ডার্ক সার্কেল আই প্যাড

রিডার::তাহেরা হোসেন

সোমবার, ১৭ আগস্ট, ২০২০ ০৯:৪৬:২৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
কেউ খোয়াচ্ছেন সাধের

করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে মানসিক চাপে ভুগছেন অনেকে। ভাঙ্গছে বহুদিনের গোছানো সম্পর্ক।কেউ কেউ খোয়াচ্ছেন সাধের চাকরি।সংসারের নানান ঝামেলা এবং নিজের প্রতি অমনোযোগে চোখের চারপাশটার দিকে খেয়াল করেছেন কী? ডার্ক সার্কেল।

যদি বলি ডার্ক সার্কেল কমিয়ে আনতে সবচেয়ে জনপ্রিয় উপাদানটাই হলো- ‘শসা কুচি’। নিশ্চয়ই অবাক হবেন না। তারপরেও কেন যেন সেটাকে চোখে দেয়ার কথা চিন্তা করেই অনেকের রূপচর্চার আশা মিলিয়ে যায়!!!

চোখের নিচের ফোলা, টায়ার্ডভাব ও ডার্ক সার্কেল কমাতে সঠিক লাইফস্টাইল, সঠিক আন্ডার আই ট্রিটমেন্ট ক্রিমের যেমন বিকল্প নেই তেমন শসা কুচিও চোখের নিচের স্কিনের জন্য অত্যন্ত প্রুভেন একটি রেমেডি কিন্তু আগে যা বললাম!

আলসেমির কারণে নিয়মিত কিছুই করে উঠতে পারেন না ও কাড়ি কাড়ি টাকা ঠিকই খরচ হয়ে যায়। কিন্তু চোখের নিচের স্কিনের কোন উন্নতি চোখে পরেনি। বিগত অনেকদিন ধরে তিব্র গরমে বাইরে থেকে এসে এবং রাতে ঘুমানোর আগে এই টিপসটি চেষ্টা করে দেখুন।

চলুন দেখি কি কি লাগবে-

-একটি ছোট সাইজের আস্ত কচি শসা

– ১০-১২ টা কটন প্যাড (যেকোনো ফার্মেসি/ কস্মেটিক শপে পাবেন। আমি এখানে ফ্লোরমারের কটন প্যাড ইউজ করেছি। স্কয়ার/ রাউন্ড যেকোনো শেপ ইউজ করতে পারেন।

– একটা প্লাস্টিকের ব্যাগ।

– কয়েক ফোঁটা পিওর ভিটামিন ই অয়েল ( ১ টা ভিটামিন ই ক্যাপসুলের ভেতরের অয়েল নিয়ে নিন।)

প্যাক বানাবেন যেভাবে যেভাবে

প্রথমে শসাটি ধুয়ে পিল করে (ছিলে নিয়ে) ছোট টুকরা করে ব্লেন্ডারে মিহি করে ব্লেনড করে ফেলুন। এবারে এই মিহি শসার পেস্টের ভেতরে ভালভাবে ভিটামিন ই অয়েলটুকু মিশিয়ে নিন। ভিটামিন ই অয়েল আপনার আই প্যাডগুলো একটু বেশিদিন ভালো রাখবে এবং চোখের নিচের শুষ্ক , কালচে ভাব এবং বয়সের ছাপ দূর করবে।

এবারে আপনার সবগুলো কটন প্যাড একে একে এই শসার পেস্টের মিশ্রণে ভিজিয়ে নিন। চাইলে ৩-৪ মিনিট পাত্রের মধ্যে প্যাডগুলো রেখে দিতে পারেন। ভালোভাবে ভেজার জন্য।

এবারে কটন প্যাড গুল আপনার জিপলক প্লাস্টিক ব্যাগে ভরে আটকে দিন। নরমাল স্বচ্ছ প্লাস্টিকের ব্যাগ ইউজ করলে ভালোভাবে মুখ বেধে রাখুন। এবারে প্যাডে ভর্তি ব্যাগটি ডিপ ফ্রিজে ঢুকিয়ে রাখুন। ব্যাস হয়ে গেল আপনার হোমমেড আই প্যাডৃ!!

যেভাবে ব্যবহার করবেন

– এভাবে তৈরি আই প্যাড প্রায় ৪-৫ দিন ভালো থাকবে।

– যখনি দরকার (বাইরে থেকে এসে/ ঘুমানোর আগে) ২ টি প্যাড বের করে নিয়ে একটি বাটিতে বরফ গলানোর জন্য ৫ মিনিট রাখুন। এরপর ১০-১৫ মিনিটের জন্য আই প্যাড চোখের উপরে রেখে রিলাক্স করুন। শসার টুকরো চোখে দেয়া/ শসা কুচি করে চোখের উপর দেয়ার চেয়ে এই পদ্ধতি অনেক বেশি সময় সাশ্রয়ী এবং ঝামেলাহীন এবং আপনার আশপাশ থেকেধুলোবালি শসার কুঁচিতে লাগার ঝামেলাও নেই।

আশা করি যারা কাজের ভয়ে শসা কুচির মত ইফেকটিভ উপায় ট্রাই করার সাহস করেন না, তারা এক ধাক্কায় সপ্তাহ পার করার এই সহজ উপায় অবশ্যই ট্রাই করবেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।