জুভেন্টাস-টটেনহামের উত্তেজনাপূর্ণ ড্র

বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ০৫:১২:১৯ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
চ্যাম্পিয়ন্স লিগের নক

ঢাকা::তুরিন

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের প্রথমদিনই রোমাঞ্চকর এক লড়াইয়ের দেখা মিলেছে। জুভেন্টাস বনাম টটেনহাম হটস্পার্সের মধ্যকার প্রথম লেগের জমে উঠা ম্যাচটি ২-২ গোলের ড্রয়ে নিষ্পত্তি হয়েছে।

তবে প্রতিপক্ষের মাঠে দুই গোল করায় ড্র করেও কিছুটা এগিয়ে থাকল টটেনহাম। তুরিনে অবশ্য শুরুটা ছিল পুরোপুরি স্বাগতিক জুভেন্টাসের। মাত্র দুই মিনিটের মাথায় গঞ্জালোহি গুয়েনের অসাধারণ এক গোলে এগিয়ে যায় জুভরা। মিরালেমপিয়ানিচের ফ্রি-কিককে আড়াআড়ি ভলিতে দারুণ ভাবে জালে জড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার।

এই গোলের রেশ কাটার আগেই টটেনাহাম শিবিরে আসে দ্বিতীয় ধাক্কা। ৯ মিনিটে ফেদেরিকো বের্নার্দেস্কিকে ডি-বক্সে ফেলে দিলে পেনাল্টি পায় জুভেন্টাস। সেখান থেকে নিঁখুত ফিনিশিংয়ে ব্যবধান ২-০ করেন হিগুয়েন।

দুই গোলে পিছিয়ে পড়ে জেগে উঠে টটেনহাম। একের পর এক আক্রমণে বিপর্যস্ত করে তোলে জুভেন্টাসকে। ২৬ মিনিটে গোলমুখ থেকে হ্যারি কেনের হেড দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন বুফন। পাল্টা আক্রমণ থেকে সুযোগ পেয়েছিল জুভেন্টাসও। ৩০ মিনিটে গোলের কাছে গিয়েও ব্যর্থ হয়েছেন হিগুয়েন।

অবশেষে আক্রমণের ধারায় ৩৫ মিনিটে ব্যবধান কমান হ্যারি কেন। ডেলেআলিরপাস থেকে বল পেয়ে ডিবক্সে ঢুকে ছিটকে ফেলেন বুফনকে। এরপর বল জালে জড়িয়ে ম্যাচে ফেরান দলকে।

বিরতির ঠিক আগ মুহূর্তে দারুণ এক পেনাল্টি পায় জুভেন্টাস। এবার ডিবক্সের ভেতর ডগলাস কস্তাকে ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি। কিন্তু সে সুযোগ পোস্টে মেরে নষ্ট করেন হিগুয়েন।

বিরতির পর অবশ্য খেলার উত্তেজনা কিছুটা কমে আসে। তবে ৭২ মিনিটে ঠিকই গোল আদায় করে নেয় টটেনহাম। ফ্রি-কিক থেকে বল জালে জড়ান ক্রিশ্চিয়ান এরিকসন। এরপর চেষ্টা করেও দুদল আর কোন গোল আদায় করতে না পারলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়। আগামী মাসে পরের লেগ অনুষ্ঠিত হবে ওয়েম্বলিতে।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।