ঢাবি সাংবাদিক সমিতির ৩৪ তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত

রিডার:: প্রবির সাহা:: ঢাকা

বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৮:৫০:৩৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এই স্লোগানকে ধারণ করে পালিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় সমিতির কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পরে টিএসসি প্রাঙ্গণে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির, সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম নিবিড়, টিএসসি কর্মকতাবৃন্দ ও সমিতির সদস্যবৃন্দ ।

৩৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতি শুধু ‘ঢাকা বিশ্ববদ্যিালয়েরই ওয়াচডগ’ নয়।

এটি সমগ্র জাতির জন্য কাজ করছে। যদিও সারা দেশে এরকম অনেক পেশাজীবী সংগঠন রয়েছে। কিন্তু ডুজার একটি স্বতন্ত্র মাত্রা আছে।

কারণ এর সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় নামটি জড়িত। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই জাতীয় অন্যান্য ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

সাংবাদিকদের বস্তুনিষ্ঠতার বিষয়টি উল্লেখ করে উপাচার্য বলেন, সাংবাদিকরা শুধুমাত্র একটি বিষয়কে তুলে ধরেনা বরং এর একটি ‘সিভিলাইজিং ইনফ্লুয়েন্স’ বিশ^বিদ্যালয় প্রশাসনের উপর পড়ে।

সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির বলেন, সাংবাদিক সমিতি প্রতিষ্ঠার আজ ৩৪ বছরে দাড়িয়ে। প্রতিষ্ঠা বার্ষিকীর এই দিনে সমিতির সাবেক, বর্তমান সবাইকে জম্মদিনের শুভেচ্ছা।

ডুজা বিশ্ববিদ্যালয়ের জন্য সবসময় প্রকৃত ওয়াচডগের ভূমিকা পালন করে আসছে। পূর্ববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে।

সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম নিবিড় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ১৯৮৫ সালের এই দিনে যাত্রা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি।

তথ্যে তারুণ্যে নিত্য সত্যে এ স্লোগান কে ধারণ করে এই প্রতিষ্ঠানের পথ চলা। এসময় তিনি সবাইকে সাংবাদিক সমিতির পক্ষ থেকে জম্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।