কেন ছেড়ে চলে যেতে চান মেসি, ব্যাখ্যা জানতে চায় বার্সা

রিডার::বার্সেলোনা

বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০ ০৭:২৫:৫০ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
সুরাহা করতে চেয়েছিল

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে যেতে চায় এমন চিঠি দেওয়ার পর শুরুতে আলোচনায় সবকিছুর সুরাহা করতে চেয়েছিল কাতালান ক্লাব। গতকাল বুধবার থেকে সেই চিত্র আচারক পাল্টেছে।মেসির সঙ্গে আপোস না করে কঠোরতার সঙ্গে এগুতে চায় বার্সা, যেই ক্লাবে দুই যুগ কাটিয়ে দিয়েছে অধিনায়ক তিনি।

বার্সার নয়া ভাবনা এমন, নয়া কোচ কোম্যানের অধীনে নয়া মৌসুমের পরিকল্পনা হয়েছিল মেসিকে কেন্দ্র করেই। বরাবর তাই হয়ে আসছে।মেসি তো তাদের ঘরের ছেলে।

তারপরও কোন দোষে আর্জেন্টাইন তারকা ক্লাব ছেড়ে যাবে?সেই ব্যখ্যা চেয়েছে বার্সা।

স্প্যানিস সংবাদ মাধ্যম এএস জানিয়েছে, বার্সার সঙ্গে মেসির যুদ্ধটা শুরু হচ্ছে এ অংশ থেকেই।

গতকাল সকালে এই নিয়ে বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ, প্রধান নির্বাহী অস্কার গ্রাউ, ম্যানেজার হ্যাভিয়ের বোর্দাস দীর্ঘ বৈঠক করেছে।

এদিকে পর্তুগিজ ফরোয়ার্ড ফের্নান্দেস ত্রিনকাওকে আনুষ্ঠানিকভাবে গতকাল গণমাধ্যমের সামনে আনে বার্সেলোনা। এতে ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউ থাকলেও সংবাদ সম্মেলনে আসেননি। সেখানে ত্রিনকাওয়ের সঙ্গে প্লানেস সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এর সিংহভাগই ছিল মেসিকে নিয়ে।

মেসিকে সঙ্গে নিয়ে বার্সেলোনার নতুন করে দল সাজানোর কথা জানান প্লানেস।

সত্যি হচ্ছে, এটা গুরুত্বপূর্ণ খবর কিন্তু আমরা মনে করি এবং কোচ, সভাপতি ও আমি-আমরা সবাই সবসময় বলেছি, বার্সেলোনার বিনির্মাণে মেসিই ভবিষ্যৎ। বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়েই আমরা আরেকটি জয়ী দল সাজাতে চাই। যা কিছু হচ্ছে, এর সবকিছুর উপসংহার দেখতে হবে, আমাদের ভাবনা হচ্ছে বিশ্বের সেরা খেলোয়াড়কে নিয়ে একটি জয়ী দল নির্মাণের পরিকল্পনা তৈরি করতে হবে।

ক্লাবের পক্ষ থেকে এখন বলা হচ্ছে মেসি যদি চলেই যেতে চায় তাহলে তাঁকে রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো দিয়েই যেতে হবে। নইলে ছাড়পত্র দেবে না বার্সা, প্রশাসনিকভাবে তারা অনড় থাকবে। তবে এসবই আপাত পরিকল্পনা, মেসি ক্লাবের কাছে নিজের সিদ্ধান্ত ব্যাখ্যা করার আগে এমন পথে হাঁটতে চায় না ক্লাবটি।

মেসির কাছে সিদ্ধান্তের ব্যাখ্যা চাইতে গতকাল তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছিলেন বার্তোমেউ। ক্লাব মনে করছে, মেসি প্রাতিষ্ঠানিক সংকটের সৃষ্টি করেছেন এবং তিনি প্রকাশ্যে নিজের সিদ্ধান্তের ব্যাখ্যা না করা পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখাবে না বার্সা।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।