কাউন্সিলরদের ক্যাসিনো–কাণ্ডে বিব্রত নন ডিএসসিসির মেয়র

রিডার:: ফাহাদ মোল্লা:: ঢাকা

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৩৪:৫৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
ঢাকা দক্ষিণ

রাজধানীতে ক্যাসিনো ও জুয়ার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর যে অভিযান শুরু হয়েছে, সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

আজ মঙ্গলবার নগর ভবনে এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এই অভিযান চলছে এবং সারাদেশের মানুষ তা সমর্থন করছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র হিসেবে আমি তাকে সমর্থন করছি। কোটি মানুষের পক্ষ থেকে আমরা উদাত্তভাবে বলতে চাই, থ্যাংক ইউ পিএম।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একজন কাউন্সিলরের বিরুদ্ধে ক্যাসিনোর সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলছেন, এখানে বিব্রত হওয়ার প্রশ্ন ওঠে না। এ ধরনের কর্মকাণ্ড হতেই পারে। আমাদের দৃঢ়তার সঙ্গে এসব মোকাবিলা করতে হবে।

মঙ্গলবার দুপুরে ডিএসসিসির নগর ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন এ কথা বলেন।

তিনি বলেন, যদি কোনো কাউন্সিলর জড়িত থাকেন, তাহলে আইন অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। ঢাকার নির্বাচিত মেয়র হিসেবে আমি সর্বাত্মক সমর্থন সাহায্য ও সহযোগিতা করব।

ডিএসসিসি মেয়র বলেন, চলমান অভিযানে বিতর্কিত কর্মকাণ্ডে জনপ্রতিনিধিদের জড়িয়ে যাওয়ার বিষয়টি এসেছে। আইন তার নিজস্ব গতিতে চলবে।

এ কারণে আইনের কোনো ব্যত্যয় হবে না। সে যে পর্যায়ের জনপ্রতিনিধি হোক না কেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে আইন প্রয়োগকারী সংস্থা শূন্য সহিষ্ণুতা বজায় রেখে যাচ্ছে। এটা অব্যাহত থাকবে।

ডিএসসিসির ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও যুবলীগ নেতা এ কে এম মমিনুল হক সাঈদের বিরুদ্ধে ক্যাসিনো–বাণিজ্য, চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগ উঠেছে।

অনুমতি ছাড়া এই কাউন্সিলরের যাতে বিদেশভ্রমণ করতে না পারেন, এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে অবহিত করেছিল ডিএসসিসি।

এ প্রসঙ্গে সাঈদ খোকন বলেন, ‘আমাদের একজন কাউন্সিলর নিয়মিত বোর্ড সভায় অনুপস্থিত ছিলেন। করপোরেশনের শৃঙ্খলা ভঙ্গ করেছেন।

তাই তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছিলাম। বিভিন্ন সূত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী তিনি বিদেশভ্রমণ অনুমতি ব্যতিরেকে করছিলেন।

অনুমতি ছাড়া যাতে বিদেশে ভ্রমণ করতে না পারেন, বিমানবন্দর কর্তৃপক্ষকে তা লিখিতভাবে অবহিত করা হয়েছিল।

সড়কে শৃঙ্খলা আনতে অভিযান শিগগির

অবৈধ যান চলাচল বন্ধ ও ফুটপাত দখলমুক্ত করতে শিগগিরই অভিযান শুরুর ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। নগর ভবনে রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা আনতে গঠিত কমিটির ১২তম সভা শেষে তিনি এ ঘোষণা দেন ।

সাঈদ খোকন বলেন, সব ধরনের অবৈধ যানবাহন চলাচল বন্ধ করতে অনতিবিলম্বে ব্যবস্থা নেওয়া হবে। একইসঙ্গে ফুটপাত দখলমুক্ত করতেও অভিযান চলমান থাকবে।

গুলিস্তান, মতিঝিল ও নিউ মার্কেট এলাকায় যেসব ফুটপাত দখলমুক্ত করা হয়েছে সেগুলো স্থায়ীভাবে দখলমুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

ফুটপাতের স্থায়ী অবৈধ স্থাপনাগুলোও ভাঙার হুঁশিয়ারি দিয়ে ঢাকা দক্ষিণের মেয়র বলেন, রাজউক থেকে অনুমতি নেয়ার পরও অনেকেই ভবনের কিছু অংশ ফুটপাতে নিয়ে গেছেন। এসবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাজউকের সঙ্গে সমন্বয় করে কাজ করা হবে।

সভায় ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম, রাজউকের চেয়ারম্যান ড. সুলতান আহমেদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Recommended for you

নগর ভবনে অনুষ্ঠিত

খোকার প্রতি ডিএসসিসি মেয়র শ্রদ্ধা হৃদয় থেকে দোয়া করছি-খোকন

নগর ভবনে অনুষ্ঠিত হয় সাবেক ঢাকার অবিভক্ত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার জানাজা। আজ বৃহস্পতিবার বিকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন সাবেক মেয়র খোকার কফিনে... আরও পড়ুন

রক্ষাকারী বাহিনীর প্রতি

দোষী কাউন্সিলরদের বিরুদ্ধেই ব্যবস্থা: সাঈদ খোকন

ক্যাসিনো কান্ডের সঙ্গে জড়িত না এমন কাউন্সিলরদের হয়রানি না করা এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।... আরও পড়ুন

ঢাকা মেডিক্যাল

ঢামেকে মেয়রের মশক নিধন

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বাগান গেট এলাকায় মশক নিধন কার্যক্রমে অংশ নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। মশক দিবস উপলক্ষে আজ মঙ্গলবার সকালে ওই অভিযান পরিচালনা... আরও পড়ুন