মুম্বাই পুলিশে নয়া তদন্ত

ক্লিনিকাল ডিপ্রেশনে ভুগছিলেন সুশান্ত

রিডার::ভারত

শনিবার, ১৮ জুলাই, ২০২০ ০৭:২৫:২৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
মোড়ক খুলতে

বি-টাউনের উঠতি অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মহত্যার নয়া মোড়ক খুলতে শুরু করেছে পুলিশের তদন্তে।সুশান্ত মারা গেছেন প্রায় এক মাস পেরিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও তরুণ এই অভিনেতার মৃত্যু নিয়ে সিবিআইয়ের তদন্তে দাবির মুখে তদন্ত জারি রেখেছে মুম্বাই পুলিশ।

গতকাল শুক্রবার পুলিশের এক তদন্ত কর্মকর্তা আনন্দবাজারের কাছে বলেছে, সুশান্তের সাইকিয়াট্রিস্টদের (মনোরোগ বিশেষজ্ঞ) সঙ্গে জিজ্ঞাসাবাদ জারি রয়েছে।

পুলিশি তদন্তে উঠে এসেছে মৃত্যুর মাস ছয়েক আগে থেকেই ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন সুশান্ত। সেই সময় একাধিক মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শও নিয়েছেন তিনি।

মুম্বাইয়ের প্রখ্যাত মনোবিদ করসি চাবরাও এদের মধ্যে ছিলেন। গতকাল বান্দ্রা থানায় তলব করা হয়েছিল তাঁকে। সুশান্তের মানসিক অবস্থা, তার ডিপ্রেশন সম্পর্কে খোঁজ নিতেই পুলিশ জিজ্ঞাসাবাদ করলো করসি চাবরাকে। এদিন আরও এক চিকিৎসককে জেরা করে মুম্বাই পুলিশ। তবে তার পরিচয় প্রকাশ্যে আসেনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের সূত্রে জানা গেছে, পুলিশি জেরায় ওঠে এসেছে গত বছর অক্টোবর মুম্বাইয়ের এক হাসপাতালে মানসিক অবসাদের চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন সুশান্ত। গত এক বছরে প্রায় ৫ জন মনোবিদের পরামর্শ নিয়েছেন তিনি।

জেরায় চিকিৎকরা জানিয়েছেন, মানসিকভাবে ভীষণ বিধ্বস্ত ছিলেন সুশান্ত। রাতে ঘুম হতো না তার। সবসময় তার ভেতর সংশয় ও দোটানা ভাব কাজ করতো এবং কোনো বিষয় নিয়ে প্রায়ই সন্দেহ কাজ করত তার মনে।

মনোবিদদের সঙ্গে কাউন্সিলিংয়ের সময় সঙ্গে থাকতেন বান্ধবী রিয়া চক্রবর্তীও। সুশান্তের ব্যক্তিগত জীবন নিয়ে বেশ কিছু তথ্য পুলিশকে দিয়েছেন চিকিৎসকরা। তবে তা এখনও যথাযথ মনে করছেন না মুম্বাই পুলিশ।

প্রধান চিকিৎসকের পাশাপাশি সুশান্তের আরও তিন চিকিৎসকের বয়ানও রেকর্ড করবে পুলিশ। সেইসব তথ্য যাচাই করে দেখা হবে, ফের কথা বলা হবে পরিবারের সদস্যদের সঙ্গেও।

অন্যদিকে সুশান্তের আত্মহত্যার তদন্তে আজ শনিবার বয়ান রেকর্ড করা হলো নির্মাতা আদিত্য চোপড়ার।

গত ১৪ জুন সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয়েছিল প্রয়াত অভিনেতার দেহ। মৃত্যুর আগের ছয়মাস ধরে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন সুশান্ত। এখন পর্যন্ত পুলিশি তদন্তে যা তথ্য উঠে এসেছে- আত্মহত্যাই করেছেন অভিনেতা। কিন্তু মেলেনি কোনও সুইসাইড নোট। আত্মহত্যার কারণ খতিয়ে দেখছে পুলিশ।

সুশান্তের বান্দ্রার অ্যাপার্টমেন্টেই মাস কয়েক ধরে থাকছিলেন রিয়া। কিন্তু সুশান্তের মৃত্যুর কয়েক দিন আগেই সেখান থেকে চলে যান তিনি। পুলিশ সূত্রে খবর, মৃত্যুর আগের রাতে এবং মৃত্যুর দিন দুইবার রিয়াকে ফোন করেছিলেন সুশান্ত। তবে দুবারই ফোনের ওপার থেকে কোনও জবাব মেলেনি।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

নিজের সম্পর্কের কথা স্বিকার

সম্পর্কে বিশ্বস্ত ছিলেন না সুশান্ত:সারা

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের সঙ্গে নিজের সম্পর্কের কথা স্বিকার করেছেন পৌতদির নবাব কন্যা সারা আলি খান। তবে তিনি এও বলেছেন ছোট্ট সময়ের ওই সম্পর্কে বিশ্বস্ত ছিলেন না সুশান্ত। তাই... আরও পড়ুন

দীপিকা পাড়ুকোনকে

ফেঁসে যাচ্ছেন দীপিকা

মাদক ব্যবহারের অভিযোগে বি-টাউন অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে ডেকে পাঠাতে পারে ভারতের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। ভারতের একটি ইংরেজি নিউজ চ্যানেল গতকাল সোমবার রাতে তেমনই দাবি করেছে। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং... আরও পড়ুন

যেতেন না। তাই সুশান্তের

রিয়ার কারণে আমার চাকরিটাই গেছিলো:অঙ্কিত

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের সহকারী অঙ্কিত আচার্য বলেছেন -- সুশান্ত কোনওদিনই দরজা বন্ধ করে ঘুমাতে যেতেন না। তাই সুশান্তের মৃত্যুর পর যখন ওনার ঘর ভিতর থেকে বন্ধ ছিল জানতে পারলাম... আরও পড়ুন