অপহৃত আওয়ামী লীগ নেতা পারভেজকে পাওয়া গেল পূর্বাচলে

শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ১১:৪৫:৪২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::ফরিদ হামিদ

ঢাকার লালমাটিয়ায় নিজের বাসার সামনে থেকে ‘অপহৃত’ কুমিল্লার আওয়ামী লীগ নেতা পারভেজ হোসেন সরকারকে ৮/৯ ঘণ্টা পর পূর্বাচলের ৩শ ফুট এলাকায় অক্ষত অবস্থায় পুলিশ উদ্ধার করেছে।

পারভেজ নিজেই বাংলা রিডারকে বিষয়টি নিশ্চিত করেছে।

তবে কারা পারভেজকে তুলে নিয়ে গিয়েছিল, পূর্বাচলের কোথায় কীভাবে তাকে পাওয়া গেল- এসব প্রশ্নের কোনো উত্তর তাৎক্ষণিকভাবে মেলেনি।

তুলে নিয়ে যাওয়ার আট ঘণ্টা পর শুক্রবার  রাত ১০টায় একটি মুঠোফোন থেকে পারভেজ সরকার তাঁর স্ত্রীকে জানান — তিনি ভালো আছেন, সুস্থ আছেন। এরপর ফোনের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ১০ মিনিট পর আবার স্ত্রীকে ফোন করে জানান, তিনি রাজধানীর ৩০০ ফুট এলাকায় আছেন। এখান থেকে তাঁকে নিয়ে যেতে বলেন। পরে পরিবারের সদস্যরা সেখানে যান।

শুক্রবার রাত সাড়ে ১২টায় পারভেজের খালাতো ভাই মো. ফাহাদ ভূঁইয়া বাংলা রিডারকে বলেন, রাস্তার পাশে (কাঞ্চন ব্রিজের কাছে) একটি চা দোকানের সামনে একা দাঁড়িয়ে ছিলেন তাঁর ভাই। সেখান থেকে গাড়িতে করে তাঁরা লালমাটিয়ার বাসায় কিছুক্ষণ আগে ফিরেছেন। কারা তুলে নিয়ে গিয়েছিল, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

এর আগে শুক্রবার দুপুরে দুজন লোক টেনেহিঁচড়ে একটি কালো মিতসুবিশি আউটল্যান্ডার গাড়িতে করে তুলে নিয়ে যায় পারভেজকে। সে দৃশ্য ধরা পড়েছে সিসি ক্যামেরায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, অপহরণকারীদের কাছে তাঁরা আগ্নেয়াস্ত্র এবং ওয়াকিটকি দেখেছেন।

পারভেজের পরিবার এ জন্য তাঁর রাজনৈতিক বিরোধকে দায়ী করছেন।

পারভেজ সরকার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ আসন (তিতাস-হোমনা) থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। বর্তমানে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য তিনি। তিনি ঠিকাদারি ব্যবসায় করতেন।

কুমিল্লা জেলা আওয়ামী লীগের সদস্য পারভেজ হোসেন ২০১৪ সাল পর্যন্ত তিতাস উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। দুই ছেলে ও স্ত্রীকে নিয়ে লালমাটিয়া সি ব্লকের ৩০ নম্বর বাড়িতে তিনি থাকেন।

 

পারভেজ সরকার মধ্যরাতে বাড়িতে ফেরার পর-ফরিদ ইসলাম

 

শুক্রবার দুপুর ২টায় ধানমণ্ডির লালমাটিয়া এলাকার ২৭ নম্বর রোডের ৩০ নম্বর বাসার সামনে থেকে কে বা কারা তাকে তুলে নিয়ে যায়। এ সময় তিনি জুমার নামাজ শেষে বাসায় ফিরছিলেন।

ঘটনার পরেই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করে আশেপাশের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে।

ঘটনার পর পারভেজ হোসেনের মামা কামরুল হোসেন সিসি ক্যামেরার ফুটেজের বরাত দিয়ে জানিয়েছিলেন, পাশের বিল্ডিং এর সিসি ক্যামেরায় দেখা যায়, পারভেজ মসজিদ থেকে বের হয়ে তার বাসার দিকে যাচ্ছে।

সে বাসার সামনে আসার পর একটি লোক তার সঙ্গে করমর্দন করেন এবং অপরজন তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন। তখন পারভেজ তাদের সঙ্গে জোরাজুরি করে। এ সময় পাজারো থেকে এবং পাশ থেকে একাধিক মটর সাইকেলে লোক এসে তাকে জোর করে গাড়িতে তুলে নেয়।

 

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।