আমি আলোর মিত্র হবো, অন্ধকারের নয়:বাইডেন

রিডার::যুক্তরাষ্ট্র

শুক্রবার, ২১ আগস্ট, ২০২০ ০১:৪০:৪২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  
নির্বাচনকে আলোর সঙ্গে

আগামী নভেম্বরে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের সাধারণ নির্বাচনকে আলোর সঙ্গে অন্ধকারের লড়াইকে চিত্রিত করেছেন ডেমোক্রেটের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

জো বাইডেন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গোটা দেশটাকে অন্ধকার আচ্ছন্ন করে রেখেছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার ডেলাওয়্যারে অঙ্গরাজ্যের উইলমিংটনের চেজ সেন্টার থেকে দেওয়া বক্তৃতায় এসব বলেছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট সরত সিএনএন তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছেন।

বাইডেন বলেন — আমি কথা দিচ্ছি। আপনারা যদি প্রেসিডেন্ট পদে আমার উপর আস্থা রাখেন, আমি আপনাদের জন্য সেরাটা নিয়ে আসবো, সবচেয়ে খারাপটা নয়। আমি আলোর মিত্র হবো, অন্ধকারের নয়। এটা আমাদের সময়, জনগণের। একত্রিত হওয়ার এবং কোনো ভুল না করার। ঐক্যবদ্ধভাবে আমরা যুক্তরাষ্ট্রকে অন্ধকারাচ্ছন্ন সময় থেকে বের করে আনতে পারি, পারবো বলে আশা প্রকাশ করেছেন বাইডেন।

সম্মেলনের শেষদিন দলীয় মনোনয়ন গ্রহণ করে বাইডেন মার্কিন ভোটারদেরকে ‘ভয়ের বদলে আশা, কল্পকাহিনীর বদলে সত্য এবং বিশেষ সুবিধার বদলে ন্যায্যতা’কে বেছে নেওয়ার আহ্বান জানিয়েছেন।

বাইডেন বলেন, আমরা আক্রমণাত্মক, কম আশা বেশি বিভক্তি এবং ছায়া ও সন্দেহের পথ বেছে নিতে পারি। অথবা পারি ভিন্ন একটি পথ বেছে নিতে। নিতে পারি ঐক্যবদ্ধ হওয়ার, সংস্কার করার ও (ক্ষত) সারিয়ে তোলার সুযোগ। বেছে নিতে পারি আশা ও আলোর পথ।

তিনি আরও বলেন, এটি জীবন বদলে দেওয়া নির্বাচন হতে যাচ্ছে। দীর্ঘ সময় ধরে যুক্তরাষ্ট্রকে কেমন দেখাবে, এই নির্বাচনই তা ঠিক করবে — বলেছেন সাম্প্রতিক জনমত জরিপগুলোতে ৭৪ বছর বয়সী ট্রাম্পের চেয়ে খানিকটা এগিয়ে থাকা বাইডেন।

বিবিসি বলছে, জনমত জরিপ ডেমোক্র্যাটদেরকে আপাত স্বস্তি দিলেও নির্বাচনের এখনও প্রায় আড়াই মাস বাকি। যে কারণে রিপাবলিকান ট্রাম্পের সামনেও হিসাব ওলট-পালট করে দেওয়ার পর্যাপ্ত সময় আছে।

এই প্রেসিডেন্ট সম্বন্ধে আমরা যা জানি, তাতে তাকে যদি আরও চার বছরও সময় দেওয়া হয়, তাতেও তিনি তাই করবেন, যা এ চার বছর ধরে করছেন। তিনি এমন প্রেসিডেন্ট যিনি দায়িত্ব নেন না, নেতৃত্ব দিতে অস্বীকৃতি জানান, অন্যদের দোষ দেন, স্বৈরশাসকদের খুশি করেন এবং ঘৃণা ও বিভক্তির আগুনে হাওয়া দেন, বলেন বাইডেন।

তিনি বলেন, আমি আপনাদের জন্য সবচেয়ে ভালোটা করতে চাই, খারাপটা নয়। যুক্তরাষ্ট্রকে আলোকিত করতে সাহায্য করতে চাই, অন্ধকার আচ্ছন্ন করতে নয়। আমি আমার কথা রাখবো যদি আপনারা বিশ্বাস করে আমাক প্রেসিডেন্ট নির্বাচিত করেন।

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।