অবশেষে জয়ের ‍মুখ দেখল বাংলাদেশ

সোমবার, ২৩ জুলাই, ২০১৮ ০১:০৪:৩২ অপরাহ্ন
  •  
  •  
  •  
  •  

রিডার::গায়ানা
টেস্টে লজ্জার হারের প্রতিশোধ দারুণভাবে নিল বাংলাদেশ। প্রথমে ব্যাট হাতে তামিম-সাকিবের নৈপুণ্য, এরপর বল হাতে আগুন ঝরালেন মাশরাফি-মুস্তাফিজ।

অলরাউন্ড নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে তিন ম্যাচ সিরিজে দারুণ সূচনা পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে গায়ানায় বাংলাদেশের জয় ৪৮ রানে।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ২৭৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে ৯ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজ থেমে যায় ২৩১ রানে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় রান যখন এক তখন শূন্য রানে ফেরেন এনামুল হক বিজয়। দীর্ঘদিন পর দলে সুযোগ পেয়ে আবারো নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হলেন এই ওপেনার।

তবে কিছু শ্লথভাবে হলেও দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এ সময় ২০৭ রান যোগ করে তামিম ইকবাল ও সাকিব আল হাসান জুটি। সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকা অবস্থায় ফিরেন সাকিব। ১২১ বলে ৬ চারে ৯৭ রান করেন সাকিব। এরপর ৩ রান করে ফিরে যান সাব্বির রহমান।

ঝরো গতিতে ১১ বলে ৩০ রান করে আউট হন মুশফিকুর রহিম। তবে দারুণ ব্যাটিংয়ে অপরাজিত ছিলেন তামিম ইকবাল। তার ব্যাট থেকে আসে ১৬০ বলে ১০ চার ও ৩ ছ্ক্কায় ১৩০ রান। বাংলাদেশ সংগ্রহ পায় ২৭৯ রানের।

জবাব দিতে নেমে শুরু থেকেই দিশেহারা ওয়েস্ট ইন্ডিজ। ২৭ রানের উদ্বোধনী জুটির ফিরেন এভিন লুইস। তার ব্যাট থেকে আসে ১৭ রান। তাকে ফেরান মাশরাফি।

মাত্র ৬ রান করে রুবেল হোসেনের বলে আউট হন শাই হোপ। ৬০ বলে ৪০ রান করে রান আউট হন ক্রিস গেইল। ১০ রান করা জেসন মোহাম্মদকে ফেরান মেহেদী মিরাজ।

তখনও অবশ্য আশা জেগে ছিল ওয়েস্ট ইন্ডিজের। তবে পরপর দুই বলে দুই উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ম্যাচ থেকে ছিটকে দেন মুস্তাফিজ। প্রথমে ফেরান ৫২ রান করা হেইটমেয়ারকে।

পরের বলেই আউট করেন রভম্যান পাওয়েলকে। এরপর আন্দ্রে রাসেল ও নার্সকে ফিরিয়ে ম্যাচ নিজেদের দখলে আনেন মাশরাফি। শেষ উইকেটে বিশু ও জোসেফ চেষ্টা করলেও তা কেবল হারের ব্যবধান কমিয়েছে।

৪ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলার মাশরাফি। ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

 

এই মুহুর্তে পড়া হচ্ছে

গুজবে কান দিয়ে রংপুরের যে যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে সেই শহিদুন্নবী জুয়েল আদতে ধর্মভিরু... আরও পড়ুন

আদতে ধর্মভিরু মুসলিম।

নভেম্বরের শুরুতেই নয়া প্রেসিডেন্ট পেতে মার্কিন যুক্তরাষ্ট্রে ডাকযোগে আগাম ভোট শুরু হয়েছে চলতি মাসে। এরই... আরও পড়ুন

ডাকযোগে আগাম ভোট

হাজী সেলিমপুত্র ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বহিস্কৃত কাউন্সিলর ইরফান সেলিম এবং তার দেহরক্ষী মোহাম্মদ... আরও পড়ুন

মোহাম্মদ জাহিদের তিন

টানা দশ ঘণ্টা রাশিয়ার রাজধানী মস্কোতে বসে আলোচনার পর আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে সাময়িক যুদ্ধবিরতির... আরও পড়ুন

যুদ্ধবিরতির বিষয়ে

হঠাৎ করে ধর্ষণ বেড়ে যাওয়ায় সামাজিক মাধ্যমগুলোতে উদ্বিগ্ন আমজনতা। চলছে আন্দোলনও। দাবি উঠছে সর্বোচ্চ শাস্তি... আরও পড়ুন

ধর্ষণ বেড়ে যাওয়ায়

প্রায় চার মাস বাদে পদ্মা সেতুর ৩২তম স্প্যান স্থাপনের মধ্য দিয়ে প্রায় ৫ কিলোমিটার দৃশ্যমান... আরও পড়ুন

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন ওয়ার্কাস পার্টির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে একটি নতুন আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন করেছে... আরও পড়ুন

ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) উন্মোচন

সৌদি আরবের দক্ষিণাঞ্চলে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের পাঠানো একটি বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস করেছে সৌদি এয়ার... আরও পড়ুন

বিস্ফোরক ভর্তি ড্রোন ধ্বংস

করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন সাধারণ নির্বাচনের আগে দেশটির ঐতিহ্য অনুযায়ী নির্বাচনী বিতর্ক... আরও পড়ুন

নির্বাচনী বিতর্ক

পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুকে গ্রেফতার করেছে পুলিশ। বরিশালের বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের... আরও পড়ুন

ধর্ষণের অভিযোগে চার শিশু

  সাম্প্রতিক মন্তব্য

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।