আমি আলোর মিত্র হবো, অন্ধকারের নয়:বাইডেন

রিডার::যুক্তরাষ্ট্র

শুক্রবার, ২১ আগস্ট, ২০২০ ০১:৪০:৪২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
নির্বাচনকে আলোর সঙ্গে

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের সাধারণ নির্বাচনকে আলোর সঙ্গে অন্ধকারের লড়াইকে চিত্রিত করেছেন ডেমোক্রেটের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

জো বাইডেন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গোটা দেশটাকে অন্ধকার আচ্ছন্ন করে রেখেছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার ডেলাওয়্যারে অঙ্গরাজ্যের উইলমিংটনের চেজ সেন্টার থেকে দেওয়া বক্তৃতায় এসব বলেছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট সরত সিএনএন তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছেন।

বাইডেন বলেন — আমি কথা দিচ্ছি। আপনারা যদি প্রেসিডেন্ট পদে আমার উপর আস্থা রাখেন, আমি আপনাদের জন্য সেরাটা নিয়ে আসবো, সবচেয়ে খারাপটা নয়। আমি আলোর মিত্র হবো, অন্ধকারের নয়। এটা আমাদের সময়, জনগণের। একত্রিত হওয়ার এবং কোনো ভুল না করার। ঐক্যবদ্ধভাবে আমরা যুক্তরাষ্ট্রকে অন্ধকারাচ্ছন্ন সময় থেকে বের করে আনতে পারি, পারবো বলে আশা প্রকাশ করেছেন বাইডেন।

সম্মেলনের শেষদিন দলীয় মনোনয়ন গ্রহণ করে বাইডেন মার্কিন ভোটারদেরকে ‘ভয়ের বদলে আশা, কল্পকাহিনীর বদলে সত্য এবং বিশেষ সুবিধার বদলে ন্যায্যতা’কে বেছে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বাইডেন বলেন, আমরা আক্রমণাত্মক, কম আশা বেশি বিভক্তি এবং ছায়া ও সন্দেহের পথ বেছে নিতে পারি। অথবা পারি ভিন্ন একটি পথ বেছে নিতে। নিতে পারি ঐক্যবদ্ধ হওয়ার, সংস্কার করার ও (ক্ষত) সারিয়ে তোলার সুযোগ। বেছে নিতে পারি আশা ও আলোর পথ।

তিনি আরও বলেন, এটি জীবন বদলে দেওয়া নির্বাচন হতে যাচ্ছে। দীর্ঘ সময় ধরে যুক্তরাষ্ট্রকে কেমন দেখাবে, এই নির্বাচনই তা ঠিক করবে — বলেছেন সাম্প্রতিক জনমত জরিপগুলোতে ৭৪ বছর বয়সী ট্রাম্পের চেয়ে খানিকটা এগিয়ে থাকা বাইডেন।

বিবিসি বলছে, জনমত জরিপ ডেমোক্র্যাটদেরকে আপাত স্বস্তি দিলেও নির্বাচনের এখনও প্রায় আড়াই মাস বাকি। যে কারণে রিপাবলিকান ট্রাম্পের সামনেও হিসাব ওলট-পালট করে দেওয়ার পর্যাপ্ত সময় আছে।

এই প্রেসিডেন্ট সম্বন্ধে আমরা যা জানি, তাতে তাকে যদি আরও চার বছরও সময় দেওয়া হয়, তাতেও তিনি তাই করবেন, যা এ চার বছর ধরে করছেন। তিনি এমন প্রেসিডেন্ট যিনি দায়িত্ব নেন না, নেতৃত্ব দিতে অস্বীকৃতি জানান, অন্যদের দোষ দেন, স্বৈরশাসকদের খুশি করেন এবং ঘৃণা ও বিভক্তির আগুনে হাওয়া দেন, বলেন বাইডেন।

তিনি বলেন, আমি আপনাদের জন্য সবচেয়ে ভালোটা করতে চাই, খারাপটা নয়। যুক্তরাষ্ট্রকে আলোকিত করতে সাহায্য করতে চাই, অন্ধকার আচ্ছন্ন করতে নয়। আমি আমার কথা রাখবো যদি আপনারা বিশ্বাস করে আমাক প্রেসিডেন্ট নির্বাচিত করেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

আজ শুক্রবার রাজধানীর কয়েকটি এলাকায় তিন ঘন্টার জন্য গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। জরুরি রক্ষণাবেক্ষণের জন্য... আরও পড়ুন

জরুরি রক্ষণাবেক্ষণের

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু নিয়ে উদ্ভট একটি খবর পাওয়া গেছে।তিনি নাকি যখনই যুক্তরাষ্ট্রে সফরে করেন,... আরও পড়ুন

  স্যুটকেস ভর্তি ময়লা

বিশ্বের নামকরা টেক জায়েন্টদের সঙ্গে সম্পর্কটা দারুণ মাইক্রোসফট সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের।অ্যাপলের স্টিভ জবস থেকে টেসলা... আরও পড়ুন

আর্ন্তজাতিক সমালোচনা ও চাপের মুখেই চীনে উইঘুর মুসলিমদের নিপীড়নে শিনজিয়াংয়ে বন্দীশিবিরের খোঁজ পাওয়া গেছে। উইঘুরদের... আরও পড়ুন

শিনজিয়াংয়ে বন্দীশিবিরের খোঁজ

এখন থেকে বাণিজ্যিক ব্যাংকগুলো গ্রাহকদের কাছ থেকে ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের বেশি সুদ আদায়... আরও পড়ুন

ক্রেডিট কার্ড বাবদ কুড়ি শতাংশের

সৌদি আরবের বর্তমান বাদশাহ সালমান বিন আবদুলাজিজ আল সৌদের রাজ সিংহাসনে পদাসীন হওয়ার আগে যাঁরা... আরও পড়ুন

রাজ সিংহাসনে পদাসীন

মার্কিন টাইম সাময়িকীতে বছরের সেরা প্রভাবশালীর তালিকায় স্থান করে নিয়েছেন আর্টিকেল-ফিফটিন খ্যাত অভিনেতা আয়ুষ্মান খুরানা।... আরও পড়ুন

টাইম সাময়িকীতে

যোগ্য নেতৃত্ব মৃত্যুর আগেই নাকি ঠিক করে গেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা আহমদ... আরও পড়ুন

যোগ্য নেতৃত্ব বেঁচে থাকতেই

ঢাকায় ইংলিশ মিডিয়াম স্কুলের ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা নেবে বলে ঘোষণা দিয়েছে ব্রিটিশ কাউন্সিল।... আরও পড়ুন

‘ও’ এবং ‘এ’ লেভেলের

উত্তরাধিকার সূত্রে তিনি পতৌদির নবাব কন্যা।বাবা বি-টাউনের অভিনেতা সাইফ আলি খান, মা অভিনেত্রী অমৃত সিং।... আরও পড়ুন

পতৌদির নবাব কন্যা

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।