এবারই শেষ সুযোগ: মওদুদ

রিডার:: ঢাকা

শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮ ০৯:২৭:১৭ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
নির্বাচন বিএনপির জন্য

আসন্ন জতীয় সংসদ নির্বাচন বিএনপির জন্য ‘শেষ সুযোগ’ বর্ণনা করে নেতা-কর্মীদের লড়াই করে ভোট দেওয়ার প্রস্ততি নিতে বলেছেন মওদুদ আহমদ।

আজ শুক্রবার রাজধানীতে এক আলোচনা সভায় একথা বলেন তিনি। বিএনপির স্থায়ী কমিটির এই নেতা বলেন, এবার ভোট সুষ্ঠু না হলে বাংলাদেশ আগামীতে ‘ব্যর্থ রাষ্ট্রে’ পরিণত হবে।

নাগরিক আন্দোলন ফোরামের উদ্দ্যোগে আয়েজিত এ আলোচনা সভায় মওদুদ বলেন, ‘‘এবার শেষ চান্স, এবার শেষ পরীক্ষা। দরকার হলে আমাদের লড়াই করে ভোট দিতে হবে। যারা আপনাদেরকে বাধা দিবে তাদের প্রতিহত করে ভোট দিতে হবে। এছাড়া অন্য কোন বিকল্প থাকবে না।’’

বিএনপির নেতা-কর্মীদের ভোট দিতে যাওয়ার সময় কেউ বাধা দিলে জবাব দেওয়ার জন্য তৈরি থাকেন, তাহলে ‘বিজয় সুনিশ্চিত’।
৩০ ডিসেম্বও ভোটের তারিখ রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে তফসিল নির্বাচন কমিশন ঘোষণা করেছে, তাতে ২৮ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন জমা এবং ২৯ ডিসেম্বর পর্যন্ত প্রত্যাহার করা যাবে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ যে কোন প্রকারে জয় পেতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে অভিযোগ এনে বিএনপির কর্মীদের ভোটের দিন কেন্দ্র পাহারা দেয়ার নির্দেশনা দিয়ে রেখেছে দলটির নেতারা।

অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কেন্দ্র পাহারা দেওয়ার কথা বলে বিএনপি ‘গৃহযুদ্ধের উসকানি দিচ্ছে।

এ প্রসঙ্গ টেনে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় মওদুদ বলেন, আমরা যখন নির্বাচনে অংশগ্রহন করব বলে ঘোষণা করলাম, তখন মাঠ পর্যায়ে দেখা গেল তাদেও গোয়েন্দা সংস্থার যেসব রিপোর্ট দিয়েছে। একটা রিপোর্টও বলেনি তারা জয়লাভ করবে।

তারা ডেসপারেট হয়ে গেছে, বেপরোয়া হয়ে গেছে। তারা ধানের শীষের জোয়ারকে ভয় পাচ্ছে। দেশের মানুষের মনের যে ইচ্ছা, নির্বাচনে সেই ইচ্ছার প্রতিফলন ঘটবে।

তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের কার্যক্রমের সমালোচনা কওে মওদুদ বলেন, সাংবিধানিক এ সংস্থাটি এখন সরকারের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে।

তফসিল ঘোষণা হয়ে গেছে, এখন সব কিছু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রনে থাকার কথা। আমরা দেখছি নির্বাচন কমিশনের হাতে কিছুই নেই। এটি সরকারের একটি অঙ্গ সংগঠন হিসেবে কাজ করছে।

রাজনৈতিক কর্মীদের হয়রানীমূলক মামলা বন্ধের প্রতিশ্রুতি দেয়া হলেও এলাকায় এলাকায় বিএনপি নতো-কর্মীদের হয় হ্রেপ্তার নয়তো, ঘরছাড়া করা হচ্ছে বলে অভিডোগ করেন তিনি।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।