নেটিজনদের সমালোচনায় ব্রায়ান অ্যাডামস

রিডার::যুক্তরাজ্য

বুধবার, ১৩ মে, ২০২০ ০৮:০০:৫৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
করোনা ভাইরাসের জন্য

সংগীতশিল্পী ব্রায়ান অ্যাডামসের বিরুদ্ধে জাতিবৈষম্যের অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি করোনা ভাইরাসের জন্য ‘বাদুড়খেকো’দের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন।

সেসঙ্গে তাদের ভেগান বা নিরামিষভোজী হওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার রাতে যুক্তরাজ্যে রয়্যাল আলবার্ট হলে ব্রায়ান আডামসের গান করার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে সেই প্রোগ্রাম বাতিল করতে হয়েছে।

ফলে তিনি খানিকটা ক্ষোভ সহকারে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন সামাজিক মাধ্যমে। তবে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে ন্যাক্কারজনকভাবে জাতিবিদ্বেষী কথা লিখেছেন অ্যাডামস।

ইনস্টাগ্রামে সাম্প্রতিক একটি পোস্টে ব্রায়ান অ্যাডামস লেখেন, আজ রাতে রয়্যাল আলবার্ট হলে নতুন করে যাত্রা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু যাদের কারণে এটি হচ্ছে না সেই ‘বাদুড়খেকো, জন্তুবিক্রেতা, ভাইরাস উৎপাদক, লোভী, বেজন্মা’দের ধন্যবাদ। তাদের কারণে গোটা বিশ্ব এখন থমকে আছে।

হাজার হাজার মানুষ এতে মারা গেছে এবং ভুক্তভোগী হয়েছে। শুধু ধন্যবাদ নয়, আমি তাদের আহ্বান জানাই, ভেগান (নিরামিষভোজী) হয়ে যান।

লকডাউনে নিজের পরিবারের সঙ্গে আইসোলেশনে রয়েছেন অ্যাডামস। তিনি বলেন, আমি আমার সন্তান ও পরিবারের সঙ্গে দারুণ সময় কাটাচ্ছি। কিন্তু আমার আরেকটি পরিবারকে খুব মিস করছি। সেটা হলো আমার ব্যান্ড, আমার দল ও আমার ভক্তরা। সবাই নিজের যতœ নেবেন। আশা করি আগামীর পথে আবারও কোনো শো’তে দেখা হবে।

তবে ব্রায়ান অ্যাডামসের বক্তব্য যাই হোক না কেন, অনেকেই বিশ্বাস করেন তিনি চীনাদের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দিয়েছেন। তাই নেটিজেনরা তার এই জাতিবিদ্বেষী মনোভাবের সমালোচনা করতেও ছাড়েনি। অনেকেই মন্তব্য করেন, ব্রায়ান অ্যাডামসের ভক্তসংখ্যা এতে অনেক কমে যাবে। তার প্রোগ্রামের টিকেট বিক্রি কমবে। যদিও তার বর্ণবাদী বন্ধুরা তারপরও তার পাশেই থাকবে বলে মনে করেন সমালোচকরা।

শুধু ব্রায়ান অ্যাডামস নন, এর আগে বিখ্যাত ব্যান্ড দল বিটলস’র পল ম্যাককার্টনিও চীনাদের ‘বাদুড়খেকো’ উল্লেখ করে সমালোচিত হয়েছিলেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

সরকার দেশে লক ডাউন ঘোষণা না করে সাধারণ ছুটি দিয়ে বড় রকমের ভুল করেছে বলে... আরও পড়ুন

রাজধানী গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় অন্তত পাঁচজন কভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে। আজ বুধবার রাতে... আরও পড়ুন

হাসপাতালটির নিচের

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় বাংলাদেশের সঙ্গীতশিল্পী মাঈনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা... আরও পড়ুন

বিরুদ্ধে মামলা ঠুকেছেন

করোনা ভাইরাসের প্রকোপ কমাতে ঘরে থাকার মেয়াদ আর বাড়ছে না। তবে আগামী ৩১ মে থেকে... আরও পড়ুন

পর্যন্ত স্বাস্থ্য মেনে সীমিত

কথায় আছে, প্রেমের মরা জলে ডুবে না। একবার ফের সেই সত্য প্রমাণ করলেন যুক্তরাজ্যের চিকিৎসক... আরও পড়ুন

জলে ডুবে

গত এক দিনে করোনা ভাইরাসে আক্রান্ত ২২ জনের মৃত্যু হয়েছে। শন্যাক্ত হয়েছে আরও এক হাজার... আরও পড়ুন

এক হাজার ৫৪১জন। এ

যুক্তরাষ্ট্রের যুদ্ধ নীতির বিরুদ্ধে আন্তর্জাতিকভাবে  রুখে দাঁড়ানোর এখনই সময়। যুদ্ধে হতাহত মার্কিন সেনাদের স্মরণ করার... আরও পড়ুন

ইরানের পররাষ্ট্র

দেশের সব ধরণের সরকারি ও বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে করোনা ভাইরাসে আক্রান্ত সব ধরণের রোগীকে পৃথক... আরও পড়ুন

পৃথক ইউনিটে চিকিৎসা

একবার ফের যুক্তরাষ্ট্র মনে করিয়ে দিলো গণতন্ত্র দেশটিতে এখনও মিলিয়ে যায়নি। প্রথমবারের মতো দেশটির প্রেসিডেন্ট... আরও পড়ুন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পে

  ভারতীয় সীমান্তে উত্তেজনায় সর্বোচ্চ খারাপ পরিস্থিতি মোকাবিলার জন্য সামরিক বাহিনীকে নির্দেশ দিয়েছেন চীনের প্রেসিডেন্ট... আরও পড়ুন

প্রেসিডেন্ট শি জিন পিং

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।