নির্বাচনে বিজয়ী হলেন যারা

রিডার::মুফতি আমিন

সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ ১১:০৩:৫১ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ইউনিয়নের বিভিন্ন পদেও

দেশের ৮টি উপজেলা পরিষদ, দু‘টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ৮৬টি ইউনিয়নের বিভিন্ন পদেও উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। আজ সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সুষ্ঠু ভাবে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

আটটি উপজেলার মধ্যে চারটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। এছাড়া তিনটি ইউপি, দু’টি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইভিএমে ভোট করা হয়। নির্বাচনে বিভিন্ন জায়গায় কেন্দ্র দখল, ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। অনিয়মের অভিযোগে বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীদের বড় একটি অংশ নির্বাচন বর্জন করে।

এসব নির্বাচনে বিজয়ীরা হলেন,  বরিশাল অফিস ও মেহেন্দিগঞ্জ সংবাদদাতা জানান, বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারী ভাবে আন্ধারমানিক ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি মাহফুজ আলম (ঘোড়া) প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

৯৯টি কেন্দ্রের মধ্যে সবকটির ফলাফল শেষে ঘোড়া প্রতীক পেয়েছে ৩৭ হাজার ৪৫৯ ভোট, হানিম মিয়া (লাঙ্গল) প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৪০ ভোট, বিএনপি’র (ধানের শীষ) প্রতীকের প্রার্থী গোলাম ওয়াহিদ হারুন পেয়েছে ২১৪৩ ভোট, আওয়ামী লীগের (নৌকা) প্রতীকের মুনসুর আহমেদ পেয়েছেন ১৭৫৭ ভোট, কাজীরহাট থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক মশিউর রহমান পলাশ (আনারস) প্রতীক নিয়ে পেয়েছেন ৯১৭ ভোট, স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম (দোয়াত-কলম) নিয়ে পেয়েছেন ৩৬৮ ভোট।

আজ সকাল ৯টায় উপজেলার ৯৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে একযোগে ভোটগ্রহন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত বিরামহীন ভোটগ্রহন চলে।

নবীনগর পৌরসভায় মেয়র পদে আ’লীগ প্রার্থী জয়ী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী শিব শংকর দাস জয়ী হয়েছেন।

বেসরকারি ফলাফলে ‘নৌকা’ প্রতীকে তিনি পেয়েছেন ৬ হাজার ৭২৫ ভোট। তার নিকটতম সদ্য সাবেক মেয়র বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মাঈন উদ্দিন মাঈনু মোবাইল ফোন প্রতীকে ৪২২০ ভোট পেয়েছেন।

নবীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা জানান, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ধাওয়া পাল্টা ধাওয়া জাল ভোট ও ব্যালট পেপার ছিনতাই,এজেন্ট বের করে দেয়ার এর মধ্য দিয়ে সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও দেবপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মুহিত চৌধুরী (নৌকা) প্রতীকে ৪১৩২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকট তম সদ্য প্রয়াত চেয়ারম্যান এডভোকেট মাসুম আহমেদ জাবেদ এর পুত্র শাহ রিয়াজ নাদির সুমন (চশমা) পেয়েছেন ৩৩৮২ ভোট।

৩য় হয়েছেন স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আ.ক.ম ফখরুল ইসলাম কালাম (আনারস) তাঁর প্রাপ্ত ভোট ২৮০১। বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট জালাল আহমদ(ঘোড়া) প্রাপ্ত ভোট ৬৮১ ও মাওলানা ফখরুল ইসলাম চৌধুরী (মোটর-সাইকেল) প্রাপ্ত ভোট ৪২১।

ব্যালট পেপার ছিনতাই, টেবিল কাস্ট ও বিভিন্ন কারচুপি,এজেন্ট বের করে দেয়ার অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছেন নিকটতম তিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহ রিয়াজ নাদির সুমন ও আ.ক.ম ফখরুল ইসলাম কালাম ও বিএনপি সমর্থিত প্রার্থী এডভোকেট জালাল আহমদ।
নোয়াখালীর কবিরহাট উপজেলা নির্বাচনে তৃতীয়বারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুন নাহার শিউলি।

এই মুহুর্তে পড়া হচ্ছে

এবছর এসএসসি ও সমমানের ৮২ দশমিক ৮৭ ভাগ শিক্ষার্থী পাস করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ... আরও পড়ুন

সকালে গণভবন থেকে

সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দীপু হক সিকদারের ক্ষেত্রে কোনো ভ্রমণ... আরও পড়ুন

বিদেশে ভ্রমণে নিয়ম

২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে... আরও পড়ুন

কৃষ্ণাঙ্গ নির্মমভাবে

মুক্তির ৬৭ দিনের মাথায় দলের জেষ্ঠ নেতৃবৃন্দ এবং ঐক্যফ্রন্ট নেতাদের সঙ্গে মতবিনিময় করছেন বেগম খালেদা... আরও পড়ুন

ফিরোজায় স্বাস্থ্যবিধি

করোনা ভাইরাসের প্রকোপ হ্রাসে আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়াতে যাচ্ছে ভারত সরকার। সেই সঙ্গে... আরও পড়ুন

শপিংমল খোলারও

করোনা ভাইরাসে প্রকোপ থেকে বাঁচতে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে আগামীকাল রবিবার থেকে সীমিত... আরও পড়ুন

অফিস খুললেও সর্বোচ্চ আদালত সহসাই খুলছে

২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ২৮জনের মৃত্যুর ঘটনা ঘটেছে।আজ শনিবার সকাল ৮টা অবদি ৬১০জনের মৃত্যু হয়েছে।... আরও পড়ুন

নতুন শন্যাক্ত হয়েছে ১

এখনো আবিষ্কার হয়নি করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য কোনও প্রতিষেধক। এই অবস্থায় মানুষের মনে করোনা... আরও পড়ুন

ভাইরাস থেকে বাঁচার

করোনাভাইরাসের মধ্যে উড়োজাহাজ ভাড়া করে যুক্তরাজ্যে পাড়ি দিয়ে বিএনপি আমলের পররাষ্ট্র মন্ত্রী এম মোরশেদ খান।... আরও পড়ুন

বেসামরিক বিমান চলাচল

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে বিচ্ছেদের সুর গত মাসেই শুনিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার সম্পর্কের... আরও পড়ুন

সম্পর্কের ইতি টানলেন

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।