‘ওসি প্রদীপের জামিন নিতে উচ্চ আদালতে যাবো’

রিডার::কক্সবাজার

শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০ ০৮:২৫:১৯ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের হত্যা মামলার মূল আসামি বরখাস্ত ওসি প্রদীপকে বারবার রিমান্ডে না নেয়া এবং তার জামিনের জন্য উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

দ্বিতীয় দফায় চারদিনের রিমান্ড শেষে আজ শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে মামলার অন্যতম তিন আসামী বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাস, ইন্সপেক্টর লিয়াকত আলী ও এসআই নন্দদুলাল রক্ষিতকে তিন দিনের রিমান্ড মঞ্জুর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানান, মামলা তদন্তকারী কর্মকর্তা অধিকতর তদন্তের স্বার্থে তৃতীয় দফায় চার দিনের রিমান্ডে আবেদন জানান।

এটি একটি স্পর্শকাতর মামলা হিসেবে রিমান্ড মঞ্জুরের জন্য আদালতের কাছে প্রার্থনা জানায়। আদালত শুনানি শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এদিকে বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে আদালতে লড়ার জন্য গত দুই দিন ধরে চট্টগ্রামের সাত আইনজীবী কক্সবাজারে অবস্থান করছিলেন।

ওই আইনজীবীদের মধ্যে আহছানুল হক হেনা প্রদীপের পুনরায় রিমান্ড নামঞ্জুরসহ জামিনের আবেদন জানান। আদালত আসামী পক্ষের আবেদন নামঞ্জুর করেন।

প্রদীপের আইনজীবী আহছানুল হক হেনা ও ব্যারিস্টার সাঈদ আহসান জানান, অবসরপ্রাপ্ত সিনহা হত্যাকাণ্ডের মামলার এজাহারে প্রদীপের গুলি করার কোনো তথ্য নেই। ঘটনার স্থান আর ওই সময়ে প্রদীপের অবস্থান প্রায় ৩২ কিলোমিটার দূরত্ব।

সুতরাং প্রদীপকে বারংবার রিমান্ডে নেয়ার কোনো যৌক্তিকতা নেই। আদালতকে আমরা বোঝানোর চেষ্টা করেছি। কিন্তু ব্যর্থ হয়েছি। সুতরাং দ্রুত সময়ের মধ্যে আমরা ওসি প্রদীপের জন্য উচ্চ আদালতে যাবো।

মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) খায়রুল ইসলাম বলেন, মামলার অধিকতর তদন্তের স্বার্থে মূল অভিযুক্ত তিনজনের আরও চারদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছিল। আসামিদের পুনরায় রিমান্ডের বিরোধিতা এবং জামিন আবেদন করেন চট্টগ্রাম থেকে আসা আইনজীবীরা।

কিন্তু শুনানি শেষে তাদের আবেদন নাকোচ করে বিচারক তামান্না ফারাহ আসামিদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এই রিমান্ড মামলার অধিকতর তদন্তের জন্য বড় সহায়ক হিসেবে কাজ দেবে।

তিনি আরও বলেন, এই তিন দিনের রিমান্ড করার জন্য আসামীদের পুনরায় র‌্যাব-১৫ কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

গত ২৪ আগস্ট ওসি প্রদীপসহ সাত পুলিশের দ্বিতীয় দফায় চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন একই আদালত। তার আগে আসামিদের সাতদিনের রিমান্ড শেষ হয় ওইদিন।

দ্বিতীয় দফা রিমান্ড শেষে আজ তাদের আদালতে হাজির করে পুনরায় রিমান্ড আবেদন করা হয়েছিল। এই পর্যন্ত সিনহা হত্যা মামলায় বরখাস্ত ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত ও এসআই নন্দ দুলালের মোট ১৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত।

এই মুহুর্তে পড়া হচ্ছে

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়াতে দেশটির আসন্ন সাধারণ নির্বাচনের প্রচারণায় প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্রেটের জো বাইডেনের কঠোর সমালোচনা... আরও পড়ুন

জো বাইডেনের কঠোর সমালোচনা

হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর সংগঠনে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে হেফাজতের শীর্ষ... আরও পড়ুন

হেফাজতের শীর্ষ নেতা

যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ইরানের দাবির কাছে নতিস্বীকার করতে বাধ্য হবেই বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট... আরও পড়ুন

নতিস্বীকার করতে বাধ্য হবেই

গেলো বছর চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ যখন দেয়া দিয়েছিল তখন থেকেই সেটিকে ‘চীনা ভাইরাস’... আরও পড়ুন

উহানে করোনা ভাইরাসের সংক্রমণ

রাজধানীর গুলশানে নাভানা টাওয়ারে একটি স্পা সেন্টারে অভিযান চালিয়ে গ্রাহকসহ ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।... আরও পড়ুন

স্পা সেন্টারে অভিযান

করোনা মহামারীর এই কঠিন সময় বিনামূলে স্পূটনিক-৫ টিকা জাতিসংঘকে দিতে চেয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।... আরও পড়ুন

স্পূটনিক-৫ টিকা জাতিসংঘকে

সৌদি আরবে ফিরে যেতে চাওয়া প্রবাসীরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয় ঘেরাও করে আছেন। সৌদি ফ্লাইটের দাবিতে আজ বুধবার... আরও পড়ুন

সৌদি আরবে ফিরে যেতে চাওয়া

মাদক ব্যবহারের অভিযোগে বি-টাউন অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে ডেকে পাঠাতে পারে ভারতের নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।... আরও পড়ুন

দীপিকা পাড়ুকোনকে

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে রিপাবলিকান ও ডেমোক্রেটদের মধ্যে প্রচারনা চলছে। একে অপরকে যুক্তি... আরও পড়ুন

মার্কিন যুক্তরাষ্ট্রে আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূরসহ কয়েকজনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী।... আরও পড়ুন

সাবেক ভিপি নুরুল হক

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।