নিঃশর্ত ক্ষমা চাইলেন রামুর ওসি

রিডার::কক্সবাজার

বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০ ০৭:৩৯:০৫ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ঘটনায় নিঃশর্ত ক্ষমা

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের তথ্যচিত্রে নির্মাণ কাজে যুক্ত শিপ্রা দেবনাথের মালপত্রের দু’রকম তালিকা করার ঘটনায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন রামু থানার ওসি মো. আবুল খায়ের।

শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু জানান, আজ বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে রামুর আমলী আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চান তিনি। এই আদালতের বিচারক ছিলেন দেলোয়ার হোসেন।

সিনহা ভ্রমণবিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য কক্সবাজারের হিমছড়ি এলাকায় গিয়েছিলেন। ওই কাজে তার সঙ্গে ছিলেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া বিভাগের শিক্ষার্থী সিফাত ও শিপ্রা দেবনাথ।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবুনিয়া পাহাড়ে ভিডিও চিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে রামুর হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা। এ সময় পুলিশ সিনহার সঙ্গে থাকা সাহেদুল ইসলাম সিফাতকে আটক করে। পরে নীলিমা রিসোর্ট থেকে শিপ্রা দেবনাথকে আটক করা হয়। দুজনই এখন জামিনে মুক্ত।

শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম বলেন, গত ৩১ জুলাই রাতে নীলিমা রিসোর্ট থেকে শিপ্রার ল্যাপটপ, মুঠোফোন, হার্ডডিস্ক, নগদ দুই লাখ টাকাসহ ২৯ প্রকার মালামাল জব্দ করে রামু থানার পুলিশ। আদালতের নির্দেশে রামু থানার পুলিশ শিপ্রার জব্দ মালামালগুলো ২০ আগস্ট মধ্যরাতে মামলার তদন্ত কর্মকর্তা ও র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকারের কাছে হস্তান্তর করে। কিন্তু একই মামলায় জব্দ মালামালের বিপরীতে থানায় পৃথক জিডি লিপিবদ্ধ করা হয়।

মামলার এ গরমিলের কারণ জানাতে ওসি আবুল খায়েরকে সাত কর্মদিবসের মধ্যে আদালতে সশরীর হাজির হয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেন আদালত।আজ বেলা একটা দিকে ওসি আবুল খায়ের আদালতের কাঠগড়ায় দাঁড়ান।

এ সময় বিচারক মো. দেলোয়ার হোসাইন ওসিকে প্রশ্ন করেন, শিপ্রা দেবনাথের বিরুদ্ধে মাদক মামলায় জব্দ মালামালের বিপরীতে পৃথক জিডি লিপিবদ্ধ কেন? গরমিলের কারণ কী?

কোনো সদুত্তর দিতে না পেরে ওসি আবুল খায়ের দুই হাত তুলে বিচারকের উদ্দেশে বলেন — গরমিল করা ভুল হয়েছে স্যার, এ জন্য নিঃশর্ত ক্ষমা চাই।

শিপ্রা দেবনাথের মামলার তদন্ত কর্মকর্তা ও র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার বিমান চন্দ্র কর্মকার সাংবাদিকদের বলেন, হাত তুলে ওসির নিঃশর্ত ক্ষমা চাওয়ার বিষয়টি আমলে নেন আদালত। তবে ভুলের জন্য ওসিকে ক্ষমা করা হবে, নাকি অন্য কিছু; তা আদেশের জন্য অপেক্ষমাণ রাখা হয়েছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

ফুটেজ ফেইসবুকসহ

সিনহা হত্যা ধামাচাপা দিতেই আমার চরিত্র হননের চেষ্টা:শিপ্রা

ব্যক্তিগত ছবি, ভিডিও ফুটেজ ফেইসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খানের হত্যাকে ধামাচাপা দিতেই শিপ্রা দেবনাথকে আত্মহননের পথে ঠেলে দেওয়া চেষ্টা করা হচ্ছে বলে তিনি... আরও পড়ুন