কাউন্সিলরদের অপকর্মের দায় নেবো না : মেয়র আতিক

রিডার::ঢাকা

শনিবার, ২৬ অক্টোবর, ২০১৯ ০৯:০৭:১৮ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
কিছু কাউন্সিলরের নানা

কোনো কাউন্সিলরের অপকর্মের দায় সিটি করপোরেশন নেবে না বলে জানিয়েছেন উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, কিছু কাউন্সিলরের নানা অপকর্মের জন্য তার ‘দুঃখ হয়’।

আমি নিজে চাঁদাবাজি করি না, কাউকে চাঁদা দিইও না। কেউ যদি মাদক ব্যবসা করে, চাঁদাবাজি করে, দখলদারী করে, আইনশৃঙ্খলা বাহিনী তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। এখানে ডিএনসিসির কিছু বলার নেই। যার যার অপকর্মের দায় তার।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শনিবার সরকারি তিতুমীর কলেজের আয়োজিত সুধী সমাবেশে একথা বলেন তিনি। কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে সুধী সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগ। সুধী সমাবেশের আগে গুলশান ১ নম্বর সার্কেল থেকে শোভাযাত্রা শুরু হয়ে সরকারি তিতুমীর কলেজে এসে শেষ হয়।

অবৈধ ক্যাসিনো পরিচালনায় ঢাকা দক্ষিণের এক কাউন্সিলরের নাম আসার পর র‌্যাবের অভিযানে নানা অভিযোগে উত্তরের দুজন কাউন্সিলর ধরা পড়েন। অভিযানের মুখে গা ঢাকা দিয়েছেন আরও কয়েকজন কাউন্সিলর।

ফুটপাত উচ্ছেদ করতে গেলে ৯৯ ভাগ লোক ‘খুশি’ হলেও ১ ভাগ লোক ‘অখুশি’ হয় বলে মন্তব্য করেন মেয়র আতিক। তিনি বলেন, এক ভাগের কম লোক তাতে অখুশি হয়। তারা ফুটপাতে ব্যবসা করে, চাঁদাবাজি করে।

সবচেয়ে দুঃখ লাগে দখল করতে তারা কারও কারও ছবি-ব্যানার টানিয়ে নেয়। আমাদের অবস্থান পরিস্কার, আমরা ফুটপাত দখলকারীদের প্রশ্রয় দেব না।

নারীরা যেন তাদের অভিযোগ জানাতে পারেন, সেজন্য ডিএনসিসির পক্ষ থেকে অভিযোগ বাক্স বসানোর উদ্যোগ নেয়া হচ্ছে। তাদের নাম ঠিকানা আমরা গোপন রাখব। পরে তাদের অভিযোগ খতিয়ে দেখতে পুলিশের কাছে পাঠাব। পুলিশ তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

অপরাধ, জঙ্গিবাদ, মাদকের ব্যবহার কমিয়ে আনতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরে এক্ষেত্রে সহায়তা করতে নাগরিকদের প্রতি আহ্বান জানান আতিক। সভায় ডিএনসিসির ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন গুলশান ও আশপাশের এলাকার সড়কে সিসি ক্যামেরা বসানোর আহ্বান জানান।

তিনি বলেন, বাড্ডা, ভাটারা, কালাচাঁদপুর, মহাখালী এলাকার সড়কে সিসি ক্যামেরা নেই। এসব এলাকায় সিসি ক্যামেরা বসালে চুরি, ছিনতাই ও মাদক নিয়ন্ত্রণে রাখা সম্ভব হবে।

সুধী সমাবেশে ঢাকা-১১ আসনের এমপি এ কে এম রহমতুল্লাহ, ঢাকা-১৭ আসনের এমপি আকবর হোসেন খান পাঠান ফারুক, ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ আশরাফ আলম, পুলিশের ডিপ্লোম্যাটিক সিকিউরিটি বিভাগের উপকমিশনার বিপ্লব বিজয় তালুকদার, গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী, সঙ্গীত শিল্পী শুভ্র দেব, চিত্রনায়ক রিয়াজ উপস্থিত ছিলেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

যুবলীগ নেতা খালেদকে পুলিশের কাছে হস্তান্তর

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অবৈধ ক্যাসিনো পরিচালনার দায়ে আটক ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গুলশান থানায় হস্তান্তর করেছে। আজ বৃহস্পতিবার গুলশান থানায় পুলিশের কাছে তাকে হস্তান্ত করা হয়। সেখানে অস্ত্র ও মানি লন্ডারিং একটি মামলায় তাকে... আরও পড়ুন