জাবালে নূরের রুট পারমিট বাতিল

বুধবার, ১ আগস্ট, ২০১৮ ১২:৪৭:৩৩ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ঢাকা

ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় জাবালে নূর রুট পারমিট বাতিল করেছে বিআরটিএ।পরিবহনটির লাইসেন্স বাতিলের প্রক্রিয়াও চলছে । বিআরটিএর মুখপাত্র এসব তথ্য জানিয়েছেন।

বিআরটিএ এর ঢাকা মেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (প্রকৌশল) মো.শামসুল কবির বাংলা রিডারকে জানিয়েছেন, ‘সোমবার ডাকে এবং ই-মেইলে নিবন্ধন বাতিলের চিঠি পাঠিয়ে দেওয়া হয়েছে।

জাবালে নূর পরিবহনের অধীনে চলাচলকারী ওই দুই বাসের একটি নিটল মোটরসের, অন্যটি র‌্যাংগস মোর্টসের নামে নিবন্ধিত।এ কারণে দুই প্রতিষ্ঠারে নামে চিঠি পাঠিয়েছে বিআরটিএ।

গতকাল সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুলের সমন্বয়ে গঠিত বেঞ্চ সড়ক দুর্ঘটনা এড়াতে গণপরিবহনের ফিটনেস যাচাইয়ের বিশেষজ্ঞদের দিয়ে ১৫ সদস্যের একটি কমিটি গঠনের নির্দেশ দেন।

এদিকে প্রাইভেট কার চালানোর লাইসেন্স দিয়ে দীর্ঘদিন ধরে ৪০ আসনের বাস চালিয়ে আসছিলো জাবালে নূর পরিবহণের তিন বাস চালক। মাসুম বিল্লাহ, জুবায়ের ও সোহাগ নামের ওই তিন চালকই দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার ক্ষেত্র তৈরি করেছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

গত রবিবার শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম (১৬)।

এ ঘটনায় সোমবার মিরপুর ও বরগুনা জেলায় অভিযান চালিয়ে জাবালে নূরের তিনটি বাসের এই তিন চালক এবং তাঁদের দুই সহযোগী এনায়েত ও রিপনকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

গ্রেপ্তারকৃতদের মধ্যে চারজনকে ক্যান্টনম্যান্ট থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ১০ দিনের রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হয়েছে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।