নেটিজনদের সমালোচনায় ব্রায়ান অ্যাডামস

রিডার::যুক্তরাজ্য

বুধবার, ১৩ মে, ২০২০ ০৮:০০:৫৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
করোনা ভাইরাসের জন্য

সংগীতশিল্পী ব্রায়ান অ্যাডামসের বিরুদ্ধে জাতিবৈষম্যের অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি করোনা ভাইরাসের জন্য ‘বাদুড়খেকো’দের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

সেসঙ্গে তাদের ভেগান বা নিরামিষভোজী হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার রাতে যুক্তরাজ্যে রয়্যাল আলবার্ট হলে ব্রায়ান আডামসের গান করার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সেই প্রোগ্রাম বাতিল করতে হয়েছে।

ফলে তিনি খানিকটা ক্ষোভ সহকারে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন সামাজিক মাধ্যমে। তবে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে ন্যাক্কারজনকভাবে জাতিবিদ্বেষী কথা লিখেছেন অ্যাডামস।

ইনস্টাগ্রামে সাম্প্রতিক একটি পোস্টে ব্রায়ান অ্যাডামস লেখেন, আজ রাতে রয়্যাল আলবার্ট হলে নতুন করে যাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু যাদের কারণে এটি হচ্ছে না সেই ‘বাদুড়খেকো, জন্তুবিক্রেতা, ভাইরাস উৎপাদক, লোভী, বেজন্মা’দের ধন্যবাদ। তাদের কারণে গোটা বিশ্ব এখন থমকে আছে।

হাজার হাজার মানুষ এতে মারা গেছে এবং ভুক্তভোগী হয়েছে। শুধু ধন্যবাদ নয়, আমি তাদের আহ্বান জানাই, ভেগান (নিরামিষভোজী) হয়ে যান।

লকডাউনে নিজের পরিবারের সঙ্গে আইসোলেশনে রয়েছেন অ্যাডামস। তিনি বলেন, আমি আমার সন্তান ও পরিবারের সঙ্গে দারুণ সময় কাটাচ্ছি। কিন্তু আমার আরেকটি পরিবারকে খুব মিস করছি। সেটা হলো আমার ব্যান্ড, আমার দল ও আমার ভক্তরা। সবাই নিজের যতœ নেবেন। আশা করি আগামীর পথে আবারও কোনো শো’তে দেখা হবে।

তবে ব্রায়ান অ্যাডামসের বক্তব্য যাই হোক না কেন, অনেকেই বিশ্বাস করেন তিনি চীনাদের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাই নেটিজেনরা তার এই জাতিবিদ্বেষী মনোভাবের সমালোচনা করতেও ছাড়েনি। অনেকেই মন্তব্য করেন, ব্রায়ান অ্যাডামসের ভক্তসংখ্যা এতে অনেক কমে যাবে। তার প্রোগ্রামের টিকেট বিক্রি কমবে। যদিও তার বর্ণবাদী বন্ধুরা তারপরও তার পাশেই থাকবে বলে মনে করেন সমালোচকরা।

শুধু ব্রায়ান অ্যাডামস নন, এর আগে বিখ্যাত ব্যান্ড দল বিটলস’র পল ম্যাককার্টনিও চীনাদের ‘বাদুড়খেকো’ উল্লেখ করে সমালোচিত হয়েছিলেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।