কারাগারে কিভাবে কাটাচ্ছেন রিয়া?

রিডার::ভারত

শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০ ০৩:১০:৫২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
তাঁর প্রেমিকা রিয়া

বি-টাউনের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে জড়িত মাদককাণ্ডে এনসিবির হাতে গ্রেফতার হয়েছেন তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তার ভাই শৌভিক চক্রবর্তী। ম্যাজিস্ট্রেট আদালতের পর গত শুক্রবার সেশন কোর্টে জামিন বাতিল করে তাদের কারাগারে রাখার নির্দেশ দেওয়া হয়।

তাই আপতত রিয়ার ঠিকানা ভারতের মুম্বাই শহরের বাইকুল্লা সংশোধনাগার জেলে। রিয়ার সুরক্ষার কথা মাথায় রেখে তাকে সাধারণ ব্যরাকে নয়, রাখা হয়েছে একটি পৃথক সেলে। সেই সিঙ্গেল সেলে না আছে সিলিং ফ্যান না রয়েছে বিছানা।

গত মঙ্গলবার এনসিবির হাতে গ্রেফতার হওয়ার পর বুধবার সকাল সোয়া ১০টা নাগাদ রিয়াকে বাইকুল্লা জেলে স্থানান্তিরত করা হয়। এখানে রিয়ার একদম পাশের সেলে ঠাঁই হয় শিনা বোরা হত্যাকাণ্ডের অভিযুক্ত ইন্দ্রানী মুখোপাধ্যায়ের।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর মূল অভিযুক্তের ওপর জেলেও হামলা হতে পারে, এই আশঙ্কা থেকেই পৃথক সেলে কড়া নিরাপত্তায় রাখা হয়েছে রিয়াকে। সুশান্ত কাণ্ডে জনতার একটা বড় অংশের রোষের মুখে রিয়া।

তিনটি শিফটে দুইজন করে কনস্টেবল শুধু রিয়াকে গার্ড দেওয়ার জন্য রাখা হয়েছে কারাগারে। রিয়াকে ঘুমানোর জন্য একটি চাটাই দেওয়া হয়েছে। নেই কোনও বালিশ বা বিছানার বন্দোবস্ত।

তবে আদালত অনুমতি দিলে টেবিল ফ্যান দেওয়া হবে বলে জানান জেলের এক কর্মকর্তা।

করোনার আবহে রোগ প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধি করার জন্য জেলবন্দিদের হলুদ গোলা দুধ দেওয়া হচ্ছে। মুম্বাইয়ের একমাত্র নারী সংশোধনাগর বাইকুল্লা জেল।

গত কয়েক মাসে এখানে বেশ কয়েকটি কোভিড-১৯ রোগী শনাক্ত হন।

এনসিবির দাবি মেনে গত মঙ্গলবার রিয়াকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠান ম্যাজিস্ট্রেট কোর্ট। সেই রায় বহাল থাকল সেশন কোর্টেও। সুশান্তের জন্য মাদক দ্রব্য সংগ্রহ করতেন রিয়া, সেই মাদকের আর্থিক লেনদেনও করতেন অভিযুক্ত।

এনসিবি এনডিপিএস আইনের একাধিক ধারায় রিয়াকে গ্রেফতার করেছে, যেখানে রয়েছে ২৭ (এ) ধারা। যা জামিন অযোগ্য ধারা। মূলত এর জেরেই দুবার খারিজ হলো রিয়ার জামিনের আবেদন।

রিয়ার আইনজীবী সতীশ মানেসিন্ধে জানিয়েছেন, আগামী সপ্তাহে মুম্বাই হাইকোর্টে রিয়া, শৌভিকের জামিনের আর্জি জানানো হবে। তাই সোমবার পর্যন্ত নিশ্চিতভাবেই কারগারের প্রকোষ্ঠে থাকতে হচ্ছে বি-টাউনের এই উঠতি নায়িকাকে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প  একজন যোদ্ধা এবং তিনি তাঁর দেশকে দারুণ ভালোবাসেন বলে মনে করছেন... আরও পড়ুন

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।