ডেনমার্কে স্বপ্নভঙ্গ, কোয়ার্টারে ক্রোয়েশিয়া

সোমবার, ২ জুলাই, ২০১৮ ১১:৪৯:৩০ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::নোভগোরাদ
বেশিরভাগ সময় নিষ্প্রাণ ম্যাচটিই যেন, শেষ মুহূর্তে রূপ বদলে ফেলল। নাটকীয়তা ঘেরা ম্যাচটি ফিরে পায় প্রাণ। কিন্তু প্রথম নব্বই মিনিটের পর, পরের ত্রিশ মিনিটেও ম্যাচ থাকল ১-১ গোলে ড্র।

এরপর ভাগ্যনির্ধারণী টাইব্রেকার। সেখানে আর হাসতে পারেনি ডেনমার্ক। ক্রোয়েশিয়ার গোলরক্ষক দানিয়েল সুবাসিচের নৈপুণ্য ৩-২ গোলের রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে ৯৮ এ বিশ্বকাপে তৃতীয় স্থান পাওয়া দলটি।

নোভগোরাদে ম্যাচের শুরুটাই ছিল নাটকীয়। এক মিনিটের মাথাতেই ম্যাচে আকস্মিক গোল পেয়ে যায় ডেনমার্ক। টমাস ডেলানির কাছ থেকে বল পেয়ে মাটিয়াস জোরগেনসেনের নেয়া শট মাটি ঘেসে সুবাসিচের গায়ে লেগে ঢুকে যায় জালে।

তবে তিন মিনিট পর আরো একটি নাটকীয় গোলে সমতা ফেরায় ক্রোয়েশিয়া। এবার এক ডেনিশ ডিফেন্ডারের মুখে লেগে বল চলে আসে ফাঁকায় থাকা মারিও মান্দজুকিচের কাছে। গোল করে দলকে ম্যাচে ফেরান এই তারকা স্ট্রাইকার।

 

এরপর বিরতির আগে আক্রমণ ও সুযোগ তৈরিতে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও গোলে দেখা পায়নি কেউই। বিরতি থেকে ফিরেও ম্যাচ ছিল নিষ্প্রাণ। বিচ্ছিন্ন কিছু সুযোগ তৈরি হলেও তা কোন ফল বয়ে আনতে পারেনি।

এর মাঝে ১১৬ মিনিটে ম্যাচ যখন শেষের পথে তখন ক্রোয়েশিয়াকে পেনাল্টি উপহার দেয় ডেনমার্ক। রেবিচকে ডি-বক্সের ভেতর ফাউল করলে এ পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু পেনাল্টি থেকে লুকা মদ্রিচের নেয়া শট ঠেকিয়ে দেন ক্যাসপার স্মাইকেল।

এরপর টাইব্রেকারে ডেনমার্কের হয়ে পেনাল্টি মিস করেন ক্রিস্টিয়ান এরিকসেন, লেসে শুনে এবং নিকোলাই জারগোনসন। অন্যদিকে ক্রোয়েশিয়ার হয়ে মিলান বাদেলেইয়ে ও ইয়োসিপ পিভারিচ পেনাল্টি মিস করলেও ৩-২ গোলে জয় নিশ্চিত হয় ক্রোয়েশিয়ার।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।