবামার স্ত্রী মিশেল ওবামা পডকাস্টার (অনলাইন রেডিওর মতো মাধ্যম) হিসাবে নিজের নাম লেখাতে যাচ্ছেন। তাঁর এই পডকাস্ট নিয়ে যুক্তরাষ্ট্রের মানুষের মধ্যে আগ্রহটা আরেকটু বেশি তৈরি হয়েছে। এখনও অনেক বেশি জনপ্রিয় দেশটির সাবেক প্রেসিডেন্ট দম্পত্তি।

মিশেল আগেই ঘোষণা দিয়েছিলেন, তাঁর পডকাস্টের প্রথম অনুষ্ঠানে একজন ‘বিখ্যাত ও নোবেল বিজয়ী’ ব্যক্তি হাজির থাকবেন। সবার কৌতূহল মিটিয়ে তিনি ঘোষণা করেছেন যে, সেই অতিথী আর কেউ নয়, মিশেলের ঘরের কর্তা, বারাক হোসেন ওবামা। তাঁর হাত ধরেই অনুষ্ঠানটি উদ্বোধন হবে।

তিনি নিজে অনুষ্ঠানটির হোস্টের দায়িত্ব পালন করবেন এবং তাঁর স্বামী অতিথী হিসাবে তাঁর কাছেই সাক্ষাত্কার দিবেন। আগামী ২৯ জুলাই বারাক ওবামা তাঁর স্ত্রীর পডকাস্টের প্রিমিয়ারে ‘অভিনয়ও’ করবেন বলে জানিয়েছেন তার স্ত্রী।

অ্যান্ড্রয়েড মোবাইলে পডকাস্টটি শোনা যাবে স্পটিফাই অ্যাপের মাধ্যমে। যুক্তরাষ্ট্রে পডকাস্ট খুবই জনপ্রিয়। আইপডের ‘পড’ এবং ব্রডকাস্টের ‘কাস্ট’ মিলে এই সম্প্রচার পদ্ধতির নাম রাখা হয়েছে পডকাস্ট।

একজন গ্রাহক যে কোনো স্থানে বসে পডকাস্ট চ্যানেল খুলে নিজের পছন্দমতো কন্টেন্ট প্রচার করতে পারে। এটি সাধারণত ‘অডিও শো’ বা সিরিজ নামে পরিচিত।

মিশেল ওবামা আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ নারী যিনি নিজের পডকাস্ট চালু করতে যাচ্ছেন। চ্যানেলের নাম ‘মিশেল ওবামা পডকাস্ট’। তাঁর স্বামী বারাক ওবামা নিজেই টুইট করে জানিয়েছেন, মিশেলের পডকাস্টে তার সাক্ষাত্কার প্রচারের অপেক্ষায় আছেন তিনি নিজেও।

মিশেলও টুইটারে বলেছেন, ২৯ জুলাই বারাক ওবামা আমার প্রথম অতিথি হতে যাচ্ছেন। ভবিষ্যতে আরো বড় বড় তারকা ব্যক্তিত্ব তার অনুষ্ঠানে আসবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।