নির্বাচনে হারলেও, সহজেই ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প:হিলারি

রিডার::যুক্তরাষ্ট্র

শনিবার, ১৫ আগস্ট, ২০২০ ০২:১৭:০৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
মন আশঙ্কা নিয়ে

আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গেলেও রীতি মেনে ক্ষমতা ছাড়বেন না ডোনাল্ড ট্রাম্প।এমন আশঙ্কা নিয়ে দেশটির সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিন্টন বলেছেন, ট্রাম্প নিরবে চেয়ার ছাড়বেন না। তবে জনগণকে আমি ভড়কে দিতে চাই না।তবে আমি বলবো, আপনাদের প্রস্তুত থাকতে হবে।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের এই প্রতিদ্বন্ধী হিলারি আরও বলেন, তিনি আমাদের খুব স্বাভাবিকভাবে বিভ্রান্ত করার সব ধরণের চেষ্টা করবেনই।তিনি আদতেই নিরবে ক্ষমতা ছেড়ে দাঁড়াবেন না।যতো ধরণের মামলা বা আইনী মারপ্যাঁচ আছে তার সব করবেন বলে আমার বিশ্বাস আছে।

আরও আছেন ট্রাম্পের বন্ধু অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার। যিনি প্রয়োজনে সবকিছু করতে প্রস্তুত। গত বৃহস্পতিবার এক সম্মেলনে হিলারি এসব কথা বলেন।খবর সিএনএন-র।

মহামারীর এই সময়ে ডাকযোগে ভোটে জালিয়াতি হতে পারে এমন আশঙ্কা প্রকাশ করে এবছরের নির্বাচনের আইনি বৈধতা নিয়ে ইতোমধ্যেই নানা ধরনের প্রশ্ন তোলা এবং সংশয় সৃষ্টির চেষ্টা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তিনি প্রকাশ্যেই নির্বচনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে বসতে পারেন এবং নির্বাচনের ফল প্রত্যাখ্যান করতে পারেন- এমন সম্ভাবনা প্রবল বলে এরই মধ্যে সতর্কও করেছেন দেশটির রাজনৈতিক মহলের ভোট বিশেষজ্ঞ ও পরিকল্পনাবিদরা।

বৃহস্পতিবার ট্রাম্প বলেন, তিনি যুক্তরাষ্ট্রে ডাকযোগে ভোটের জন্য প্রয়োজনীয় তহবিল বরাদ্দের বিরোধী। নভেম্বরের নির্বাচনে তিনি মেইল-ইন পদ্ধতিতে ভোট চান না।

এ সংক্রান্ত কোনো বিল কংগ্রেসে উঠলে তাতে ভেটো দেবেন না বলে জানালেও ট্রাম্প আবারও আগের মতোই বলেছেন, মেইল-ইন বা ডাকযোগে ভোটের কারণে নির্বাচনে জালিয়াতি হতে পারে। যদিও এর কোনও প্রমাণ তিনি দেখাতে পারেননি।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।