কলম্বোয় শ্রীলঙ্কার দাপট

রবিবার, ২২ জুলাই, ২০১৮ ০২:৫৬:৩১ পূর্বাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::কলম্বো
ঘূর্ণি জাদুতে কলম্বো টেস্টের নিয়ন্ত্রণ এখন শ্রীলঙ্কার হাতে। দ্বিতীয় দিন শেষে স্বাগিতক শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৫১ রান। এখনো দলটি এগিয়ে আছে ৩৬৫ রানে। এর আগে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৩৮ রানের জবাবে মাত্র ১২৪ রানে গুটিয়ে যায় সফরকারী দক্ষিণ আফ্রিকা।

যার ফলে শ্রীলঙ্কা লিড পায় ২১৪ রানের। এদিন ১২৯ দিয়ে ৯ উইকেট নেয়ার কৃতিত্ব দেখান দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। এটি বল হাতে কোন প্রোটিয়া বোলারের এক ইনিংসে সেরা পারফরম্যান্স শেষ বিকেলে দারুণ ব্যাটিংয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা।

উদ্বোধনী জুটিতেই আসে ৯১ রান। ৬১ রান করে দুসান গুনাথিলাকা ফিরে যান। এরপর রানের খাতা না খোলেই ফেরেন ধনঞ্জয় ডি সিলভা। ১৮ রান করে রান আউট হন কুশল মেন্ডিস। তবে আর কোন বিপদ বাড়তে না দিয়ে ১৫১ রানে দিন শেষ করেন দিমুথ করুনারত্নে এবং অ্যাঞ্জেলো ম্যাথুস।

 

 

করুণারত্নে অপরাজিত আছে ৫৯ রান করে। এছাড়া ম্যাথুসের সংগ্রহ ১২ রান।

এর আগে শ্রীলঙ্কার দেয়া ৩৩৮ রানে জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপাকে দক্ষিণ আফ্রিকা। দলীয় ৪ রানে ফিরেন ওপেনার ডেন এলগার। আর ৮ রানে বিদায় নেন ডি ব্রুইন।

স্কোর ১৫ তে পৌঁছতে শেষ এইডেন মার্করামও। এরপর হাশিম আমলা ও দু প্লেসির জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে প্রোটিয়ারা। তবে দলীয় ৭০-এ ১৯ রান করে আউট হন আমলা। ৪৮ রান করা দু প্লেসি ফিরেন দলীয় ৮৫ রানে। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে দক্ষিণ আফ্রিকা আউট হয় ১২৪ রানে। আকিলা ধনঞ্জয়া নেন ৫ উইকেট এবং দিলরুয়ান পেরারা নেন ৪ উইকেট।

আগের দিনের ৯ উইকেটে ২৭৭ রানের দিন শুরু করে ৩৩৮ রানে ইনিংস শেষ করে শ্রীলংকা। ৪৩ রান করে অপরাজিত থাকেন আকিলা এবং হেরাথ আউট হন ৩৫ রান করে।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।