কাল দুপুর পর্যন্ত পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশন বন্ধ

রিডার:: ঢাকা

রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০১:১১:৫২ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  
সিএনজি স্টেশন দুপুর

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ আগামীকাল রবিবার সকাল ৮টা থেকে শুরু হবে। ভোটের কারণে রাজধানীর বেশিরভাগ পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশন দুপুর পর্যন্ত বন্ধ থাকবে।

কর্মী সংকট থাকায় এ সিদ্ধান্ত নিয়েছে পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশন মালিকরা। তবে ঠিক কয়টা থেকে এসব পেট্রোল পাম্প ও সিএনজি স্টেশন বন্ধ এবং খোলা হবে তা নির্দিষ্ট করে জানাননি মালিকরা।

এর আগে, আজ শনিবার থেকে সব ধরনের যানবাহন বন্ধ থাকবে আর তেল বা সিএনজি বিক্রিও হবে না। এজন্য আগামীকাল জ¦ালানি সরবরাহ বন্ধ থাকবে এবং বিপিসি থেকে তেল সরবরাহ কন্ধ রাখবে। আগামী সোমবারের আগে অনেক স্টেশন খোলা হবে না বলে জানিয়েছিলেন মালিক পক্ষ।

ফলে গাড়ির জ্বালানি তেল ও সিএনজির গ্যাস সংকটের আশঙ্কা দেখা দিয়েছে। গতকাল শুক্রবার বিকাল থেকে রাজধানীর পরীবাগে মেঘনা তেল বিপণন কোম্পানির সরকারি পাম্পেই তেল বিক্রি দু’দিনের জন্য বন্ধর নোটিশ ঝোলানো হয়েছে।

কিন্তু অনেক স্টেশন মালিকই ভোটের জন্য তার কর্মীকে ছুটি দিয়েছে। কর্মীরা গ্রামের বাড়ি যাবেন ভোট দিতে। এজন্য এই ছুটি দেওয়া হয়েছে।’

এ বিষয়ে পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি নাজমুল হক বলেন, ‘সরকারিভাবে এ ধরনের কোনও নির্দেশনা নেই। শুধু পরিবহন না থাকার কারণে রবিবার তেল বিক্রি বন্ধ থাকবে।

এদিকে আজ শনিবার বিকালের দিকে তেজগাঁও এলাকার দিকে গেলে সেখানকার ফিলিং স্টেশনগুলো বন্ধ করতে দেখা গেছে। তবে এই এলাকার পাম্পের মালিকরা জানিয়েছেন, আগামীকাল দুপুর পর্যন্ত তারা স্টেশন বন্ধ রাখবেন।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বলেন, আমাদের পক্ষে ফিলিং স্টেশন বন্ধ রাখার কোনো নোটিশ দেওয়া হয়নি। তবে আগামীকাল রবিবার দুপুর পর্যন্ত স্টেশনগুলো বন্ধ থাকবে। দুপুরের পর থেকে স্টেশনগুলো খোলা পাওয়া যাবে।

তবে টানা ৫ দিন সরকারি বন্ধের কারণে ব্যাংক ও ডিপো বন্ধ থাকায় অনেকে তেল তুলতে পারেনি। এ কারণে কিছুটা সংকট তৈরি হতে পারে। ছোটো স্টেশনগুলোর তেলের মজুদ ফুরিয়ে যেতে পারে।

আবার অনেকে ব্যাংক বন্ধ থাকার কারণে বিপিসির কাছ থেকে তেল কিনতে পারবে না। এজন্য সোমবার পর্যন্ত ৪০ ভাগ স্টেশনে তেল বিক্রি বন্ধ থাকতে পারে।’

এ বিষয়ে খোঁজ নিলে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি) এর জেনারেল ম্যানেজার (বাণিজ্যিক) আবু হানিফ জানান, তেল বিক্রি বন্ধ নয়।

আজ শনিবার তেল সরবরাহ করা হবে বলে তিনি নিশ্চিত করেন। নিয়ম অনুযায়ী আমরা শুধু ৩০ তারিখ ছুটির দিন তেল সরবরাহ বন্ধ করবো।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।