করোনায় আক্রান্ত ট্রাম্প, বিরোধী বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে ডেমোক্র্যাট

রিডার::যুক্তরাষ্ট্র

রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০২:০৪:৩৪ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
রিপাবলিকান ও ডেমোক্রেটদের

এমাসটা পেরোলেই যুক্তরাষ্ট্রের সাধারণ নির্বাচন।রিপাবলিকান ও ডেমোক্রেটদের মধ্যে হাড্ডাহাড্ডি প্রচারণার লড়াই চলছে গেলো কয়েক মাস ধরেই। গত বৃহস্পতিবার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর বেরিয়ে দেশটিতে।

গতকাল শনিবার থেকেই হাসপাতালে চিকিৎসাধীন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এর পর থেকে নির্বাচনকে কেন্দ্র করে ট্রাম্প বিরোধী সব ধরণের বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে ডেমোক্র্যাটরা।

প্রেসিডেন্ট ট্রাম্পের অসুস্থতার সংবাদ জানার পরই জো বাইডেনের প্রচার কমিটি ট্রাম্পের সমালোচনামূলক সব বিজ্ঞাপন প্রত্যাহার করে নিয়েছে।

গত শুক্রবার রাতেই টিভিসহ বিভিন্ন মাধ্যমে ট্রাম্পের ব্যর্থ নেতৃত্ব, গণবিরোধী আচরণের কঠোর সমালোচনা ও আনুষঙ্গিক তথ্য-প্রমাণের যত বিজ্ঞাপন ছিল সবগুলো বন্ধ হয়ে গেছে।

বাইডেন টিমের পক্ষ থেকে বলা হয়েছে, ট্রাম্পকে যখন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হচ্ছিল ঠিক সে সময়েই এমন নেতিবাচক প্রচারণা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত শুক্রবার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে সঙ্গে নিয়ে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস তহবিল সংগ্রহের অনুষ্ঠান করেন লাসভেগাসে। সেখানেও বক্তব্য দেওয়ার সময় বারাক ওবামা ও কমলা হ্যারিস ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

সে সময় তারা ফার্স্টলেডি মেলানিয়ে ট্রাম্পের জন্য সবার আর্শিবাদ চেয়েছেন। এটাই হয়তো পশ্চিমা সংস্কৃতির সবচেয়ে ইতিবাচক দিক।

এদিকে ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনায় গত শনিবার রাতে বিভিন্ন সিটিতে মোমবাতি জ্বালিয়ে বিশেষ প্রার্থনা-সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘উইমেন ফর ট্রাম্প’র ব্যানারে টি পার্টির সংগঠক অ্যামি ক্রেমারের আহ্বানে রাত পৌনে ৯টায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয় ট্রাম্পের নির্বাচন প্রচার কমিটি জানিয়েছে।

হাসপাতাল থেকে গত শনিবার রাতে টুইটে প্রদত্ত এক বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তার জন্য যারা দোয়া করছেন তাদের প্রতিও গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন।

তিনিও ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান পার্টির নেতাদের প্রতিও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি। তার জন্য সমবেদনা প্রকাশ ও শুভ কামনার জন্য ধন্যবাদ জানিয়েছেন অকাতরে।

চার মিনিটের এ ভিডিও বার্তায় ট্রাম্প উল্লেখ করেছেন — আমি হাসপাতালে এসেছি, আমি খুব ভালো বোধ করছিলাম না। তবে এখন আমি অনেকটাই ভালো অনুভব করছি।

ট্রাম্প বলেন — আমরা সবাই অক্লান্ত চেষ্টায় আছি পুনরায় কাজ শুরুর জন্য। আমাকে ফিরতেই হবে। কারণ আমেরিকানদের আবারও মহান করতে কাজ করতে হবে। এ লক্ষ্যে আমরা ইতিমধ্যেই অনেকটা এগিয়েছি। তবে চূড়ান্ত লক্ষ্য অর্জনে আরও অনেক কিছুই করতে হবে।

শিগগিরই হোয়াইট হাউসে ফিরবো। ফিরেই নির্বাচনী প্রচারণা শুরু করবো। নেতারা ঘরের দরজা-জানালা সেটে বসে থাকতে পারে না। নেতাদের পরিস্থিতি মোকাবেলা করতেই হয়।আমেরিকানদের সঙ্গে একযোগে কাজ করে যাবো, বলে তিনি যোগ করেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

ছি! কীভাবে এই দৃশ্যটি আমি দেখি! ফোনে ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম... আরও পড়ুন

ফোনে ফোনে সামাজিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভাইস-প্রেসিডেন্ট বিতর্কের সময় কোথা থেকে এক বেরসিক মাছি উড়ে এসে জুড়ে বসলো,... আরও পড়ুন

হাওরের রুপ উপভোগ করতে কিশোরগঞ্জ জেলার ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক দেখতে যেতে আগ্রহ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ... আরও পড়ুন

ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

যেভাবে করোনায় আক্রান্ত হয়েছেন ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনায় আক্রান্ত হয়েছেন। ট্রাম্প নিজেই টুইট করে বিষয়টি নিশ্চিত করেছেন। সিএনএন বলছে, বৃহস্পতিবার সকালে এক টুইট বার্তায় ট্রাম্প বলেন --কোভিড-১৯ পরীক্ষায় আমি ও ফার্স্ট লেডি মেলানিয়া পজিটিভ হয়েছি। আমরা তাৎক্ষণিকভাবে কোয়ারেন্টাইন... আরও পড়ুন